কম্পিউটার

উইন্ডোজ 10 ল্যাপটপে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

আপনার AirPods সংযোগের জন্য ব্লুটুথের উপর নির্ভর করে। সুতরাং আপনার যদি আশেপাশে একটি Windows 10 ল্যাপটপ থাকে, তাহলে সেগুলিকে সংযুক্ত করতে আপনার কোন সমস্যা হবে না। আপনি আইফোন এবং ম্যাকের মতো সিরি বা এয়ারপডস-সম্পর্কিত কাস্টমাইজেশন বিকল্পগুলিতে অ্যাক্সেস পাবেন না। কিন্তু আপনি এগুলিকে অন্য যেকোনো জোড়া ব্লুটুথ ইয়ারবাড বা হেডফোনের মতোই ব্যবহার করতে পারেন৷

উইন্ডোজ 10 চালিত ল্যাপটপের সাথে AirPods, AirPods Pro, বা AirPods Max সংযোগ করতে আপনাকে কী করতে হবে তা দেখে নেওয়া যাক৷

একটি Windows 10 ল্যাপটপে AirPods সংযুক্ত করুন

আপনি আপনার AirPods একটি ব্লুটুথ ডিভাইস হিসাবে সেট আপ করে একটি Windows 10 ল্যাপটপের সাথে দ্রুত সংযোগ করতে পারেন৷ আপনি শুরু করার আগে, আপনার AirPods বা AirPods Pro তাদের চার্জিং কেসে রাখুন৷

উইন্ডোজ 10 ল্যাপটপে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন
  1. স্টার্ট খুলুন মেনু এবং সেটিংস ক্লিক করুন .
  2. ডিভাইস নির্বাচন করুন .
  3. ব্লুটুথ বা অন্য ডিভাইস যোগ করুন লেবেলযুক্ত বিকল্পটি বেছে নিন .
  4. ব্লুটুথ নির্বাচন করুন .
  5. AirPods এর চার্জিং কেস খুলুন এবং সেটআপ টিপুন এবং ধরে রাখুন বোতাম AirPods Max-এ, শব্দ নিয়ন্ত্রণ চেপে ধরে রাখুন পরিবর্তে বোতাম।
  6. স্ট্যাটাস ইন্ডিকেটর সাদা না হওয়া পর্যন্ত ধরে রাখুন।
  7. আপনার AirPods নির্বাচন করুন যেমন সেগুলি ব্লুটুথ ডিভাইসের তালিকার মধ্যে উপস্থিত হয়৷
  8. সম্পন্ন ক্লিক করুন .
  9. প্রস্থান করুন সেটিংস .
উইন্ডোজ 10 ল্যাপটপে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

Windows 10 ল্যাপটপে AirPods ব্যবহার করুন

একবার আপনি আপনার Windows 10 ল্যাপটপের সাথে আপনার AirPods সংযোগ করা শেষ করলে, আপনি এখনই সঙ্গীত শুনতে সেগুলি ব্যবহার করতে পারেন। আপনার প্রয়োজন হলে, ভলিউম নির্বাচন করুন AirPods এবং অন্য কোনো অডিও আউটপুট ডিভাইসের মধ্যে স্যুইচ করতে সিস্টেম ট্রেতে আইকন।

উইন্ডোজ 10 ল্যাপটপে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

Windows 10 আপনাকে আপনার এয়ারপডগুলিতে অঙ্গভঙ্গিগুলি কাস্টমাইজ করার অনুমতি দেয় না, তবে ট্র্যাকগুলি চালানো এবং বিরতি দেওয়ার জন্য আপনি প্রথম এবং দ্বিতীয়-প্রজন্মের এয়ারপডগুলিতে ডবল-ট্যাপ করতে সক্ষম হবেন। আপনার যদি একজোড়া AirPods Pro থাকে, তাহলে আপনি ট্রান্সপারেন্সি মোড এবং অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশনের মধ্যে টগল করতে সেগুলিকে চেপে ধরতে পারেন৷

AirPods Max-এ, ডিজিটাল ক্রাউন ব্যবহার করুন অডিও এবং শব্দ নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণ করতে স্বচ্ছতা মোড এবং সক্রিয় নয়েজ বাতিলকরণের জন্য বোতাম।

যাইহোক, Windows 10-এ AirPods-এর সাথে মাইক্রোফোনের সামঞ্জস্য প্রায়ই হিট এবং মিস হয়। যদি আপনার ল্যাপটপ আপনার ভয়েস সনাক্ত করতে ব্যর্থ হয়, এই সমস্যা সমাধানের টিপস দিয়ে যান। যদি তারা সাহায্য না করে, তবে আপনার ল্যাপটপের অভ্যন্তরীণ মাইক বা একটি পৃথক বাহ্যিক মাইক্রোফোন ব্যবহার করা ছাড়া আপনার আর কোন উপায় নেই৷

আপনার AirPods সংযোগ বিচ্ছিন্ন করার সময়, শুধুমাত্র তাদের চার্জিং কেস বা স্মার্ট কেস এ রাখুন। আপনি তাদের আবার বের করার সাথে সাথে তাদের পুনরায় সংযোগ করা উচিত।

উইন্ডোজ 10 ল্যাপটপে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

আপনি যদি পরবর্তীকালে অন্য ডিভাইসে (যেমন আপনার আইফোন) আপনার AirPods ব্যবহার করে থাকেন, তাহলে কীভাবে সেগুলিকে আপনার ল্যাপটপে পুনরায় সংযোগ করবেন তা এখানে:সেটিংস-এ যান> ডিভাইসগুলি> ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস , পেয়ার করা ডিভাইসের তালিকা থেকে আপনার AirPods বাছাই করুন এবং সংযুক্ত করুন এ ক্লিক করুন .

একটি Windows 10 ল্যাপটপে আপনার AirPods নাম পরিবর্তন করুন

আপনি যখন আপনার Windows 10 ল্যাপটপের সাথে আপনার AirPods কানেক্ট করেন, তখন সেগুলিকে ডিফল্ট [আপনার নাম] AirPods দিয়ে দেখাতে হবে moniker (প্রদত্ত যে আপনি পূর্বে একটি iPhone বা Mac এ ব্যবহার করেছেন)। আপনি Windows 10-এ যা চান তা পরিবর্তন করতে পারেন। যাইহোক, আপনার পরিবর্তনগুলি iPhone বা Mac-এ বহন করা হবে না।

  1. উইন্ডোজ টিপুন + R রান বক্স খুলতে। তারপর, কন্ট্রোল প্রিন্টার টাইপ করুন এবং ঠিক আছে নির্বাচন করুন .
  2. আপনার AirPods রাইট-ক্লিক করুন এবং প্রপার্টি নির্বাচন করুন .
  3. ব্লুটুথ-এ স্যুইচ করুন ট্যাব
  4. AirPods এর নাম পরিবর্তন বা পরিবর্তন করুন।
  5. প্রয়োগ করুন নির্বাচন করুন এবং ঠিক আছে .
  6. আপনার এয়ারপডগুলিকে চার্জিং কেস বা স্মার্ট কেসে রাখুন এবং পরিবর্তনগুলি প্রয়োগ করতে সেগুলি আবার বের করুন৷
উইন্ডোজ 10 ল্যাপটপে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

Windows এ AirPods:যেতে প্রস্তুত

Windows 10 ল্যাপটপে একজোড়া এয়ারপড ব্যবহার করা মোটামুটি শালীন শোনার অভিজ্ঞতার জন্য অনুমতি দেয়। মাইক্রোফোন-সম্পর্কিত যেকোনো সমস্যা মোকাবেলা করার জন্য শুধু প্রস্তুত থাকুন, এবং আপনার ভালো থাকা উচিত। এখন কিভাবে আপনার AirPods একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে সংযুক্ত করবেন তা খুঁজে বের করবেন?


  1. উইন্ডোজ 11/10 পিসিতে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

  2. একটি ম্যাকের সাথে এয়ারপডগুলি কীভাবে সংযুক্ত করবেন

  3. কিভাবে একটি টিভিতে একটি ল্যাপটপ সংযোগ করতে হয় (বা বাহ্যিক মনিটর)

  4. কিভাবে আমি আমার নতুন এয়ারপডগুলিকে Windows 10 পিসির সাথে সংযুক্ত করতে পারি?