কম্পিউটার

কীভাবে একটি সহজ পারফরম্যান্স টুইক দিয়ে উইন্ডোজ 10 এর গতি বাড়ানো যায়

আপনার যদি একটি উইন্ডোজ 10 মেশিন থাকে যা পুরানো বা বেশি RAM না থাকে, তাহলে আপনি সম্ভবত এটি কতটা ধীর বোধ করে বিরক্ত হয়ে গেছেন। সৌভাগ্যবশত, একটি মসৃণ অভিজ্ঞতা তৈরি করতে আপনি সিস্টেমের সেটিংসে কিছু ছোটখাট পরিবর্তন করতে পারেন৷

যথা, আপনি আপনার মেশিনকে দ্রুত বুট করার জন্য স্টার্টআপ সেটিংস সামঞ্জস্য করতে পারেন এবং প্রকৃত ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও মসৃণ করতে আপনি ভিজ্যুয়াল এফেক্ট সেটিংসও সামঞ্জস্য করতে পারেন।

ভিজ্যুয়াল এফেক্ট সেটিংস পরিবর্তন করতে:

  1. আপনার কম্পিউটারে সিস্টেম বৈশিষ্ট্য খুলুন। আপনি এটি করতে পারেন উপায় একটি দম্পতি আছে. Cortana অনুসন্ধান বৈশিষ্ট্য ব্যবহার করে, নিম্নলিখিত টাইপ করুন: Sysdm.cpl এবং এন্টার চাপুন অথবা Windows Explorer-এ, This PC -এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। যে উইন্ডোটি খোলে, সেখানে উন্নত সিস্টেম সেটিংস-এ ক্লিক করুন .
  2. আপনি কয়েকটি ট্যাব সহ একটি ছোট পপআপ উইন্ডো দেখতে পাবেন। উন্নত-এ ক্লিক করুন ট্যাব, এবং পারফরমেন্স  এর অধীনে সেটিংস-এ ক্লিক করুন .
  3.  ভিজ্যুয়াল ইফেক্টস -এ ট্যাব, নির্বাচন করুন সেরা পারফরম্যান্সের জন্য সামঞ্জস্য করুন।
কীভাবে একটি সহজ পারফরম্যান্স টুইক দিয়ে উইন্ডোজ 10 এর গতি বাড়ানো যায়

আগে যে সমস্ত অ্যানিমেশন এবং ভিজ্যুয়াল ইফেক্টগুলি টগল করা হয়েছিল সেগুলি এক সাথে বন্ধ হয়ে যাবে৷ আপনি অবশ্যই আইকন এবং ফন্ট সহ সিস্টেমের উপস্থিতিতে একটি চাক্ষুষ পার্থক্য দেখতে পাবেন।

যদি আপনার কম্পিউটারের কর্মক্ষমতার জন্য কঠোর পরিমাপের প্রয়োজন না হয়, তাহলে আপনি একটি কাস্টমাইজড পদ্ধতি বেছে নিতে পারেন এবং শুধুমাত্র সেই বৈশিষ্ট্যগুলিতে টগল করতে পারেন যার সাথে আপনি সত্যিই অংশ নিতে পারবেন না। (আপনি যদি Outlook-এর মতো Microsoft পণ্য ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত স্ক্রিন ফন্টের মসৃণ প্রান্তগুলি রাখতে চাইবেন চালু হয়েছে।)

আপনি কি গতির জন্য চেহারা বলি দিতে পছন্দ করেন? আপনার মেশিনের গতি বাড়ানোর জন্য আপনি অন্য কোন টিপস বা কৌশল ব্যবহার করেন? আমাদের মন্তব্য জানাতে।


  1. কিভাবে উইন্ডোজ 10 ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করবেন

  2. অপ্টিমাইজেশান টুল দিয়ে কিভাবে উইন্ডোজ 10 পারফরম্যান্স অপ্টিমাইজ করবেন

  3. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন

  4. Windows 10 HDR সেটিংস কিভাবে চালু করবেন?