কম্পিউটার

উইন্ডোজ 10 টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকানো বন্ধ করলে কী করবেন

Windows 10 টাস্কবারে করা আরও সাধারণ পরিবর্তনগুলির মধ্যে একটি হল এটিকে সর্বদা দৃশ্যমান থেকে স্বয়ংক্রিয়-লুকানোতে পরিবর্তন করা, এইভাবে আপনি আরও বেশি স্ক্রীন স্পেস খালি করতে পারবেন এবং আপনার যখন প্রয়োজন হবে তখনই টাস্কবার ব্যবহার করতে পারবেন (আপনি হভার করার সময় এটি প্রদর্শিত হবে এটির উপর আপনার মাউস)।

কিন্তু আপনি যদি Windows 10 এ থাকেন, তাহলে একটি বিরল এবং হতাশাজনক সমস্যা আছে যা আপনি যখন একটি স্বয়ংক্রিয়-লুকানো টাস্কবার ব্যবহার করেন তখন পপ আপ হতে পারে:কখনও কখনও স্বয়ংক্রিয়-লুকানোর কার্যকারিতা কোনো কারণ ছাড়াই কাজ করা বন্ধ করে দেয়, সাধারণত যখন কিছু অ্যাপ পূর্ণস্ক্রীনে প্রবেশ করে মোড .

উইন্ডোজ 10 টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকানো বন্ধ করলে কী করবেন

যদি এটি আপনার সাথে ঘটে থাকে, তবে আপনি চেষ্টা করতে পারেন কয়েকটি সমাধান রয়েছে৷

পদ্ধতি 1: Windows 10-এ, কোনো অ্যাপকে আপনার মনোযোগের প্রয়োজন হলে টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে থাকা বন্ধ করে দেয়। হতে পারে আপনার স্কাইপে অপঠিত বার্তা আছে, অথবা হয়ত Firefox-এ আপনার একটি ডাউনলোড সমাপ্ত হয়েছে, অথবা সম্ভবত আপনার পোস্টবক্স অ্যাপে কোনো ত্রুটি ঘটেছে। সাইকেল দিয়ে যান এবং নিশ্চিত করুন যে আপনার কাছে কোন নতুন সতর্কতা নেই!

পদ্ধতি 2: টাস্ক ম্যানেজার খুলুন (এটি করার অনেক উপায় আছে) এবং প্রসেস ট্যাবে নেভিগেট করুন, তারপর উইন্ডোজ এক্সপ্লোরার নামক প্রক্রিয়াটি খুঁজুন। এটিতে ক্লিক করুন, তারপরে রিস্টার্ট লেবেলযুক্ত বোতামটিতে ক্লিক করুন। যদি টাস্কবারে সাময়িকভাবে সমস্যা হয়, তাহলে এটি ঠিক করা উচিত।

পদ্ধতি 3: যদি টাস্কবারটি এখনও অস্বস্তিকর হয়ে থাকে, তাহলে আপনার টাস্কবারের সমস্ত আইটেমকে পুনরায় পিন করার আগে আনপিন করার চেষ্টা করুন। এটি সর্বদা কাজ করবে না, তবে আপনি অবাক হবেন যে এটি কতবার করে। আমি সত্যিই নিশ্চিত নই যে এটি কেন কাজ করে, তবে এটি যথেষ্ট সহজ এবং নিরীহ যে আপনিও এটি ব্যবহার করে দেখতে পারেন।

আমরা অন্যান্য Windows 10 টাস্কবার সমস্যার সমাধান কভার করেছি, তাই আপনি যদি অন্য কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে প্রথমে সেই পোস্টটি দেখুন৷

এটি কি আপনার টাস্কবার স্বয়ংক্রিয়-লুকানোর আচরণ ঠিক করেছে? আপনি অন্য পদ্ধতি ব্যবহার করে এটি ঠিক করতে পারলে, অনুগ্রহ করে মন্তব্যে আমাদের জানান!


  1. উইন্ডোজ 10 এ টাস্কবার সেটিংস কীভাবে সামঞ্জস্য করবেন

  2. উইন্ডোজ 11 টাস্কবার কাস্টমাইজ করার 7 উপায়

  3. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন

  4. Windows 11 এ টাস্কবার কাস্টমাইজ করার 4 উপায়