কম্পিউটার

আপনি যখনই আপনার ডেস্ক ছেড়ে যান তখনই কীভাবে স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ 10 লক করবেন

নিরাপত্তার জন্য, Windows স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয়তার একটি নির্দিষ্ট সময়ের পরে আপনার কম্পিউটারকে লক করে দেয়। এটি কতক্ষণ সময় নেয় তা আপনার উপর নির্ভর করে, তবে অল্প সময়ের মধ্যেও একটি মারাত্মক ত্রুটি রয়েছে। আপনি আপনার অজান্তেই চলে যাওয়ার পরে কেউ সহজেই আপনার পিসি ব্যবহার করতে পারে৷

আপনি সবসময় Windows Key + L ব্যবহার করতে পারেন অবিলম্বে আপনার মেশিন লক করতে, কিন্তু আপনি ভুলে যেতে পারেন.

Windows 10 ক্রিয়েটর আপডেট দিয়ে শুরু করে এবং এখন ইনসাইডারদের কাছে উপলব্ধ, Microsoft আপনার কম্পিউটারকে সুরক্ষিত করার একটি নতুন পদ্ধতি যোগ করেছে। "ডাইনামিক লক" শিরোনাম, এটি আপনাকে আপনার পিসি লক করতে দেয় যখন আপনার ফোন ব্লুটুথ রেঞ্জের বাইরে চলে যায়। সুতরাং, আপনাকে প্রথমে আপনার ফোনটিকে ব্লুটুথের মাধ্যমে উইন্ডোজের সাথে সংযুক্ত করতে হবে৷ আপনার কম্পিউটারে বিল্ট-ইন না থাকলে এটির জন্য একটি USB ব্লুটুথ অ্যাডাপ্টারের প্রয়োজন৷

এটি হয়ে যাওয়ার পরে, সেটিংস খুলুন৷ এবং অ্যাকাউন্ট> সাইন-ইন বিকল্প-এ যান . ডান দিকে, ডাইনামিক লক খুঁজুন শিরোনাম এবং বাক্সটি চেক করুন যা বলে আপনি কখন দূরে থাকবেন এবং স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসটি লক করতে উইন্ডোজ সনাক্ত করতে অনুমতি দিন .

এখন, আপনার পেয়ার করা ব্লুটুথ ফোনের সংযোগ হারানোর পরেই আপনার কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে লক আপ হয়ে যাবে। অবশ্যই, ঘুম থেকে ওঠার সময় যদি আপনি আপনার ডেস্কে আপনার ফোন ভুলে যান, তাহলে এটি আপনার খুব একটা ভালো করবে না!

আরো আগ্রহী? লক স্ক্রিন দিয়ে আপনি যে মজার জিনিসগুলি করতে পারেন তা দেখুন৷

আপনি কি নতুন ডায়নামিক লক বৈশিষ্ট্যটি চেষ্টা করবেন, নাকি কীবোর্ড শর্টকাটটি আপনার জন্য যথেষ্ট? মন্তব্যে এই বৈশিষ্ট্যটি সম্পর্কে আপনি কী মনে করেন তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে g-stockstudio


  1. কিভাবে Windows 10 এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রীন নিষ্ক্রিয় করবেন

  2. আপনার Windows 10 পিসি লক করার জন্য কীভাবে কার্যকরভাবে একটি শর্টকাট তৈরি করবেন

  3. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  4. Windows 10 এ আপনার স্ক্রীন কিভাবে বিভক্ত করবেন