কম্পিউটার

আপনি এখন উইন্ডোজ 10 এআরএম-এ নেটিভলি অ্যাডোব ফটোশপ চালাতে পারেন

Adobe Photoshop এখন ARM-এ Microsoft-এর Windows 10-এর সাথে কাজ করে, ARM-ভিত্তিক আর্কিটেকচার দ্বারা চালিত ডিভাইস, যেমন Surface Pro X, সফ্টওয়্যারটি নেটিভভাবে চালাতে দেয়।

ফটোশপ এখন স্থানীয়ভাবে এআরএম-এ চলে

আপনার যদি এআরএম-ভিত্তিক Windows 10 পিসি থাকে, তাহলে ফটোশপ নথিতে কাজ করার সময় আপনাকে লক্ষণীয় কর্মক্ষমতা লাভের সাথে বিবেচনা করা উচিত। এই পরিবর্তনের আগে, ফটোশপ Windows 10 এআরএম পিসিতে ইমুলেশনের অধীনে চলত, এটির কার্যকারিতা মারাত্মকভাবে সীমিত করে।

Adobe স্পষ্ট করে যে ফটোশপের ARM সংস্করণের জন্য Windows 10 64-bit v19041.488.0 (Win10 20H1) বা উচ্চতর চলমান একটি Windows 10 ARM ডিভাইস প্রয়োজন, যা ন্যূনতম আট গিগাবাইট মেমরি দিয়ে সজ্জিত (কোম্পানি 16 গিগাবাইট RAM এর সুপারিশ করে<)। /P>

আপনার কম্পিউটারের Windows 10 সফ্টওয়্যার আপডেট করতে, Windows Update খুলুন এবং আপডেটগুলির জন্য পরীক্ষা করুন নির্বাচন করুন৷ . আপনি আপনার ক্রিয়েটিভ ক্লাউড অ্যাকাউন্টের অ্যাপস বিভাগে গিয়ে ফটোশপের একটি সংস্করণ ডাউনলোড করতে পারেন যা আপনার ডিভাইসের জন্য উপযুক্ত।

ফটোশপের বৈশিষ্ট্য:নেটিভ বনাম নননিটিভ

Adobe ওয়েবসাইটের একটি সমর্থন নথি অনুসারে, Windows 10-এ সফ্টওয়্যারটি নেটিভভাবে চালানোর সময় ফটোশপের কিছু বৈশিষ্ট্য অনুপলব্ধ থাকে, যার মধ্যে রয়েছে:

  • এম্বেড করা ভিডিও স্তরগুলির আমদানি, রপ্তানি এবং প্লেব্যাক
  • শেক রিডাকশন ফিল্টার
  • কার্যপ্রবাহ সম্পাদনার আমন্ত্রণ সমর্থিত নয়
  • পূর্বনির্ধারিত সিঙ্কিং ডিফল্টরূপে চালু নেই
  • উইন্ডোজ ডায়াল সমর্থন
  • জেনারেটর এবং সম্পর্কিত বৈশিষ্ট্য
  • U3D ফাইল খোলা বা স্থাপন করা
  • লাইটরুম "এডিট ইন" কমান্ড থেকে ফটোশপ শুরু করা হচ্ছে
  • অয়েল পেইন্ট ফিল্টার
  • হিব্রু এবং আরবি ভাষার জন্য বানান পরীক্ষা এবং হাইফেনেশন
  • প্লাগইন মার্কেটপ্লেস প্যানেল

"এই বৈশিষ্ট্যগুলি পরবর্তী রিলিজে যোগ করা হবে," ডকুমেন্টটি পড়ে৷

সারফেসের জন্য একটি প্রধান সৃজনশীল বুস্ট

এটি সারফেস প্ল্যাটফর্মের জন্য একটি বড় উত্সাহ কারণ সৃজনশীল পেশাদাররা এখন একটি বীট এড়িয়ে না গিয়ে তাদের ফটোশপ প্রকল্পগুলি সম্পাদনা করতে পারেন৷ উইন্ডোজ অন এআরএম-এর জন্যও এটি দুর্দান্ত খবর, একটি মাইক্রোসফ্ট প্রোজেক্ট যা Windows 10-এর একটি সংস্করণ তৈরি এবং রক্ষণাবেক্ষণ করার জন্য বিশেষভাবে এআরএম আর্কিটেকচারের উপর ভিত্তি করে ডিভাইসগুলির জন্য ডিজাইন করা হয়েছে৷

মাইক্রোসফ্ট একটি অবাঞ্ছিত শিশু হিসাবে এআরএম-এ উইন্ডোজকে অবহেলা করত, কিন্তু আর নয়। এআরএম-এ উইন্ডোজের পরিপ্রেক্ষিতে নতুন করে জরুরী বোধ তৈরি হয়েছে---বিশেষ করে যেহেতু অ্যাপল তার ম্যাক কম্পিউটারের জন্য নিজস্ব ইন-হাউস সিলিকনে একটি বড় স্যুইচ ঘোষণা করেছে৷

মাইক্রোসফ্ট স্পষ্টতই এই বিষয়ে Apple M1 চিপকে ধরছে। এবং মার্চ 2021 থেকে M1 Macs-এ উপলব্ধ ফটোশপের জন্য ARM-ভিত্তিক সমর্থনের সাথে, Microsoft-এর সমস্ত সাহায্য এবং সমর্থন প্রয়োজন যা এটি Adobe-এর মতো সৃজনশীল সফ্টওয়্যার প্রকাশকদের কাছ থেকে পেতে পারে।

এবং শেষ কিন্তু অবশ্যই অন্তত নয়, অন্যান্য প্রধান সফ্টওয়্যার বিকাশকারীরা এখন তাদের অ্যাপের ARM-ভিত্তিক সংস্করণ তৈরি করতে অনুপ্রাণিত হতে পারে যাতে ARM-এ Windows 10-এ নেটিভভাবে চালানো যায়।


  1. 5টি হারিয়ে যাওয়া বৈশিষ্ট্য যা আপনি Windows 10 এ পুনরুত্থিত করতে পারেন

  2. আপনি আর উইন্ডোজ 10 আইএসও ডাউনলোড করতে পারবেন না... নাকি পারবেন?

  3. আপনি কি Windows 11 এ ভিজ্যুয়াল বেসিক 6 অ্যাপ চালাতে পারবেন?

  4. আপনি অসমর্থিত পিসিগুলিতে উইন্ডোজ 11 চালাতে পারেন? সবকিছু ব্যাখ্যা করা হয়েছে