কম্পিউটার

5 Windows 10 টাস্কবার শর্টকাট যা আপনার সময় বাঁচাবে

Windows 95 এর পর থেকে টাস্কবারটি উইন্ডোজের একটি অবিচ্ছেদ্য উপাদান। এবং যদিও এটি তখন এবং এখনের মধ্যে লাফিয়ে ও বাউন্ডে উন্নতি করেছে, এটি এখনও অসম্পূর্ণ এবং আপনি যে সমস্যার সম্মুখীন হতে পারেন তার সাথে ধাঁধাঁযুক্ত।

বলা হচ্ছে, আমরা অস্বীকার করতে পারি না যে Windows 10-এর টাস্কবারটি এখনও সেরা পুনরাবৃত্তি। আপনি কেবল এটিকে বিভিন্ন উপায়ে কাস্টমাইজ করতে পারবেন না, আপনি উন্নত উত্পাদনশীলতার জন্য এটিকে পরিবর্তনও করতে পারেন৷

কিন্তু আপনি যদি সত্যিই Windows 10-এ একজন টাস্কবার প্রো হতে চান, তাহলে পাঁচটি শর্টকাট রয়েছে যা আপনাকে হৃদয় দিয়ে জানতে হবে। দীর্ঘ মেয়াদে, এগুলি আপনার অনেক সময় এবং অসুবিধা বাঁচাতে পারে৷

  1. Shift + একটি টাস্কবার অ্যাপে ক্লিক করুন সেই অ্যাপের আরেকটি উদাহরণ খুলতে। এটি এমন কিছু অ্যাপের সাথে কাজ নাও করতে পারে যা একটি একক উইন্ডোকে জোর করে, কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, এটি Chrome বা Skype-এর দ্বিতীয় বা তৃতীয় কপি চালু করতে ব্যবহার করা যেতে পারে, উদাহরণস্বরূপ।
  2. Shift + Ctrl + একটি টাস্কবার অ্যাপে ক্লিক করুন অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে সেই অ্যাপটির একটি উদাহরণ খুলতে। কিছু অ্যাপ শুধুমাত্র অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে নির্দিষ্ট কিছু ক্রিয়া সম্পাদন করতে পারে -- সাবলাইম টেক্সট একটি উদাহরণ হিসাবে মনে আসে -- এবং এটি করার এটি একটি সহজ উপায়।
  3. Shift + একটি টাস্কবার অ্যাপে ডান-ক্লিক করুন সাধারণ টাস্কবার মেনুর পরিবর্তে সেই অ্যাপের জন্য উইন্ডো মেনু দেখাতে।
  4. Shift + একটি গ্রুপ করা টাস্কবার অ্যাপে ডান-ক্লিক করুন সাধারণ অ্যাপ গ্রুপ মেনুর পরিবর্তে সেই অ্যাপ গ্রুপের জন্য উইন্ডো মেনু দেখানোর জন্য।
  5. Ctrl + একটি গ্রুপ করা টাস্কবার অ্যাপে ক্লিক করুন সেই অ্যাপ গোষ্ঠীর সমস্ত খোলা উইন্ডোর দৃষ্টান্তের মাধ্যমে চক্র করতে।

টাস্ক ভিউ এবং ভার্চুয়াল ডেস্কটপ বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে আপনি আপনার উত্পাদনশীলতা আরও বাড়িয়ে তুলতে পারেন। এছাড়াও, স্টার্ট মেনুকে এমনভাবে কাস্টমাইজ করার কথা বিবেচনা করুন যা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত।

এই টাস্কবারের শর্টকাটগুলির মধ্যে কতগুলি আপনি ইতিমধ্যেই জানেন এবং ব্যবহার করেছেন? আপনি কি মনে করেন যে তারা শেখার যোগ্য বা না? নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. আপনার সময় বাঁচাতে 10টি Google স্লাইড টিপস৷

  2. উইন্ডোজে আপনার টাস্কবারে শর্টকাটগুলি কীভাবে পিন করবেন

  3. Windows 10 এ টাস্কবার থেকে ক্যালেন্ডার অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. আপনি কি Windows 10-এ ফটো অ্যাপ নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন?