কম্পিউটার

Windows 11 এ কীভাবে ডার্ক মোড সক্ষম এবং কাস্টমাইজ করবেন

আপনি যদি আধুনিক কম্পিউটার কর্মীর মতো কিছু হন তবে আপনি সম্ভবত আপনার স্ক্রিনের সামনে আপনার সময়ের একটি বিশাল অংশ ব্যয় করবেন। আপনার স্বাস্থ্যের উপর দীর্ঘক্ষণ বসে থাকার সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াও, আপনার স্ক্রিনের দিকে দীর্ঘক্ষণ তাকিয়ে থাকা অন্যান্য খারাপ প্রভাবও ফেলে।

ডার্ক মোড—উইন্ডোজ-এ একটি গোপনীয়তা—একবিংশ শতাব্দীর প্রায় সমস্ত উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি গডসেন্ড। এটি একটি উইন্ডোজ ইউটিলিটি যা পটভূমিতে আপনার চোখ সংরক্ষণ করার সময় আপনার স্ক্রিনের সেই উজ্জ্বল, সাদা পটভূমিকে অন্ধকার করে। এটি আপনার স্ক্রিনের কালো পাঠকে সাদাতে পরিণত করে। আসুন দেখি কিভাবে আপনি আপনার প্রয়োজনীয়তা পূরণের জন্য এটি কাস্টমাইজ করতে পারেন।

Windows 11-এ ডার্ক মোড কিভাবে কাস্টমাইজ করবেন

স্বাভাবিকভাবেই, আপনি ডার্ক মোড কাস্টমাইজ করার চেষ্টা করার আগে, আপনাকে প্রথমে এটি আপনার পিসিতে সক্ষম করতে হবে। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে:

  1. স্টার্ট মেনু এ যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  2. সেটিংস মেনুতে, ব্যক্তিগতকরণ> রং নির্বাচন করুন .
  3. সেখান থেকে, আপনার মোড চয়ন করুন নির্বাচন করুন বিকল্প এবং অন্ধকার নির্বাচন করুন .

এটি করলে আপনার পিসিতে ডার্ক মোড সেট আপ হবে। এখন আপনি এখানে জিনিস আরো কাস্টমাইজ করতে পারেন. অ্যাকসেন্ট-এ ক্লিক করুন এটি প্রসারিত করতে রঙ বিভাগ। এখানে আপনি বেছে নেওয়ার জন্য দুটি বিকল্প পাবেন:স্বয়ংক্রিয় এবং ম্যানুয়াল। স্বয়ংক্রিয় বিভাগটি বেছে নিন, যেমন আপনি অনুমান করেছেন, স্বয়ংক্রিয়ভাবে আপনার পটভূমির রঙ সেট করুন।

আপনি নিজেও একটি রঙ সেট করতে পারেন। ম্যানুয়াল বিকল্পটি নির্বাচন করুন এবং আপনি সাম্প্রতিক রং থেকে বেছে নিতে পারেন অথবা উইন্ডোজ রং , অথবা রঙ দেখুন (কাস্টম রং) এর পাশে .

এটি সম্ভবত কাস্টমাইজ করার সবচেয়ে সহজ উপায় আপনার পিসিতে ডার্ক মোড। কিন্তু এটা শেষ নয়।

আপনি যদি আরও হাতে-কলমে এগিয়ে যেতে চান, তাহলে আপনি কাস্টম এর সাথেও যেতে পারেন মোড. এখান থেকে আপনি আপনার উইন্ডোজ ব্যাকগ্রাউন্ডকে ডার্ক মোডে রাখতে পারবেন, একই সাথে আপনার কিছু অ্যাপে হালকা ব্যাকগ্রাউন্ড থাকতে দিন।

অন্ধকার মোড অক্ষম করতে, আপনাকে যা করতে হবে তা হল ব্যক্তিগতকরণে ফিরে যেতে মেনু, রঙ নির্বাচন করুন এবং আপনার মোড চয়ন করুন সেট করুন আলোর বিকল্প, এবং আপনার সেটিংস স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

Windows 11-এ ডার্ক মোড সক্রিয় এবং কাস্টমাইজ করা হচ্ছে

এবং এটি উইন্ডোজ 11-এ ডার্ক মোড কাস্টমাইজ করার বিষয়ে, লোকেরা। আপনি যদি আপনার দিনের বেশিরভাগ সময় স্ক্রিনের সামনে কাটান, তাহলে আপনি ডার্ক মোড সক্ষম এবং কাস্টমাইজ করে আপনার চোখের অনেক ভালো করছেন।


  1. Windows 11 2022-এ নতুন টাস্ক ম্যানেজারে কীভাবে ডার্ক মোড এবং আরও অনেক কিছু সক্ষম করবেন

  2. Windows 10

  3. কিভাবে উইন্ডোজ 10 এ কিওস্ক মোড সক্ষম করবেন

  4. উইন্ডোজ গড মোড কি এবং উইন্ডোজ 10 এ কিভাবে এটি সক্ষম করবেন