কম্পিউটার

কিভাবে 2017 সালে Windows 10 এর Microsoft অ্যাকাউন্টে স্থানীয় অ্যাকাউন্ট পরিবর্তন করবেন

Microsoft অ্যাকাউন্ট লগইন প্রাথমিকভাবে Windows 8.1 দিয়ে শুরু হয় এবং Windows 10-এও ব্যবহার করা হয়। একটি Microsoft অ্যাকাউন্ট আপনাকে নথি সিঙ্ক করতে, অফিসে সহযোগিতা করতে, ক্যালেন্ডার আইটেম শেয়ার করতে, নতুন Microsoft অ্যাপ স্টোর ব্যবহার করতে সক্ষম করে। বর্তমানে, আপনি যদি Windows 10-এ একটি অ্যাকাউন্ট তৈরি করেন, তা হয় স্থানীয় অ্যাকাউন্ট বা Microsoft অ্যাকাউন্ট হতে পারে। আপনি যদি Windows সিস্টেমে লগইন করার সময় স্থানীয় অ্যাকাউন্ট এবং Microsoft অ্যাকাউন্ট পরিবর্তন করতে চান, তাহলে এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে Windows 10-এ Microsoft অ্যাকাউন্টে স্থানীয় অ্যাকাউন্ট পরিবর্তন করতে হয়।

কিভাবে Windows 10-এ স্থানীয় অ্যাকাউন্টকে Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করবেন

আপনি যদি যথারীতি Windows 10 লগইন করতে সক্ষম হন, তাহলে সবচেয়ে সহজ উপায় হল অ্যাকাউন্ট সেটিং থেকে অ্যাকাউন্ট পরিবর্তন করা। নীচের মত এটি কিভাবে স্যুইচ করতে হয় তা দেখুন৷

  • ধাপ 1 :Windows 10 সফলভাবে লগইন করুন, এবং তারপর "স্টার্ট" মেনুতে ক্লিক করুন৷ তারপর "অ্যাকাউন্টস" হিট করুন। অ্যাকাউন্টগুলি আপনার অ্যাকাউন্ট, সিঙ্ক সেটিং, কাজ, অন্যান্য ব্যবহার ইত্যাদি অন্তর্ভুক্ত করে।
  • কিভাবে 2017 সালে Windows 10 এর Microsoft অ্যাকাউন্টে স্থানীয় অ্যাকাউন্ট পরিবর্তন করবেন

  • ধাপ 2 :ইউজার ইন্টারফেসের বাম দিক থেকে, "আপনার অ্যাকাউন্ট" এ ক্লিক করুন। তারপর আপনি আপনার স্থানীয় অ্যাকাউন্ট দেখতে পারেন. এবং এছাড়াও একটি অনুচ্ছেদ দেখায়:"আপনার সেটিংস এবং ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হলে উইন্ডোজ আরও ভাল। আপনার সমস্ত ডিভাইসে আপনার সমস্ত জিনিস সহজেই পেতে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করুন।"
  • ধাপ 3 :নীল লিঙ্কে ক্লিক করুন "এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন"। এর পরে, আপনি একটি "এই পিসিতে একটি Microsoft অ্যাকাউন্টে স্যুইচ করুন" উইন্ডো দেখতে পাবেন যা আপনাকে আপনার স্থানীয় অ্যাকাউন্টের বর্তমান পাসওয়ার্ড নিশ্চিত করতে বলবে৷
  • ধাপ 4 :সঠিক পাসওয়ার্ড টাইপ করুন এবং তারপর ইউজার ইন্টারফেসের নীচে "পরবর্তী" বোতামটি চাপুন। তাহলে আপনার কাছে 2টি বিকল্প থাকবে। একটি হল আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করা (যদি আপনার থাকে)। অন্যটি হল একটি নতুন Microsoft অ্যাকাউন্ট তৈরি করা যদি আপনার একটি না থাকে।

    (1) বিদ্যমান Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন

    প্রকৃতপক্ষে, যতক্ষণ আপনি ইতিমধ্যেই মাইক্রোসফটের সাইন ইন পরিষেবা ব্যবহার করছেন, যেমন Xbox, Hotmail, Outlook বা SkyDrive, আপনি একটি Microsoft অ্যাকাউন্ট পেয়েছেন। সেক্ষেত্রে, মাইক্রোসফ্ট অ্যাকাউন্টটি ইমেল ঠিকানা। আপনার Microsoft অ্যাকাউন্টের ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন, "পরবর্তী" বোতামে ক্লিক করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে পরবর্তী ধাপে যান।

    (2) একটি নতুন Microsoft অ্যাকাউন্ট তৈরি করুন

    আপনার কোন Microsoft অ্যাকাউন্ট নেই এবং এখন আপনি এটি দিয়ে সাইন ইন করতে ইচ্ছুক৷

    ধাপ 1:শুধু "একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন" লিঙ্কে ক্লিক করুন এবং তারপরে "পরবর্তী" বোতামে ক্লিক করে পরবর্তী ধাপে যান। ধাপ 2:এর পরে, প্রয়োজনীয় তথ্য টাইপ করুন, আপনার প্রিয় ইমেল নির্বাচন করুন বা একটি নতুন ইমেল ঠিকানা পান এবং তারপরে "পরবর্তী" ক্লিক করুন।
    ধাপ 3:এর পরে, আপনাকে জন্মতারিখ, লিঙ্গ, দেশের কোড, ফোন নম্বর এবং বিকল্প ইমেল ঠিকানা সহ নিরাপত্তা তথ্য যোগ করতে হবে।
    পদক্ষেপ 4:আপনি একজন প্রকৃত ব্যক্তি তা যাচাই করতে অক্ষর এবং যাচাইকরণ কোড লিখুন। তারপর "পরবর্তী" বোতামে ক্লিক করুন৷

  • কিভাবে 2017 সালে Windows 10 এর Microsoft অ্যাকাউন্টে স্থানীয় অ্যাকাউন্ট পরিবর্তন করবেন

অবশেষে, আপনি সফলভাবে আপনার Windows 10 ব্যক্তিগত কম্পিউটারে স্থানীয় অ্যাকাউন্ট থেকে Microsoft অ্যাকাউন্টে স্যুইচ করেছেন। Windows 10-এ আপনার সমস্ত ফাইল আগের জায়গায় থাকবে। এই সময়ে, আপনি যদি উইন্ডো 10 কম্পিউটার সেটিংসে ফিরে যান, আপনি দেখতে পাচ্ছেন যে আপনার লগইন অ্যাকাউন্টটি হল Microsoft অ্যাকাউন্ট৷

সংযোজন টিপস:

আপনি যদি স্থানীয় অ্যাকাউন্ট বা মাইক্রোসফ্ট পাসওয়ার্ড মনে রাখতে না পারেন তবে কী করবেন? পাসওয়ার্ড অনুপস্থিত থাকাকালীন স্থানীয় অ্যাকাউন্টকে মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে কীভাবে পরিবর্তন করবেন? এটা নিয়ে খুব বেশি চিন্তা করবেন না! Windows পাসওয়ার্ড কী একটি পেশাদার Windows পাসওয়ার্ড পুনরুদ্ধার অ্যাপ্লিকেশন যা আপনাকে Windows 10/8.1/8/7/XP/Vista-এ লগইন পাসওয়ার্ড সরাতে বা রিসেট করতে সাহায্য করে। স্থানীয় অ্যাকাউন্ট বা Microsoft অ্যাকাউন্ট যাই হোক না কেন, আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন।


  1. কিভাবে Windows 8.1-এ স্থানীয় অ্যাকাউন্টকে Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করবেন

  2. Windows 10 বা Windows 11 এ অ্যাকাউন্টের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. Windows 10 এ ব্যবহারকারীর অ্যাকাউন্টের ধরন কীভাবে পরিবর্তন করবেন

  4. Windows 11 এ কিভাবে একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করবেন