কম্পিউটার

Cortana আপনার Android বিজ্ঞপ্তিগুলিকে Windows 10 এর সাথে সিঙ্ক করবে

Windows 10 বার্ষিকী আপডেটের জন্য উত্তেজিত হওয়ার একটি বড় কারণ হল Cortana কার্যকারিতা বৃদ্ধি করা। Windows Insiders ইতিমধ্যেই তার নতুন বৈশিষ্ট্যগুলি যেমন ছবি অনুস্মারকগুলি অ্যাক্সেস করতে পারে, যা বড় আপডেটে অন্য সবার জন্য আসছে৷

Cortana যে দুর্দান্ত ক্ষমতা অর্জন করছে তার মধ্যে একটি হল আপনার Android ফোনের সাথে গভীর মিথস্ক্রিয়া। যেহেতু খুব কম লোকই Windows 10 মোবাইল ব্যবহার করে (আংশিকভাবে এর ভয়ঙ্কর লঞ্চ সময়ের কারণে), অ্যান্ড্রয়েডে কর্টানা অ্যাপটি পরবর্তী সেরা জিনিস।

এই আপগ্রেডের সাথে, Cortana আপনাকে নতুন বার্তাগুলি দেখাবে এবং আপনাকে এটি না তুলেই আপনার ফোনে কী ঘটছে তা দেখতে দেবে৷

পুশবুলেট ইতিমধ্যেই আপনার পিসি এবং অ্যান্ড্রয়েড ফোন সিঙ্ক করতে পারে, তবে একটি নেটিভ সমাধান থাকা সবসময়ই একটি ভাল বিকল্প (প্লাস, পুশবুলেট কিছুক্ষণ আগে তাদের বিনামূল্যে ব্যবহারকারীদের মারাত্মকভাবে সীমিত করেছে)। এর ফোনের দিকে, মাইক্রোসফ্ট ইতিমধ্যেই অ্যান্ড্রয়েডের জন্য দুর্দান্ত অ্যাপ তৈরি করে, তাই আপনি যদি এখনও সেগুলির কোনওটি ব্যবহার না করে থাকেন তবে এটি এমন একটি হতে পারে যা আপনাকে আপনার ডিভাইসের জন্য তাদের অ্যাপ্লিকেশানগুলির সংগ্রহ চেষ্টা করতে সাহায্য করবে৷

একমাত্র নেতিবাচক দিকটি হল আপনি শুধুমাত্র পাঠ্য বার্তা এবং Google Hangouts বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন — তাই Gmail আর্কাইভ করার মতো কমান্ড আপাতত বন্ধ রয়েছে৷ আশা করি, রাস্তার নিচে আরও কার্যকারিতা যোগ করা হবে।

আপনি এ ব্যপারে কী ভাবছেন? আপনার পিসিতে প্রতিটি বিজ্ঞপ্তিতে সাড়া দেওয়ার ক্ষমতা কি খুব সীমাবদ্ধ নয়, নাকি আপনি নেটিভ সমাধানটির প্রশংসা করেন? আমাদের মন্তব্যে জানান যে আপনি এই বৈশিষ্ট্যটি পরের মাসে ড্রপ হয়ে গেলে ব্যবহার করে দেখবেন!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে schatzie


  1. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে অ্যান্ড্রয়েড ইনস্টল এবং চালাবেন

  2. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আবহাওয়ার সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন?

  3. কিভাবে আপনার স্মার্টফোনে উইন্ডোজ কর্টানা রিমাইন্ডার সিঙ্ক করবেন

  4. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?