কম্পিউটার

উইন্ডোজ 10 এ টাস্কবার সেটিংস কীভাবে সামঞ্জস্য করবেন

উইন্ডোজের কিছু অংশ আছে যা আমরা মঞ্জুর করি। আমরা শুধু জানি কীভাবে আমাদের পিসিতে নির্দিষ্ট সেটিংস অ্যাক্সেস করতে হয় কারণ আমরা এটি অনেকবার করেছি, এটি দ্বিতীয় প্রকৃতিতে পরিণত হয়।

যাইহোক, যখন মাইক্রোসফ্ট উইন্ডোজে একটি আপডেট করে, তখন জিনিসগুলি ঘুরে যায়। আপনি যে পরিবর্তনটি এক জায়গায় ভেবেছিলেন তা হঠাৎ করে আর থাকবে না -- এবং একটি জিনিস সবারই জানা উচিত যে কীভাবে টাস্কবারের সেটিংস সামঞ্জস্য করতে হয়।

এখন দুটি পদ্ধতি আছে৷৷ প্রথমটি শুধুমাত্র তখনই কাজ করে যদি আপনার পিসিতে কমপক্ষে Windows 10 বিল্ড 14271 বা তার বেশি থাকে (এই মুহুর্তে এই সংস্করণটি পেতে আপনাকে প্রিভিউ প্রোগ্রামে থাকতে হবে)। সেটিংসে খনন করার আগে আপনার কাছে কী বিল্ড আছে তা পরীক্ষা করে দেখুন!

উইন্ডোজ 10 এ টাস্কবার সেটিংস কীভাবে সামঞ্জস্য করবেন

প্রথম প্রথম: প্রথমে সেটিংস অ্যাপ খুলুন। তারপরে, বাম দিকের মেনুতে টাস্কবার অনুসরণ করে সিস্টেমে ক্লিক করুন। আবার, এই পদ্ধতিটি শুধুমাত্র বিল্ড 14271 বা নতুনের সাথে কাজ করবে। যাইহোক, এটি পরবর্তী বড় Windows 10 আপডেটে রোল আউট হবে, তাই এখন টাস্কবার সেটিংস কোথায় পাবেন তা জানা সহায়ক৷

পদ্ধতি দুই: আপনার কাছে Windows 10 এর নতুন সংস্করণ না থাকলে, আপনি টাস্কবারে ডান-ক্লিক করে এবং তারপর বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করে সেটিংসে অ্যাক্সেস পেতে পারেন। সেখান থেকে, আপনি কিছু পরিবর্তন করতে পারেন যেমন এটি কখন স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে যায়, এটি কেমন দেখায় ইত্যাদি।

আপনি কিভাবে Windows 10 টাস্ক বার ব্যবহার করবেন? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে omihay


  1. উইন্ডোজ 10 সেটিংসে টাস্কবার লক বিকল্পটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. উইন্ডোজ 10-এ টাস্কবার সেটিংস কীভাবে নিষ্ক্রিয় করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 এ টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকাবেন

  4. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন