কম্পিউটার

আপনার উইন্ডোজ 11 পিসি শীঘ্রই উইন্ডোযুক্ত গেমগুলি আরও ভাল চালাবে

উইন্ডোজ-মোড গেমিংয়ের অনুরাগীরা উইন্ডোজ 11 এ খেলার সময় কিছু পারফরম্যান্স সমস্যা লক্ষ্য করতে পারে, তবে মাইক্রোসফ্ট খুব শীঘ্রই এটি ঠিক করতে চায়। দিগন্তে দেখা একটি উইন্ডোজ আপডেট নতুন অপ্টিমাইজেশান টুল যোগ করবে যা উইন্ডোড গেমগুলিকে অনেক ভালোভাবে চালাতে সাহায্য করবে৷

উইন্ডোজ গেমারদের জন্য উইন্ডোজ 11 এর নতুন আপডেট

How To Geek-এ রিপোর্ট করা হয়েছে, ইনসাইডার শাখায় একটি নতুন Windows 11 আপডেট আসছে। আপনি উইন্ডোজ ইনসাইডারে মাইক্রোসফ্টের ঘোষণার সমস্ত বিবরণ পড়তে পারেন, যা আকর্ষণীয় সংযোজন যেমন নতুন স্পর্শ অঙ্গভঙ্গি এবং একটি সংস্কার করা টাস্ক ম্যানেজার তালিকাভুক্ত করে৷

যাইহোক, আপডেটের পাদটীকাগুলিতে এই সোনালি নগেটটি কবর দেওয়া হয়েছে:

এই বিল্ডটি উইন্ডোযুক্ত গেমগুলির জন্য অপ্টিমাইজেশন নামে একটি বৈশিষ্ট্যের সাথে পরিচয় করিয়ে দেয় এবং এটি উল্লেখযোগ্যভাবে লেটেন্সি উন্নত করতে এবং অটো এইচডিআর এবং পরিবর্তনশীল রিফ্রেশ রেট (ভিআরআর) সহ অন্যান্য উত্তেজনাপূর্ণ গেমিং বৈশিষ্ট্যগুলি আনলক করার জন্য ডিজাইন করা হয়েছে। লেটেন্সি উন্নতি সমস্ত গেমারদের উপকার করতে পারে - আপনার ইনপুট ল্যাগ উন্নত করা থেকে শুরু করে আপনার গেমিং অভিজ্ঞতায় একটি প্রতিযোগিতামূলক প্রান্ত তৈরি করা।

মাইক্রোসফ্ট তখন বলে যে আপনি উইন্ডোজ 11 এর সেটিংসের ভিতরে এই বিকল্পটি চালু করতে পারেন, তবে আপনাকে এটি করতে হবে না। সফ্টওয়্যার জায়ান্ট বলে যে আপনি আপডেটটি প্রয়োগ করার পরে বিকল্পটি ডিফল্টরূপে চালু হওয়া উচিত।

গেমিংয়ের জন্য উইন্ডোজ 11 কে সেরা করার জন্য মাইক্রোসফটের বিড

গেমারদের উইন্ডোজ 11-এ লাফ দেওয়ার জন্য মাইক্রোসফ্টকে উৎসাহিত করার জন্য, তাদের বোঝাতে হবে যে নতুন অপারেটিং সিস্টেম গেমিংয়ের জন্য উইন্ডোজ 10 এর চেয়ে ভাল। যদি তা না হয়, গেমাররা লাফ দেবে না; ফুল স্টপ।

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এর জন্য পিছনের দিকে শুরু করেছে। গেমাররা পারফরম্যান্স সমস্যা এবং ধীর SSD গতি লক্ষ্য করেছে, যার পরবর্তী KB5008353 আপডেটে ঠিক করা হয়েছিল। যেমন, গেমারদের পা ঠান্ডা হয়ে লাফাতে থাকে।

যাইহোক, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 কে গেমিং এর জন্য সেরা অপারেটিং সিস্টেম বানানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। গেমারদের লক্ষ্য করে প্রচুর নতুন Windows 11 বৈশিষ্ট্য রয়েছে এবং এই নতুন আপডেটটি আরও গেমারদের ঝুঁকি নিতে এবং নতুন OS-এ আপগ্রেড করতে উত্সাহিত করতে পারে৷

Windows 11 কি গেমিংয়ের জন্য নতুন আদর্শ হয়ে উঠবে?

মাইক্রোসফ্ট যদি গেমারদের উইন্ডোজ 10 থেকে দূরে সরিয়ে উইন্ডোজ 11-এ যেতে চায় তবে এর সামনে একটি বড় যুদ্ধ রয়েছে৷ তবে, নতুন OS এর বৈশিষ্ট্যগুলি এবং এই অপ্টিমাইজেশান পরিবর্তনগুলির সাথে, উইন্ডোজ 11 নো-ব্রেইনার পছন্দ না হওয়া পর্যন্ত এটি বেশি সময় লাগবে না৷ গেম খেলার জন্য।


  1. আপনার Windows লাইসেন্সের মেয়াদ শীঘ্রই শেষ হবে কিন্তু Windows সক্রিয় করা হয়েছে

  2. আপনার উইন্ডোজ লাইসেন্সের মেয়াদ শীঘ্রই ত্রুটি সংশোধন করুন

  3. কিভাবে ঠিক করবেন আপনার উইন্ডোজ লাইসেন্সের মেয়াদ শীঘ্রই Windows 8.1 এ শেষ হবে

  4. আপনার Windows 10 PC বিনামূল্যে Windows 11 আপগ্রেড পাবে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন