কম্পিউটার

Windows 10 সংস্করণ 20H2 মুক্তির জন্য প্রায় প্রস্তুত

Windows 10 20H2 আপডেট কখন ড্রপ হবে তার কোনো রিলিজ তারিখ না থাকলেও, ইঙ্গিত রয়েছে যে এটি প্রকাশের কাছাকাছি। এই আপডেটটি নতুন এজ ব্রাউজারের একটি প্রধান রোলআউট সহ কয়েকটি মূল সংযোজন প্রবর্তন করবে।

Windows 10-এর জন্য দিগন্তে কী আছে?

মাইক্রোসফ্ট উইন্ডোজ ইনসাইডার ব্লগে ঘোষণা করেছে যে উইন্ডোজ 10 20H2 আপডেট রিলিজ প্রিভিউ চ্যানেলে প্রবেশ করছে। যদিও এই চ্যানেলটি Windows 10-এর প্রধান শাখা নয়, আপডেটটি বন্যে প্রকাশের আগে এটিকে "শেষ স্টপ" হিসাবে বিবেচনা করা হয়৷

প্রকৃতপক্ষে, আপডেটটি প্রকাশের খুব কাছাকাছি, মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে এটিকে "অক্টোবর 2020 আপডেট" বলে অভিহিত করেছে। যদিও মাইক্রোসফ্ট অতীতে নামকৃত আপডেটের সময়সীমা মিস করেছে, এটি আমাদের বলে যে আপডেটটি সম্পূর্ণ হওয়ার কত কাছাকাছি।

যাইহোক, আপনি যদি এখনই আপডেটটিকে একটি স্পিন দিতে চান, তাহলে আপনি Windows Insider চ্যানেলে যোগ দিয়ে তা করতে পারেন। যেহেতু এই আপডেটটি রিলিজ প্রিভিউ চ্যানেলে উপলভ্য, তাই আপনার সিস্টেমকে প্রভাবিত করে এমন কোনো বড় বা বিপর্যয়কর বাগগুলির ভয় ছাড়াই আপনি এটি ডাউনলোড করতে পারেন।

Windows 10 20H2 আপডেটে কী আছে?

এই সব ভাল এবং ভাল, কিন্তু এই আপডেট আসলে কি? যদিও এটি একটি বিশাল নয়, এটি Windows 10 এর জন্য একটি বড় মাইলফলক বৈশিষ্ট্যযুক্ত।

সবচেয়ে বড় পরিবর্তন হল মাইক্রোসফট এজ আনইনস্টল করা কঠিন হয়ে যাবে। এর কারণ মাইক্রোসফ্ট এই আপডেটের সাথে ব্রাউজারের নতুন ক্রোমিয়াম সংস্করণ রোল আউট করছে। আপডেটটি নতুন এজ ব্রাউজারটিকে OS এর একটি মূল অংশ করে তোলে এবং এইভাবে আনইনস্টল করা কঠিন হবে৷

এটি ছাড়াও, আপডেটটি একটি মসৃণ স্টার্ট মেনু UI এবং প্রোগ্রামগুলির পাশাপাশি এজ ট্যাবে ALT-TAB করার ক্ষমতাও প্রবর্তন করবে। দুর্ভাগ্যবশত, নতুন ALT-TAB বৈশিষ্ট্য Chrome বা Firefox ট্যাবে কাজ করবে না।

দিগন্তে কিছু নতুন পরিবর্তন

যদিও আপডেটটি এখনও প্রধান শাখায় আসেনি, এটি প্রায় সেখানেই। রিলিজ প্রিভিউ চ্যানেলে এটির প্রবর্তনের কারণে, মাইক্রোসফ্ট বিশ্বাস করে যে আপডেটটি প্রকাশের চূড়ান্ত পর্যায়ে রয়েছে৷

তবুও, যদি আপনি অপেক্ষা না করেন তবে আপনাকে করতে হবে না। উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে প্রবেশ করুন এবং আজই একটি (তুলনামূলক) স্থিতিশীল বিল্ড ডাউনলোড করুন।

যদিও কিছু লোক নতুন এজের জোরপূর্বক অন্তর্ভুক্তির জন্য বিলাপ করতে পারে, তবে এটি সব খারাপ খবর নয়। যখন আমরা এটিকে এজ-এর লিগ্যাসি সংস্করণের বিপরীতে পরীক্ষায় ফেলি, তখন নতুন Chromium বেস সরাসরি জয়ী হয়৷

ইমেজ ক্রেডিট:Rawpixel.com/Shutterstock.com


  1. সমাধান:উইন্ডোজ 10 নভেম্বর 2021 আপডেট সংস্করণ 20H2 এ কোন শব্দ নেই

  2. আমরা Windows 10 সংস্করণ 21H2 0x8007002C-0x400D ইনস্টল করতে পারিনি

  3. বিনামূল্যে Windows 11 আপগ্রেডের জন্য আপনার পিসি প্রস্তুত করুন

  4. Windows 10 2022 আপডেট সংস্করণ 22H2 সমস্যা সমাধানের নির্দেশিকা !!!