কম্পিউটার

Windows 10 শীঘ্রই আপনাকে পেইন্ট 3D ব্যবহার করার জন্য চাপ দেওয়া বন্ধ করবে

আপনি যদি একদিকে ইচ্ছাকৃতভাবে কতবার পেইন্ট 3D খোলেন তা গণনা করতে পারেন, আপনি সম্ভবত "পেইন্ট 3D এ সম্পাদনা করুন" প্রসঙ্গ মেনু এন্ট্রির জন্য শূন্য ব্যবহার করতে পারেন যা আপনি যখন একটি ফাইলে ডান-ক্লিক করেন তখন প্রদর্শিত হয়। আপনার জন্য সৌভাগ্যবশত, Microsoft অবশেষে ব্যবহারকারীদের একটি আসন্ন আপডেটে বিকল্পটি সরানোর অনুমতি দিচ্ছে।

মাইক্রোসফ্টের একটি অবাধ বিকল্পের সমাধান

এই আপডেটের খবর উইন্ডোজ লেটেস্টে ছড়িয়ে পড়েছে। পেইন্ট 3D প্রথম 2017 সালে ক্রিয়েটর আপডেটে আসে, যা 3D ছবি তৈরির জন্য কয়েকটি টুল হোস্ট করে।

যাইহোক, পেইন্ট 3D সম্পর্কে লোকেরা এতটা উত্তেজিত ছিল না, এবং মাইক্রোসফ্ট ধীরে ধীরে প্রোগ্রামটিকে একটি ঐচ্ছিক ডাউনলোড তৈরি করছে যা প্রত্যেকের কাছে বাধ্যতামূলক ছিল না। উদাহরণস্বরূপ, Microsoft শীঘ্রই Windows 10 থেকে 3D অবজেক্ট ফোল্ডার সরিয়ে ফেলবে।

এখন, মাইক্রোসফ্ট লক্ষ্য করছে "পেইন্ট 3D এ সম্পাদনা করুন" প্রসঙ্গ মেনু এন্ট্রি যখন আপনি একটি সামঞ্জস্যপূর্ণ ফাইলে ডান-ক্লিক করেন। এই মুহূর্তে, সেই এন্ট্রিটি Windows 10-এর একটি স্থায়ী সংযোজন; এমনকি যদি আপনি Paint 3D আনইনস্টল করেন, বিকল্পটি থাকবে। এটিতে ক্লিক করলে আপনি পেইন্ট 3D পুনরায় ডাউনলোড করতে পারবেন।

এখন, মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে আপনি যদি প্রোগ্রামটি আনইনস্টল করে থাকেন তবে উইন্ডোজ 10 এ সান ভ্যালি আপডেট পেইন্ট 3D বিকল্পটি সরিয়ে দেবে। যাইহোক, আপনি যদি পেইন্ট 3D আশেপাশে রাখতে চান, আপনি একটি সামঞ্জস্যপূর্ণ ফাইলে ডান-ক্লিক করলেও আপনি বিকল্পটি পাবেন৷

অতীত থেকে একটি অবশেষ অপসারণ

আপনি যদি অ্যাপটি আনইনস্টল করার পরেও "পেইন্ট 3D এর সাথে সম্পাদনা করুন" বিকল্প দ্বারা ক্রমাগত বিরক্ত হন, একটি ইনকামিং আপডেট আপনার জন্য সেই সমস্যার সমাধান করবে। প্রশ্ন হল, মাইক্রোসফট কি কখনো Paint 3D সম্পূর্ণভাবে অপসারণের দিকে পদক্ষেপ নেবে?

মাইক্রোসফ্ট ইতিমধ্যে পেইন্ট 3D-কে বাধ্যতামূলক না করে একটি ঐচ্ছিক পছন্দ করার দিকে পদক্ষেপ নিয়েছে। সংস্থাটি সম্প্রতি নিশ্চিত করেছে যে এটি নতুন Windows 10 ইনস্টলেশন থেকে প্রোগ্রামটি সরিয়ে দিচ্ছে৷

ইমেজ ক্রেডিট: s_maria / Shutterstock.com


  1. 10টি আশ্চর্যজনক কারণ আপনি কেন উইন্ডোজ 10 পছন্দ করবেন

  2. Windows 10 গেমারদের জন্য:6টি বৈশিষ্ট্য যা আপনি পছন্দ করবেন

  3. কিভাবে Windows 11 শীঘ্রই আপনাকে Microsoft Edge ব্যবহার করতে বাধ্য করতে পারে

  4. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট পেইন্ট কীভাবে ব্যবহার করবেন