কম্পিউটার

উইন্ডোজ 10-এ একটি বিনামূল্যের টুলের সাহায্যে কীভাবে যেকোনো রঙ কাস্টমাইজ করবেন

বিপরীতে কান্নাকাটি করা সত্ত্বেও, Windows 10 সিস্টেমের রঙ টুইক করার জন্য কয়েকটি সহ বেশ কিছু ব্যক্তিগতকরণের প্রস্তাব দেয়।

অ্যাকসেন্ট কালার প্যালেট 48টি রঙের পছন্দ প্রদর্শন করে। স্টার্ট মেনু, শিরোনাম বার, টাইলস, টাস্কবার এবং অ্যাকশন সেন্টারের রঙ পরিবর্তন করতে যেকোনো একটি বেছে নিন। আপনি উইন্ডো সীমানা এবং নির্বাচন বাক্সে উচ্চারণ রং যোগ করতে পারেন। এছাড়াও আপনি হালকা বা গাঢ় থিমের সাথে রং মেলাতে পারেন।

কিন্তু আপনি যদি আরও কিছু করতে চান? আপনাকে উইন্ডোজ রেজিস্ট্রিতে খনন করতে হবে... অথবা ক্লাসিক কালার প্যানেল আপনার জন্য রঙ সেটিংস ঠিক করুন।

ক্লাসিক কালার প্যানেল (সিসিপি) হল একটি ছোট, বিনামূল্যের প্রোগ্রাম যা আপনাকে ৩২টি ভিন্ন আইটেমের রঙ পরিবর্তন করতে দেয় Windows 10 জুড়ে। 62 KB অ্যাপটির কোনো ইনস্টলেশনের প্রয়োজন নেই এবং এটি Windows 10-এর 32-বিট এবং 64-বিট উভয় সংস্করণেই কাজ করে। এটি Windows 7 এবং 8-এও কাজ করে।

ক্লাসিক কালার প্যানেল চলছে

প্রথমে, Windows Defender SmartScreen পপ আপ করবে এবং আপনাকে প্রোগ্রামটি না চালানোর জন্য সতর্ক করবে। আরো বিকল্প> যেভাবেই হোক চালান-এ ক্লিক করুন এগিয়ে যান. WinTools-এর এই পোর্টেবল অ্যাপটি ব্যবহার করা নিরাপদ।

উইন্ডোজ 10-এ একটি বিনামূল্যের টুলের সাহায্যে কীভাবে যেকোনো রঙ কাস্টমাইজ করবেন

সিসিপি এই সত্যটির সুবিধা নেয় যে আপনি যে রঙ পরিবর্তন করতে চান তা Windows 10-এ তৈরি করা হয়েছে। লিগ্যাসি বৈশিষ্ট্যগুলি কখনই চলে যায়নি কারণ উইন্ডোজ সামঞ্জস্যের স্বার্থে তাদের পুরানো সংস্করণগুলি থেকে তাদের নিয়ে এসেছে। রেজিস্ট্রির জটিল গোলকধাঁধায় খনন করার পরিবর্তে, এই প্রোগ্রামটি আপনাকে একটি বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস দেয়৷

তবে আপনি এগিয়ে যাওয়ার আগে, বিকাশকারীদের থেকে এই নোটটি পড়ুন:

"ক্লাসিক কালার প্যানেলের সেটিংস সবসময় প্রকৃতভাবে প্রদর্শিত চিত্রের উপাদানগুলিতে প্রভাব ফেলে না। ফলাফলটি নির্দিষ্ট উইন্ডোজ সংস্করণ এবং সেটিংসের উপর নির্ভর করে। অ্যাপ্লিকেশন প্রোগ্রামগুলিও বিভিন্ন প্রদর্শন কৌশল ব্যবহার করে, যার কারণে তাদের প্রদর্শন ভিন্ন হতে পারে। সিস্টেম সেটিংস থেকে।"

এটি হয়ে গেলে, প্রোগ্রাম চালু করুন৷৷ একটি ডায়ালগ বক্স আপনাকে একটি রেজিস্ট্রি ফাইলে ডিফল্ট সেটিংস সংরক্ষণ করার একটি বিকল্প দেয়। প্রয়োজনে সমস্ত আইটেমের জন্য ডিফল্ট রঙ পুনরুদ্ধার করতে তাদের একটি ব্যর্থ সেফ হিসাবে সংরক্ষণ করুন। আপনি ইন্টারফেসের মধ্যে থেকে রেজিস্ট্রি ফাইলগুলিতে পুরানো ডিফল্ট এবং নতুন রঙের সেটিংস সংরক্ষণ করতে পারেন৷

উইন্ডোজ 10-এ একটি বিনামূল্যের টুলের সাহায্যে কীভাবে যেকোনো রঙ কাস্টমাইজ করবেন

CCP প্রথম স্ক্রিনে শুধুমাত্র 20টি রঙের বিকল্প প্রদর্শন করে। প্রথম কলামটি সমস্ত ধরণের পাঠ্যের রঙ পরিবর্তন করে। অফারে থাকা সম্পূর্ণ 32 তে প্রসারিত করতে সহায়তার পাশের তীরটিতে ক্লিক করুন৷ তৃতীয় কলাম লাইন আপ রঙ বিকল্প যে শুধুমাত্র Windows 7 কাজ করে.

সফ্টওয়্যার ব্যবহার করা সহজ৷৷ প্রতিটি বিকল্প একটি ছোট বেলুনের টিপ সহ আসে যখন আপনি এটির উপর ঘোরান। আপনি যে আইটেমটি পরিবর্তন করতে চান তার জন্য বোতামটি নির্বাচন করুন, রঙ চয়নকারী থেকে একটি নতুন রঙ চয়ন করুন এবং প্রয়োগ করুন ক্লিক করুন . প্রম্পটের পরে লগ অফ করুন। প্রয়োগ করা পরিবর্তনগুলি দেখতে আবার লগ ইন করুন৷

উইন্ডোজ 10-এ একটি বিনামূল্যের টুলের সাহায্যে কীভাবে যেকোনো রঙ কাস্টমাইজ করবেন

আপনার Windows 10-এর রঙ ব্যক্তিগতকৃত করুন

কখনও কখনও, আপনার উইন্ডোজে ডিফল্ট রঙ পরিবর্তন করা একটি ভাল ধারণা হতে পারে। ক্লাসিক কালার প্যানেল আপনার উইন্ডোজ ডেস্কটপের রঙ পরিবর্তন করার একমাত্র উপায় নয়। কিন্তু এটা সহজ এক. এটি সম্পর্কে পছন্দ করার মতো অনেক কিছু রয়েছে:এটি হালকা ওজনের, কোন ইনস্টলেশনের প্রয়োজন নেই এবং একটি ব্যর্থতা হিসাবে একটি ব্যাকআপ বিকল্প অফার করে৷

কিন্তু আমাদের বলুন কিভাবে আপনি আপনার উইন্ডোজ কম্পিউটারকে ব্যক্তিগতকৃত করবেন? আপনি কি Windows 10 কে খুব গাঢ় মনে করেন নাকি রঙের সাথে এটিকে আরও ন্যূনতম হতে পছন্দ করেন?


  1. অপ্টিমাইজেশান টুল দিয়ে কিভাবে উইন্ডোজ 10 পারফরম্যান্স অপ্টিমাইজ করবেন

  2. Windows 10 এ কিভাবে Windows কনটেক্সট মেনু কাস্টমাইজ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 অনুসন্ধান বিকল্পগুলি কাস্টমাইজ করবেন

  4. Windows 11 এ কিভাবে স্থান খালি করা যায়