কম্পিউটার

ক্রোম আপডেট ব্রাউজারকে উইন্ডোজ ডার্ক মোডে সিঙ্ক করে

ক্রোম আপডেট ব্রাউজারকে উইন্ডোজ ডার্ক মোডে সিঙ্ক করে

অনেক লোক তাদের চোখকে স্ট্রেন থেকে বাঁচাতে সফ্টওয়্যারে ডার্ক মোড বিকল্পগুলি ব্যবহার করে উপভোগ করে। দুর্ভাগ্যবশত, আপনি Windows 10-কে ডার্ক মোড ব্যবহার করতে বললেও, এটি অন্য সফ্টওয়্যারে "স্থানান্তর" করে না। এর মানে হল আপনি সবসময় নতুন সফ্টওয়্যার দ্বারা অন্ধ হয়ে যান যখন আপনি অন্ধকার মোড টগলের জন্য মরিয়া হয়ে খুঁজছেন!

ক্রোম আপডেট ব্রাউজারকে উইন্ডোজ ডার্ক মোডে সিঙ্ক করে

আপনি যদি আপনার ব্যবহার করা প্রতিটি প্রোগ্রামে ডার্ক মোড চালু এবং বন্ধ করতে অপছন্দ করেন তবে Chrome শীঘ্রই এটিকে অতীতের জিনিস করে তুলতে পারে। যদিও এটি এখনও পর্যন্ত প্রধান ব্রাউজার আপডেট শাখায় নেই, একটি উত্তেজনাপূর্ণ আপডেট Chrome এর বিটা শাখায় আঘাত করেছে। এই আপডেটটি ক্রোমকে Windows 10 এর ডার্ক মোড সেটিংস কী তা দেখতে দেয় এবং ব্রাউজারের মধ্যেই যতটা সম্ভব ঘনিষ্ঠভাবে তাদের প্রতিলিপি করে।

আপডেটটি কী করে

ক্রোম আপডেট ব্রাউজারকে উইন্ডোজ ডার্ক মোডে সিঙ্ক করে

আপডেটটি একটি নতুন বৈশিষ্ট্য দেখায় যা Google ভবিষ্যতে Chrome এর সাথে আরও একীভূত করার আশা করে। ক্রোম শীঘ্রই ব্যবহারকারীর উইন্ডোজ 10-এ ডার্ক মোড সক্ষম আছে কিনা তা নিরীক্ষণ করার ক্ষমতা থাকবে। যদি এটি দেখে যে ব্যবহারকারী ডার্ক মোড সক্রিয় করেছে, তাহলে ব্যবহারকারীর চোখ বাঁচাতে এটি স্বয়ংক্রিয়ভাবে তার ডার্ক মোড সক্রিয় করে।

এই টগলটি ফ্লাইতেও করা হয়, এর অর্থ এটি এমন কিছু নয় যা শুধুমাত্র তখনই ঘটে যখন আপনি সেদিন প্রথমবার Chrome বুট করেন৷ এটি ক্রমাগত উইন্ডোজের সেটিংস নিরীক্ষণ করবে এবং যখনই এটি সনাক্ত করবে যে প্যারামিটার পরিবর্তন হয়েছে তখনই নিজেকে আপডেট করবে। এই বৈশিষ্ট্যটি এমন লোকেদের জন্য খুবই উপযোগী করে তোলে যারা সারাদিনে দুটি মোডের মধ্যে ঘুরতে পছন্দ করে।

ভবিষ্যতের জন্য এর অর্থ কী হতে পারে

ক্রোমের এই নতুন বৈশিষ্ট্যটি খুব আশাব্যঞ্জক বলে মনে হচ্ছে। টগলযোগ্য ডার্ক মোডের মতো ছোট কিছু এখন তুচ্ছ মনে হতে পারে, তবে অপারেটিং সিস্টেমের ইচ্ছা মেনে ব্রাউজার থাকার প্রভাবগুলি বেশ তাৎপর্যপূর্ণ। যদি কোনো ব্রাউজার অপারেটিং সিস্টেমের সেটিংস মেনে চলে, তাহলে এটি ব্যবহারকারীদের ওএসে একটি সার্বজনীন নিয়ম সেট করার অনুমতি দেয় যা ব্রাউজার ব্যবহার করে।

উদাহরণস্বরূপ, কল্পনা করুন যে কেউ যদি তাদের অবস্থান কোনো ওয়েবসাইটে দেখানো না চায়। তারা অপারেটিং সিস্টেমকে বলতে পারে যে তারা এটির অবস্থান পরিষেবাগুলি ব্যবহার করতে চায় না। তারপর, যখন ক্রোম ব্যবহার করা হয়, ব্রাউজার ব্যবহারকারীর অবস্থান ট্রেস না করার জন্য অপারেটিং সিস্টেমের অনুরোধ শুনে। আপনি কোনও সাইটে আপনার অবস্থান দেখাতে চান কিনা তা Chrome শুধুমাত্র আপনাকে জিজ্ঞাসা করা বন্ধ করবে না, তবে এটি ব্যবহারকারীরা যে ওয়েবসাইটগুলি পরিদর্শন করে তাদেরও জানিয়ে দেবে যে তারা তাদের অবস্থান দেখাতে চায় না৷

ক্রোম আপডেট ব্রাউজারকে উইন্ডোজ ডার্ক মোডে সিঙ্ক করে

এটি একটি ব্রাউজিং অভিজ্ঞতার সূচনা হতে পারে যা এটি ব্যবহারকারী ব্যবহারকারীর সাথে আরও ভালভাবে খাপ খায়। আপনার অপারেটিং সিস্টেমকে মিরর করার জন্য Chrome-এ ম্যানুয়ালি বিকল্পগুলি সেট-আপ করার পরিবর্তে, এটি OS-এ সক্ষম করুন এবং Chrome-কে বাকিটা করতে দিন!

যদিও একটি OS- মেনে চলা ব্রাউজারের ভবিষ্যত উজ্জ্বল বলে মনে হচ্ছে, এই আপডেটটি শুধুমাত্র সাধারণ ডার্ক মোড বৈশিষ্ট্যের সাথে Chrome চালু করবে। এটি এখনও আপাতত বিটাতে রয়েছে, তবে Google 23শে এপ্রিলের মধ্যে প্রধান শাখায় এই Chrome আপডেটটি রোল আউট করার আশা করছে৷

অন্ধকার যুগ

আপনি যদি আপনার সফ্টওয়্যারে গাঢ় টোন পছন্দ করেন, তাহলে Chrome আপনার জীবনকে একটু সহজ করে তোলার লক্ষ্য রাখে। অপারেটিং সিস্টেমের ডার্ক মোড সেটিংকে সম্মান করার মাধ্যমে, আপনি Windows 10-এ যা সেট করেছেন তার সাথে ক্রোম নিজেকে সামঞ্জস্য করবে। আরও কী, এটি বাস্তব সময়ে OS এর সেটিংসের সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য ফ্লাইতে করা যেতে পারে।

আপনি কি মনে করেন যে এটি অপারেটিং সিস্টেমের সেটিংসকে সম্মান করে সফ্টওয়্যারের শুরু? নিচে আমাদের জানান।


  1. ঠিক করুন:Windows 10 এ লোড হতে ক্রোম চিরকালের জন্য নেয়

  2. গুগল ক্রোমে কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন

  3. আমার Windows 10 পিসিতে কোন ওয়েব ব্রাউজার ব্যবহার করা উচিত?

  4. উইন্ডোজ 10 আপডেট 2022 এর পরে Google Chrome কাজ করছে না/সাড়া দিচ্ছে