কম্পিউটার

কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

Windows 10 সংবাদ এবং আগ্রহের বৈশিষ্ট্যটি টাস্কবারে লুকিয়ে আছে। 2021 সালের গোড়ার দিকে অপারেটিং সিস্টেমে প্রবর্তিত, খবর এবং আগ্রহগুলি আপনার ডেস্কটপে একটি কাস্টমাইজযোগ্য পপ-আপ বক্স নিয়ে আসে, যা আপনাকে একক অবস্থান থেকে খবর, আবহাওয়া, স্থানীয় ট্র্যাফিক, স্টকের দাম এবং আরও অনেক কিছু চেক করতে দেয়।

যদিও এই বিকল্পগুলির মধ্যে কিছু Windows 10 স্টার্ট মেনুর জন্য লাইভ টাইলস হিসাবে উপলব্ধ, মাইক্রোসফ্ট একটি সহজ, আরও কাস্টমাইজযোগ্য দৈনিক তথ্য পোর্টাল সরবরাহ করতে খবর এবং আগ্রহ ব্যবহার করবে যা আপনি এক নজরে দেখতে পারেন৷

সুতরাং, এখানে Windows 10 সংবাদ এবং আগ্রহগুলি কীভাবে ব্যবহার এবং কাস্টমাইজ করা যায় তা রয়েছে৷

কিভাবে উইন্ডোজ 10 সংবাদ এবং আগ্রহ খুঁজে পাবেন?

Windows 10 Windows 10 সংস্করণ 1909-এর মতোই সংবাদ এবং আগ্রহের কথা বলেছে। তারপরও, মাইক্রোসফ্ট এটিকে সঠিক ডেস্কটপ ইন্টিগ্রেশন সহ অপারেটিং সিস্টেমের অভিজ্ঞতার সামনে আনতে কিছুটা সময় নিয়েছে।

উইন্ডোজ 10 এপ্রিল 2021 ক্রমবর্ধমান আপডেটের হিসাবে, বৈশিষ্ট্যটি উইন্ডোজ 10 ইনসাইডার প্রিভিউ ব্যবহারকারীদের (উইন্ডোজ প্রারম্ভিক-অ্যাক্সেস বৈশিষ্ট্য শাখা) জন্য রোল আউট করা হয়েছিল কিন্তু কোনও নির্দিষ্ট সাধারণ রোলআউট তারিখ ছাড়াই৷

যাইহোক, এটা বিশ্বাস করা হয় যে মে 2021 প্যাচ মঙ্গলবার নিরাপত্তা আপডেটের পর ইনসাইডার প্রিভিউ-এর বাইরে সাধারণ ব্যবহারকারীদের খবর এবং আগ্রহগুলি আঘাত করতে শুরু করবে—যা হয়েছে এবং চলে গেছে।

কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

আপনি যদি এখনও খবর এবং বৈশিষ্ট্য ছাড়াই থাকেন, তাহলে আপনাকে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

যারা ভাবছেন কোথায় খুঁজবেন, আপনি আপনার টাস্কবারে সিস্টেম ট্রের পাশে থাকা খবর ও বৈশিষ্ট্যগুলি পাবেন।

Windows 10 সংবাদ ও আগ্রহের বৈশিষ্ট্যগুলি

উল্লিখিত হিসাবে, খবর এবং আগ্রহগুলি লাইভ টাইলস থেকে কিছু অনুপ্রেরণা নিয়েছে, যা আপনাকে শীর্ষ সংবাদ, স্থানীয় সংবাদ গল্প এবং ট্রাফিক রিপোর্ট এবং আরও অনেক কিছুর সাথে আপনার ফিডকে কাস্টমাইজ করার অনুমতি দেয়। আপনি আপনার প্রিয় ক্রীড়া দল, সঙ্গীত, চলচ্চিত্র, বই, ক্যারিয়ার, ব্যক্তিগত অর্থ, অভিভাবকত্ব, এবং আরও অনেক কিছুর জন্য কার্ড যোগ করতে পারেন, ভবিষ্যতে আরও আগ্রহের কার্ডের সাথে সেট করা আছে।

আপনি আগের বিভাগে দেখতে পাচ্ছেন, প্রাসঙ্গিক তথ্য দেখানোর জন্য আমার ডিফল্ট কার্ড বিভিন্ন ডেটা (আমার Microsoft অ্যাকাউন্ট থেকে) ড্র করে।

এটি কর্নওয়ালের এলাকার জন্য একটি ট্র্যাফিক আপডেট দেখায় যেখানে আমি থাকি, সেইসাথে একটি কার্ড দেখায় যে সপ্তাহান্তে আমার প্রিয় ফুটবল দল কে খেলছে৷ অনুষ্ঠানের শীর্ষ খবরগুলি বিভিন্ন ব্রিটিশ সংবাদ আউটলেট থেকে নেওয়া সাধারণ শিরোনাম (যদিও আপনার জাতীয় সংবাদ আউটলেট থেকে আসবে), কিন্তু তারপরে এটি আমার আগ্রহের জন্য কিছুটা অফ-ব্র্যান্ড হয়ে যায়।

মার্কিন ব্যবহারকারীদের জন্য অফারটি বর্তমানে অন্যান্য দেশের তুলনায় আরও উন্নত, সম্ভাব্য সংবাদ উত্সের অনেক বেশি পরিসরের সাথে। মার্কিন সংবাদ এবং আগ্রহের সংস্করণে একটি আপনার ফিড টিউন করুন রয়েছে৷ বিকল্প, যেখান থেকে আপনি আগ্রহের বিস্তৃত পরিসর থেকে বিভিন্ন প্রকাশনা নির্বাচন করতে পারেন।

তথ্য কার্ড

লেখার সময়, শুধুমাত্র চারটি ভিন্ন ধরনের তথ্য কার্ড উপলব্ধ রয়েছে:

  • আবহাওয়া
  • অর্থ
  • খেলাধুলা
  • ট্রাফিক

সময়ের মধ্যে আরও উপস্থিত হওয়ার প্রত্যাশা করুন৷

কিভাবে Windows 10 সংবাদ ও আগ্রহ কাস্টমাইজ করবেন

ভাল খবর হল আপনি যে জিনিসগুলি দেখতে চান তা প্রতিফলিত করতে আপনি খবর এবং আগ্রহগুলি কাস্টমাইজ করতে পারেন৷

কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

আপনার খবর এবং আগ্রহগুলি কাস্টমাইজ করতে, প্যানেল খুলুন এবং আগ্রহগুলি পরিচালনা করুন নির্বাচন করুন৷ .

  1. একটি নতুন Microsoft Edge উইন্ডো My Feed-এ খুলবে৷ পৃষ্ঠা, যেখান থেকে আপনি নির্দিষ্ট আগ্রহ যোগ করা শুরু করতে পারেন।
  2. তালিকার মধ্য দিয়ে যান এবং আপনার পছন্দের বিকল্পগুলি নির্বাচন করুন।
  3. আপনার হয়ে গেলে, সংবাদ এবং আগ্রহের প্যানেলে ফিরে যান এবং রিফ্রেশ বোতামটি টিপুন, যা আগ্রহগুলি পরিচালনা করুন এর পাশে পাওয়া যায়। বোতাম

আপনার সমস্ত নতুন যোগ করা আগ্রহগুলি ফিল্টার করা শুরু করতে কিছুটা সময় লাগতে পারে, তবে সেগুলি সময়ের সাথে এবং বিষয়বস্তুর সাথে সম্পর্কিত আরও খবর প্রকাশিত হওয়ার সাথে সাথে উপস্থিত হবে৷

আমার আগ্রহের পৃষ্ঠায় একটি অনুসন্ধান ফাংশন আছে, যা আবার ভৌগলিক, যেমন আপনি আশা করতে পারেন। বর্তমানে, পরিষেবাটি এখনও প্রসারিত হওয়ায় কিছু এলাকায় এর অভাব রয়েছে, তবে আপনি এটিকে স্পোর্টস টিম, আগ্রহের নির্দিষ্ট পয়েন্ট ইত্যাদি সনাক্ত করতে ব্যবহার করতে পারেন৷

কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

অবশেষে, আপনি আমার আগ্রহের পৃষ্ঠাটি অনুসৃত আগ্রহ-এ স্ক্রোল করতে পারেন বিভাগ, যেখানে আপনি আপনার নির্বাচিত আগ্রহের একটি তালিকা পাবেন। আপনি ক্লান্ত বেড়েছে কিছু দেখতে? কোনো পুরানো আগ্রহের টিক চিহ্ন মুক্ত করুন এবং সংবাদ এবং আগ্রহের প্যানেল থেকে সেগুলি সাফ করতে রিফ্রেশ করুন।

সংবাদ ও আগ্রহ প্যানেল থেকে কাস্টমাইজ করুন

এছাড়াও আপনি খবর এবং আগ্রহ প্যানেল থেকে কিছু ছোট সমন্বয় করতে পারেন। উদাহরণস্বরূপ, ডিফল্ট স্টক ট্র্যাকিং বিকল্পগুলি সুইচ আউট করা সহজ:

  1. ছোট মেনু আইকন নির্বাচন করুন, যা তিনটি বিন্দু সহ একটি ধূসর বৃত্ত।
  2. চিহ্ন যোগ করুন নির্বাচন করুন .
  3. আপনি যে ব্যবসা ট্র্যাক করতে চান তার স্টক টিকার বা নাম টাইপ করুন, তারপর প্লাস টিপুন কার্ডে যোগ করার জন্য প্রতীক।
কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

কিভাবে আপনার ফিড থেকে একটি নিউজ আউটলেট ব্লক করবেন

আপনার নিউজ ফিড কাস্টমাইজ করার আরেকটি উপায় হল নির্দিষ্ট প্রকাশনাগুলিকে উপস্থিত হওয়া থেকে ব্লক করা৷

  1. খবর এবং আগ্রহের প্যানেলে, এমন একটি আউটলেট থেকে একটি সংবাদ নিবন্ধ খুঁজুন যা আপনি প্রকাশ করতে চান না।
  2. ছোট মেনু আইকন নির্বাচন করুন।
  3. এর থেকে গল্প লুকান নির্বাচন করুন …
  4. তারপরে আপনি অন্য একটি বার্তার মুখোমুখি হবেন, যেখানে আপনাকে আবার লুকান নির্বাচন করতে হবে .
কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

আপনি নির্দিষ্ট সংবাদ আইটেমগুলিতে থাম্বস আপ বা ডাউন দিতে একই মেনু ব্যবহার করতে পারেন, এছাড়াও, আপনাকে সেই সময়গুলির জন্য কেস-বাই-কেস ভিত্তিতে আপনার নিউজ ফিডকে স্ট্রীমলাইন করার অনুমতি দেয় যখন আপনি প্রকাশনার বিষয়ে কিছু মনে করেন না কিন্তু চান' আপনাকে অপ্রাসঙ্গিক খবর দেখানো বন্ধ করুন।

আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি একটি প্রকাশনাকে পরে আপনার ফিডে সংবাদ প্রদর্শনের অনুমতি দিতে চান, তাহলে আপনাকে অবশ্যই সেগুলিকে আমার আগ্রহ থেকে আড়াল করতে হবে পৃষ্ঠা।

কিভাবে Windows 10 সংবাদ ও আগ্রহ বন্ধ করবেন?

অবশ্যই, যদি এটি আপনার চায়ের কাপ না হয় তবে আপনি বৈশিষ্ট্যটি সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন৷

  1. টাস্কবারে সংবাদ এবং আগ্রহগুলিতে ডান ক্লিক করুন।
  2. সংবাদ এবং আগ্রহ-এ যান .
  3. বন্ধ করুন নির্বাচন করুন .
কিভাবে Windows 10 সংবাদ এবং আগ্রহের ফিড অ্যাক্সেস এবং কাস্টমাইজ করবেন

এই মেনু থেকে, আপনি আপনার টাস্কবারে সংবাদ এবং আগ্রহের লোগোর আকার কমাতে, এর আপডেট ফ্রিকোয়েন্সি কমাতে এবং আইকনের উপর ঘোরার সময় সংবাদ এবং আগ্রহগুলি প্রদর্শিত হওয়া বন্ধ করতেও বেছে নিতে পারেন।

সংবাদ এবং আগ্রহ কি Windows 10 ডেস্কটপে বিজ্ঞাপন নিয়ে আসে?

এই মুহূর্তে, না, খবর এবং আগ্রহ আপনার ডেস্কটপ ফিডে কোনো হস্তক্ষেপকারী বিজ্ঞাপন আনে না . যাইহোক, যদি আপনি আমার ফিড-এ ক্লিক করেন আপনার ব্রাউজারে বিকল্প, আপনি আপনার আগ্রহ এবং অন্যান্য উপলব্ধ কুকিজ সম্পর্কিত কিছু বিজ্ঞাপন দেখতে পাবেন৷

এমন কোন ইঙ্গিত নেই যে মাইক্রোসফ্ট এখনও ডেস্কটপ সংবাদ এবং আগ্রহের ফিডে বিজ্ঞাপন যোগ করার পরিকল্পনা করছে, তবে সেগুলিকে থামাতেও কিছু নেই।

Windows 10 খবর ও আগ্রহ শীঘ্রই আপনার ডেস্কটপে আসছে!

মাইক্রোসফ্ট খবর এবং আগ্রহের রোলআউট শুরু করছে, এবং নতুন Windows 10 বৈশিষ্ট্যটি আপনার ডেস্কটপে আসতে বেশি সময় লাগবে না। এখন আপনি জানেন এটি কীভাবে কাজ করে, আপনি আপনার নিউজ ফিড এবং আগ্রহগুলি কাস্টমাইজ করতে পারেন বা এটি সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন৷


  1. Windows 10-এ খবর এবং আগ্রহ কীভাবে নিষ্ক্রিয় করবেন।

  2. কিভাবে সহজে Windows 10 এ খবর এবং আগ্রহ বন্ধ করবেন

  3. Windows 10

  4. কিভাবে উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার টুল অ্যাক্সেস এবং ব্যবহার করবেন