কম্পিউটার

প্রকাশিত:স্পেকটার আপডেটগুলি কীভাবে আপনার পিসিকে প্রভাবিত করবে

আমরা ধরে নিচ্ছি যে আপনি এখন পর্যন্ত মেল্টডাউন এবং স্পেকটার, দুটি নতুন, এবং বরং ভীতিকর, CPU শোষণ সম্পর্কে পুরোপুরি সচেতন। যদি না হয়, তাহলে চালিয়ে যাওয়ার আগে আমাদের মেল্টডাউন এবং স্পেকটারের ওভারভিউ পড়ুন। সম্পন্ন? ভাল. মাইক্রোসফ্ট প্রকাশিত উইন্ডোজ আপডেটগুলি আপনার পিসিকে কীভাবে প্রভাবিত করবে তা এখনই খুঁজে বের করার সময়

"আপনার উইন্ডোজ পিসি কি মেল্টডাউন এবং স্পেকটার দ্বারা প্রভাবিত?" প্রশ্নের উত্তর দিয়ে আমরা একটি সম্পূর্ণ নিবন্ধ লিখেছি? এবং এখন, মাইক্রোসফ্টকে ধন্যবাদ, আমরা জানি কিভাবে এই CPU শোষণগুলিকে ঠিক করার জন্য ডিজাইন করা ফার্মওয়্যার আপডেটগুলি আপনার কম্পিউটারকে প্রভাবিত করবে৷ এবং কিছু ভাল খবর এবং খারাপ খবর আছে বলা ন্যায্য।

মাইক্রোসফট সম্ভাব্য কর্মক্ষমতা প্রভাব প্রকাশ করে

"উইন্ডোজ সিস্টেমে স্পেকটার এবং মেল্টডাউন প্রশমনের পারফরম্যান্সের প্রভাব বোঝা" শিরোনামের একটি ব্লগ পোস্টে, উইন্ডোজ এবং ডিভাইস গ্রুপের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট টেরি মায়ারসন, মাইক্রোসফ্ট এখন পর্যন্ত যা শিখেছে তা শেয়ার করেছেন এর আপডেটগুলি কার্যক্ষমতার উপর কী প্রভাব ফেলবে। .

মূলত, আপনি যদি উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8 চালিত একটি পুরানো কম্পিউটার (2015 বা তার আগের) ব্যবহার করেন তবে আপনি কর্মক্ষমতা পরিবর্তন লক্ষ্য করতে পারেন। যাইহোক, আপনি যদি উইন্ডোজ 10 চালিত একটি নতুন কম্পিউটার (2016 এবং পরবর্তী) ব্যবহার করেন তবে আপনি সম্ভবত কর্মক্ষমতাতে সামান্য পরিবর্তন লক্ষ্য করবেন না৷

আরও গভীরে ডাইভিং করলে, স্কাইলেক, কাবি লেক বা নতুন প্রসেসর সহ Windows 10 পিসি দেখায় "একক-সংখ্যার স্লোডাউন [...] মিলিসেকেন্ডে প্রতিফলিত হয়।" হ্যাসওয়েল বা পুরানো প্রসেসর সহ পুরানো উইন্ডোজ 10 পিসিগুলি বেশি প্রভাবিত হতে পারে, তবে উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8 চালিত পুরানো পিসিগুলি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে৷

মাইক্রোসফ্টও সতর্ক করছে যে উইন্ডোজ সার্ভার "আরও উল্লেখযোগ্য কর্মক্ষমতা প্রভাব দেখায়।" তাই যেকোনও আইটি প্রশাসকের এটি পড়ার জন্য সতর্ক হওয়া উচিত "প্রতিটি উইন্ডোজ সার্ভার উদাহরণের জন্য অবিশ্বস্ত কোডের ঝুঁকি মূল্যায়ন করা এবং আপনার পরিবেশের জন্য নিরাপত্তা বনাম পারফরম্যান্স ট্রেডঅফের মধ্যে ভারসাম্য বজায় রাখা।"

স্পেকটার এবং মেল্টডাউন কি পরাজিত হয়েছে?

মাইক্রোসফ্ট "আমাদের গ্রাহকদের তাদের ডিভাইসের জন্য সম্ভাব্য সর্বোত্তম সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য যতটা সম্ভব স্বচ্ছ এবং বাস্তবসম্মত হওয়ার প্রতিশ্রুতির অংশ হিসাবে এই তথ্য প্রকাশ করেছে।" যা কোম্পানির কৃতিত্বের। আসুন শুধু আশা করি স্পেকটার এবং মেল্টডাউন পরাজিত হয়েছে।

মেল্টডাউন এবং স্পেকটার থেকে রক্ষা পেতে আপনি কি আপনার উইন্ডোজ পিসি আপডেট করেছেন? যদি তাই হয়, আপনি কি আপনার কম্পিউটারের কর্মক্ষমতার উপর কোন প্রভাব লক্ষ্য করেছেন? আপনি মেল্টডাউন এবং স্পেকটার সম্পর্কে চিন্তিত? অথবা আপনি সমস্যা সমাধান বিবেচনা করেন? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. আপনার Windows 10 PC বিনামূল্যে Windows 11 আপগ্রেড পাবে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

  2. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  3. Windows 10 এ আপনার স্ক্রীন কিভাবে বিভক্ত করবেন

  4. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?