কম্পিউটার

Windows 10 শীঘ্রই এটির সেটআপ আপনার প্রয়োজন অনুসারে তৈরি করবে

একটি নতুন পিসি কেনা সর্বদা একটি উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা, যখন আপনি বুঝতে পারেন যে আপনাকে আবার সবকিছু সেট আপ করতে হবে তখন দ্রুত বিকল হয়ে যায়। মাইক্রোসফ্ট এই প্রক্রিয়াটিকে আরও সহজ করার লক্ষ্যে রয়েছে, তবে, আপনি কীভাবে পিসি ব্যবহার করতে চান সে সম্পর্কে Windows 10 সেটআপের সময় আপনাকে প্রশ্ন জিজ্ঞাসা করে৷

কিভাবে Windows 10 আপনার প্রয়োজনের সাথে মানিয়ে নেবে

আমরা উইন্ডোজ ইনসাইডার ব্লগে ইনসাইডার প্রিভিউ বিল্ড 20231-এর জন্য নতুন কী তা আলোচনা করে একটি পোস্টে এই বিকাশ সম্পর্কে শিখেছি। এই নতুন বিল্ডটি Windows 10 এর সেটআপ প্রক্রিয়াকে পরিবর্তন করবে যাতে এটি আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি আপনার নতুন পিসি কিসের জন্য ব্যবহার করতে চান।

Windows 10 শীঘ্রই এটির সেটআপ আপনার প্রয়োজন অনুসারে তৈরি করবে

আমরা এই স্ক্রীন থেকে দেখতে পাচ্ছি, একটি বিকল্প নির্বাচন করলে Windows 10 আপনাকে এমন প্রোগ্রামগুলির জন্য পরামর্শ দেওয়ার অনুমতি দেবে যা আপনার কাছে দরকারী হতে পারে। এই মুহূর্তে, আমরা উৎপাদনশীলতা থেকে বিনোদন পর্যন্ত শুধুমাত্র ছয়টি ভিন্ন বিকল্প দেখতে পাচ্ছি।

নীচের ডানদিকে "এড়িয়ে যান" বোতামটিও লক্ষণীয়। এটি আমাদের পরামর্শ দেয় যে এই নতুন বৈশিষ্ট্যটি বাধ্যতামূলক নয়; আপনি এই বিকল্পগুলির মধ্যে একটি নির্বাচন করার আশা করছেন না। সম্ভবত, আপনি যদি এই ধাপটি এড়িয়ে যান, আপনি কোনো পরামর্শ ছাড়াই Windows 10-এর একটি ভ্যানিলা ইনস্টল পাবেন৷

দুর্ভাগ্যবশত, প্রতিটি বিকল্প কী করে তার আরও ব্যাখ্যা আছে বলে মনে হয় না। যাইহোক, আমরা প্রতিটি বিকল্পের বিবরণ দেখতে পারি এবং প্রতিটি কী করে তার মোটামুটি ধারণা পেতে এটিকে একটি Microsoft পরিষেবার সাথে যুক্ত করতে পারি।

উদাহরণস্বরূপ, পারিবারিক বিকল্পটি আপনাকে "পুরো পরিবারের সাথে সংযোগ করতে" অনুমতি দেয়, তাই এটি সম্ভবত আপনাকে স্কাইপ ডাউনলোড করার পরামর্শ দেবে। স্কুলওয়ার্ক এবং ব্যবসা সম্ভবত আপনাকে অফিস পেতে উৎসাহিত করবে, এবং আপনি যদি Xbox গেম পাস অ্যাপ চান তাহলে গেমিং জিজ্ঞাসা করতে পারে৷

কিভাবে Windows 10 এর নতুন সেটআপ বৈশিষ্ট্য পরীক্ষা করবেন

এই বৈশিষ্ট্যটি একবার চেষ্টা করার জন্য, আপনাকে উইন্ডোজ 10 এর জন্য ডেভ চ্যানেলে থাকতে হবে। ডেভ চ্যানেল আপনাকে উইন্ডোজ 10 এর জন্য একেবারে নতুন বৈশিষ্ট্যগুলি জনসাধারণ দেখার আগে পরীক্ষা করার অনুমতি দেয়, যেমন ভয়েস ডিকটেশন।

আপনি সাইন আপ করলেও, আপনি সরাসরি আপডেট নাও পেতে পারেন। মাইক্রোসফ্ট এই আপডেটটি শুধুমাত্র কিছু ব্যবহারকারীর জন্য রোল আউট করেছে কিন্তু তারা চায় যে দেব চ্যানেলের প্রত্যেকের কাছে ভবিষ্যতে আপডেটটি থাকুক।

আপনি যদি আপডেট পান তবে আপনি আপনার পিসি রিসেট করে এবং নতুন ইনস্টল করে পরিবর্তনগুলি দেখতে পারেন। Microsoft এও নোট করে যে আপনি উপরে উপস্থাপিত বিকল্পগুলির চেয়ে ভিন্ন বিকল্পগুলি দেখতে পারেন, তাই আপনার দেওয়া বিকল্পগুলিকে দুবার চেক করে দেখতে ভুলবেন না যে কোনও নতুনগুলি উপস্থিত হয় কিনা৷

উইন্ডোজ 10 কে সবার জন্য সহজ করা

আপনি যদি ইনসাইডার বিল্ডের জন্য সাইন আপ করে থাকেন, তাহলে এই আপডেটটি আপনার কম্পিউটারে লাইভ আছে কিনা তা নিশ্চিত করুন এটি এখনও পরীক্ষায় একটি বৈশিষ্ট্য, তাই আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে কিভাবে Microsoft এই নতুন সংযোজন উন্নত করে।

আপনি যদি আপনার পিসি ম্যানুয়ালি সেট আপ করতে পছন্দ করেন তবে তা করার প্রচুর উপায় রয়েছে। আপনার নতুন কম্পিউটারের সাথে আরও কিছু করার আগে আপনাকে প্রথমে ইনস্টল করতে হবে এমন Windows অ্যাপ্লিকেশানগুলিকে মানসিকভাবে দেখে নেওয়া একটি ভাল ধারণা।

ইমেজ ক্রেডিট:Nor Gal / Shutterstock.com


  1. আপনার উইন্ডোজ সাবসিস্টেম লিনাক্স সেটআপ স্বয়ংক্রিয় করা হচ্ছে

  2. কিভাবে ঠিক করবেন আপনার উইন্ডোজ লাইসেন্সের মেয়াদ শীঘ্রই Windows 8.1 এ শেষ হবে

  3. Windows 10 এ কিভাবে Vpn সেটআপ করবেন

  4. " আপনার উইন্ডোজ 10 লাইসেন্সের মেয়াদ শীঘ্রই শেষ হবে" ত্রুটি