কম্পিউটার

এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

আপনি সকালে কাজ করছেন বা গভীর রাতে, আপনার চোখ আলোর প্রতি বেশ সংবেদনশীল হতে পারে। আপনি একটি উজ্জ্বল-সাদা পর্দায় শুরু করতে চান না কারণ এটি চোখের স্ট্রেন এবং অন্যান্য সমস্যার কারণ হতে পারে। Windows 10 এবং MacOS এবং iOS বা Android এর মতো অন্যান্য অপারেটিং সিস্টেমে ডার্ক মোড প্রায়ই সেই অভিজ্ঞতার যন্ত্রণা বন্ধ করতে সাহায্য করে, কিন্তু আপনি কি জানেন যে মাইক্রোসফ্ট টিমগুলিরও একটি আছে? এই নির্দেশিকায়, আমরা ব্যাখ্যা করব কিভাবে আপনি Windows 10, ওয়েব, macOS, Linux, এবং iOS এবং Android-এ এটি চালু করতে পারেন।

ওয়েবে, Windows 10, macOS, Linux-এ অ্যাপ

এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

ওয়েবে টিমের জন্য ডার্ক মোড চালু করা বা Windows 10, MacOS এবং Linux-এ ডেডিকেটেড অ্যাপটি চালু করা বেশ সহজ। আপনাকে যা করতে হবে তা হল স্ক্রিনের উপরের ডানদিকে আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করা। এর পরে, সেটিংস এ ক্লিক করুন . তারপর আপনাকে সাধারণ-এ ক্লিক করতে হবে ট্যাবটি যদি ইতিমধ্যে খোলা না থাকে। তারপর, আপনি অন্ধকার বেছে নিতে পারেন Theme অপশন থেকে। একবার আপনি অন্ধকার, নির্বাচন করেন দলগুলি স্বয়ংক্রিয়ভাবে অন্ধকার থিমে চলে যাবে। অ্যাপটি পুনরায় চালু করার দরকার নেই।

iOS, iPadOS এবং Android-এ।

এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

iOS, iPadOS বা Android এর মতো মোবাইল প্ল্যাটফর্মে, আপনি কয়েকটি ধাপে ডার্ক মোড চালু করতে পারেন। প্রথমে, আপনি বাম দিকের স্ক্রিনের পাশে হ্যামবার্গার মেনুতে ট্যাপ করতে চাইবেন। এর পরে, আপনি সেটিংস চয়ন করতে চাইবেন৷ . আপনি ডার্ক থিম-এর জন্য একটি বিকল্প দেখতে পাবেন সাধারণ এর অধীনে . আপনি তখন টগল সুইচটি ট্যাপ করতে চাইবেন যাতে এটি "চালু" হয়। টিম আপনাকে জানাবে যে অ্যাপটি পুনরায় চালু করতে হবে। সম্মত হন, তারপর অ্যাপটি আবার চালু করুন, আপনি এখন ডার্ক মোডে থাকবেন।

টিম কাস্টমাইজ করার আরও কিছু উপায় দেখুন!

ডার্ক মোড ব্যবহার করা মাইক্রোসফ্ট টিমগুলিকে কাস্টমাইজ করার একটি দ্রুত এবং সহজ উপায়। আরও কয়েকটি উপায় রয়েছে যে আপনি অভিজ্ঞতাটিকে নিজের করে তুলতে পারেন। পঠিত রসিদ ব্যবহার করা, অ্যাপ যোগ করা, বিজ্ঞপ্তি পরিবর্তন করা, কাস্টম স্ট্যাটাস মেসেজ সেট করা বা আপনার পিন পরিবর্তন করা থেকে শুরু করে আপনি টিম সম্পর্কে অনেক কিছু পরিবর্তন করতে পারেন। আমরা এখানে আমাদের পোস্টে এই সব কভার করেছি, তাই নির্দ্বিধায় এটি পরীক্ষা করে দেখুন। এবং, মাইক্রোসফ্ট টিমের সাম্প্রতিক সব খবরের জন্য আমাদের নিউজ হাবের সাথে থাকুন৷


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন

  3. আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

  4. কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন