কম্পিউটার

Windows 10 শীঘ্রই ডার্ক মোড সার্চিং পাবে

উইন্ডোজ 10 এর নিজস্ব অন্তর্নির্মিত ডার্ক মোড রয়েছে, তবে একটি সমস্যা রয়েছে; যতবার আপনি স্টার্ট মেনু সার্চ ব্যবহার করেন, তার সাদা ব্যাকগ্রাউন্ড ডার্ক মোড চালু থাকা সত্ত্বেও টিকে থাকে। অবশেষে, মাইক্রোসফ্ট সার্চ উইন্ডোতে ডার্ক মোড প্রয়োগ করে আপনার চোখের বল সংরক্ষণ করছে।

Windows 10 ডার্ক মোডকে আরও ভালো করা

Microsoft Windows Insider Blog-এ আপডেটটি ঘোষণা করেছে। আজ থেকে, বিটা শাখা ব্যবহার করে উইন্ডোজ ইনসাইডাররা কিছু সংযোজন সহ একটি আপডেট পাবেন। ডার্ক মোড চালু থাকলে সেগুলোর মধ্যে একটি হল স্টার্ট মেনু সার্চের ফলাফলকে অন্ধকার করে।

Windows 10 শীঘ্রই ডার্ক মোড সার্চিং পাবে

নিজের জন্য পরিবর্তন দেখতে, আপনাকে প্রথমে আপনার Windows 10 কম্পিউটারে অন্ধকার থিম সক্ষম করতে হবে। এর পরে, স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং অনুসন্ধান করতে কিছু টাইপ করুন। যদি আপনার কাছে আপডেট থাকে, অনুসন্ধানের ফলাফলগুলি একটি চোখ-সংরক্ষণকারী অন্ধকার পটভূমিতে প্রদর্শিত হবে৷

যাইহোক, এই আপডেটে যে সব অন্তর্ভুক্ত করা হয়েছে তা নয়। এটি Windows সিকিউরিটি অ্যাপকে হ্যাং বা ক্র্যাশ হওয়া থেকেও বন্ধ করে দেয়। আপনি যদি লক্ষ্য করেন যে Windows সিকিউরিটি সম্প্রতি অস্থির হয়ে উঠেছে, তাহলে এই আপডেটটি কখন লাইভ হবে সেদিকে নজর রাখুন।

মাইক্রোসফ্ট এই আপডেটের সাথে একটি বাজে বাগও ঠিক করে। আপনি যদি মাইক্রোসফ্ট এজ আপডেটের আগে তৈরি করা সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট ব্যবহার করেন, তাহলে সম্ভাবনা রয়েছে যে এজ পরে বুট করতে অস্বীকার করবে।

প্যাচটি ভয়েস টাইপিং নির্ভরযোগ্যতাকে প্রভাবিত করে এমন একটি সমস্যাও ঠিক করে। এটি বেশ গুরুত্বপূর্ণ, কারণ মাইক্রোসফ্ট আরও ভাল ডিক্টেশন টুল সহ উইন্ডোজ 10 আপডেট করছে। আমরা ভয়েস রিকগনিশনের উপর ভবিষ্যতের ফোকাস দেখতে পাচ্ছি কারণ Microsoft ভয়েস কমান্ডকে Windows 10-এর একটি বড় অংশ করে তোলে।

বর্ধিত অন্ধকার মোডে আলো জ্বলছে

গাঢ় থিমের ভক্তরা অপছন্দ করবেন যেভাবে Windows 10 বর্তমানে স্টার্ট সার্চ মেনু প্রদর্শন করে। ভাগ্যক্রমে, একটি ভবিষ্যতের আপডেট অবশেষে এই বিরক্তিকর বাগটি ঠিক করবে। আপনি উইন্ডোজ 10 প্রধান শাখায় এটি প্রকাশের জন্য অপেক্ষা করতে পারেন, অথবা আপনি যদি এটি এখন চান তবে উইন্ডোজ ইনসাইডার বিল্ডটি বেছে নিতে পারেন৷

যারা দীর্ঘ সময় ধরে স্ক্রিনের সামনে বসে থাকেন তাদের জন্য ডার্ক মোড একটি গডসেন্ড। আজকাল, সমস্ত প্রধান ব্রাউজারগুলি যে কোনও ওয়েবসাইটে একটি গাঢ় থিম প্রয়োগ করার একটি উপায় বৈশিষ্ট্যযুক্ত করে, ওয়েবপৃষ্ঠাটি যে রঙই ব্যবহার করুক না কেন।

ইমেজ ক্রেডিট: শাহিদ জামিল/Shutterstock.com


  1. উইন্ডোজ 10 এ কীভাবে ডার্ক মোড বা থিম চালু বা সক্ষম করবেন

  2. হোয়াটসঅ্যাপ অদৃশ্য মোড শীঘ্রই আসবে

  3. ক্রোম আপডেট ব্রাউজারকে উইন্ডোজ ডার্ক মোডে সিঙ্ক করে

  4. উইন্ডোজের এই বিল্ডটি ঠিক করুন শীঘ্রই মেয়াদ শেষ হবে