কম্পিউটার

Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

Windows 10-এ দ্য নিউজ অ্যান্ড ইন্টারেস্ট উইজেট (ওরফে দ্য নিউজ অ্যান্ড ওয়েদার উইজেট) আপনাকে টাস্কবারে এক নজরে বর্তমান আবহাওয়া পরীক্ষা করতে দেয়। আপনি যখনই উইজেট আইকনের উপর কার্সার সরান তখন এটি অতিরিক্ত আবহাওয়া-সম্পর্কিত তথ্য এবং উপযোগী সংবাদ আপডেটগুলিও প্রকাশ করে। কিন্তু সংবাদ এবং আগ্রহের উইজেটটি একটি শালীন ধারণা হলেও, এটি ভয়ানক ডিজাইন পছন্দের সাথে খারাপভাবে কার্যকর করা হয়।

প্রারম্ভিকদের জন্য, বেশিরভাগ ডিসপ্লেতে শুধুমাত্র সংবাদ এবং আগ্রহের উইজেটের পাঠ্যই ঝাপসা দেখায় না, তবে এর ভিতরের বিভিন্ন "কার্ড" ধীরে ধীরে লোড হয় এবং ধীরে ধীরে প্রতিক্রিয়া দেখায়। আপনি আপনার পিসিতে ডিফল্ট হিসাবে একটি ভিন্ন ব্রাউজার সেট আপ করলেও এটি Microsoft Edge-এ সবকিছুই খোলে।

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    আপনি যদি জিনিসগুলিকে সংক্ষিপ্ত রাখতে পছন্দ করেন এবং অস্পষ্ট টেক্সট বা ইন-ইওর-ফেস নিউজ ফিডকে ঘৃণা করেন, আপনি Windows 10-এর টাস্কবার থেকে নিউজ এবং ইন্টারেস্ট উইজেট সম্পূর্ণরূপে সরিয়ে দিতে পারেন। অথবা, আপনি এটিকে কাস্টমাইজ করে জিনিসগুলিকে আরও সহনীয় করে তুলতে পারেন .

    টাস্কবার থেকে খবর এবং আগ্রহ উইজেট সরান

    Windows 10-এর খবর এবং আগ্রহের উইজেট টাস্কবারের সিস্টেম ট্রে-এর ঠিক পাশেই দেখায়। যদি এটি ঝাপসা দেখায়, স্থানের বাইরে, বা আপনাকে আপনার কাজ থেকে বিভ্রান্ত করে, আপনি এটি পরিত্রাণ পেতে বেছে নিতে পারেন। এখানে কিভাবে:

    1. সংবাদ এবং আগ্রহ-এ ডান-ক্লিক করুন উইজেট আইকন বা টাস্কবারের একটি খালি জায়গা।

    2. সংবাদ এবং আগ্রহ নির্দেশ করুন .

    3. বন্ধ করুন নির্বাচন করুন৷ .

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    এটি অবিলম্বে দেখা থেকে খবর এবং আগ্রহ উইজেট সরানো উচিত. আপনি যদি এটি পুনরায় সক্ষম করতে চান তবে টাস্কবারে ডান ক্লিক করুন, সংবাদ এবং আগ্রহ নির্দেশ করুন , এবং আইকন এবং পাঠ্য দেখান নির্বাচন করুন৷ .

    সংবাদ এবং আগ্রহের উইজেটের চেহারা পরিবর্তন করুন

    আপনি যদি সংবাদ এবং আগ্রহের উইজেটটিকে দরকারী কিন্তু বিভ্রান্তিকর মনে করেন, তাহলে আপনি আইকনের চেহারা এবং এটি ডিফল্টভাবে কাজ করার পদ্ধতি পরিবর্তন করে এটিকে একটি সমস্যা কম করতে পারেন।

    টাস্কবারে ডান-ক্লিক করে শুরু করুন। তারপর, সংবাদ এবং আগ্রহ নির্দেশ করুন এবং শুধু আইকন দেখান নির্বাচন করুন টেক্সট অপসারণ এবং শুধুমাত্র একটি স্থিতি আইকন হিসাবে আবহাওয়া প্রদর্শন করতে।

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    অতিরিক্তভাবে, হোভারে খুলুন অনির্বাচন করুন৷ আপনি যখনই এটির উপর কার্সার সরান তখনই নিউজ এবং ইন্টারেস্ট উইজেট খোলা থেকে বন্ধ করার বিকল্প। এছাড়াও, টাস্কবার আপডেটগুলি হ্রাস করুন নির্বাচন করুন৷ টাস্কবারে উইজেট আইকন আপডেটের ফ্রিকোয়েন্সি কমাতে।

    খবর এবং আগ্রহ উইজেটে কার্ড কাস্টমাইজ করুন

    নিউজ ফিড ছাড়াও, নিউজ এবং ইন্টারেস্ট উইজেট আবহাওয়া, ফিনান্স, স্পোর্টস এবং ট্রাফিক ডাব করা কয়েকটি কার্ড প্রদর্শন করে। যাইহোক, এগুলি স্থির নয় এবং আপনি তুলনামূলকভাবে দ্রুত যে তথ্য চান তা প্রদর্শন করতে আপনি সেগুলিকে কাস্টমাইজ করতে পারেন৷

    উদাহরণস্বরূপ, আবহাওয়াতে অবস্থান পরিবর্তন করতে, আরো বিকল্প নির্বাচন করুন কার্ডের উপরের ডানদিকে আইকন (তিনটি বিন্দু) এবং অবস্থান সম্পাদনা করুন নির্বাচন করুন . তারপর, আপনার অবস্থান নির্দিষ্ট করুন এবং সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    ফাইন্যান্স কার্ডের ক্ষেত্রেও একই কথা। শুধু আরো বিকল্প খুলুন মেনু এবং চিহ্ন যোগ করুন নির্বাচন করুন বিভিন্ন টিকার প্রতীক যোগ করতে।

    সংবাদ এবং আগ্রহ উইজেটে কার্ড সরান

    আপনি যখনই চান অভ্যন্তরীণ বিশৃঙ্খলা কমাতে সংবাদ এবং আগ্রহ উইজেটের মধ্যে আবহাওয়া, অর্থ, খেলাধুলা এবং ট্র্যাফিক কার্ডগুলি লুকিয়ে রাখতে পারেন৷ এটি করতে, আরো তথ্য নির্বাচন করুন৷ প্রাসঙ্গিক কার্ডে আইকন এবং এই কার্ডটি লুকান নির্বাচন করুন৷ .

    দ্রষ্টব্য: ওয়েদার কার্ড লুকিয়ে রাখলে টাস্কবারের নিউজ এবং ইন্টারেস্ট কার্ড থেকে আবহাওয়া সংক্রান্ত সমস্ত তথ্য অদৃশ্য হয়ে যাবে। আপনি পরিবর্তে একটি সংবাদপত্র-আকৃতির আইকন দেখতে পাবেন।

    কোনো লুকানো কার্ড পুনরায় সক্রিয় করতে, সেটিংস নির্বাচন করুন আইকন (তিনটি বিন্দু) সংবাদ এবং আগ্রহ উইজেটের উপরের-বামে এবং বেছে নিন ভাষা ও বিষয়বস্তু .

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    এটি আপনার অভিজ্ঞতা সেটিংস লোড করা উচিত মাইক্রোসফট এজ এ। আপনি যে কার্ডগুলি চান তার পাশের সুইচগুলি চালু করে অনুসরণ করুন৷

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    সংবাদ এবং আগ্রহের উইজেটে নিউজ ফিড স্টোরিগুলি সরান

    আবহাওয়া, অর্থ, খেলাধুলা এবং ট্রাফিক কার্ডের বিপরীতে, আপনি আপনার নিউজ ফিডের অংশ এমন কোনো আইটেম সরাতে পারবেন না। যাইহোক, আপনি X নির্বাচন করে আপনার পছন্দ না হওয়া গল্পগুলি সরাতে পারেন৷ - কার্ডের উপরের ডানদিকে আকৃতির আইকন। তারপরে এটি স্বয়ংক্রিয়ভাবে অন্য গল্প দ্বারা প্রতিস্থাপিত হওয়া উচিত, তবে আপনি এই গল্পটিতে আগ্রহী নন নির্বাচন করতে পারেন। অথবা উৎসটি পছন্দ করবেন না তার আগে আপনার পছন্দগুলি রিলে করার উপায় হিসাবে ঘটে।

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    অতিরিক্তভাবে, আপনি আরো বিকল্প নির্বাচন করতে পারেন একটি নিউজ ফিড স্টোরির নিচের-ডান কোণায় আইকন (তিনটি বিন্দু) এবং বিকল্পগুলি নির্বাচন করুন যেমন এর মতো কম গল্প অথবা এর মত আরো গল্প আপনার আগ্রহের বিষয়ে উইজেটের অ্যালগরিদমকে প্রশিক্ষণ দিতে।

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    আপনি টপ স্টোরিজ কার্ডের মধ্যে শিরোনামগুলিও টিউন করতে পারেন (যা সংবাদ এবং আগ্রহের উইজেটের একেবারে শীর্ষে প্রদর্শিত হয়)৷

    সংবাদ এবং আগ্রহের উইজেটে আপনার আগ্রহগুলি পরিচালনা করুন

    সংবাদ এবং আগ্রহ উইজেট আপনাকে সরাসরি সংবাদ ফিড কাস্টমাইজ করতে দেয়। আগ্রহগুলি পরিচালনা করুন নির্বাচন করুন৷ আমার আগ্রহ লোড করতে উইজেটের শীর্ষে আইকন মাইক্রোসফ্ট এজ-এ সেটিংস। তারপরে, আপনার পছন্দগুলি বাছাই করা একটি সহজ বিষয়। প্লাস নির্বাচন করুন আপনার আগ্রহের বিষয়ের পাশে আইকন বা এটি সরাতে আবার নির্বাচন করুন।

    Windows 10 টাস্কবার থেকে কিভাবে খবর এবং আবহাওয়া সরাতে হয়

    উপরন্তু, আপনি আপনার ফিড টিউন করুন নির্বাচন করে আপনার পছন্দের সংবাদ প্রকাশক এবং উত্সগুলি বেছে নিতে পারেন সাইডবারে বিকল্প।

    এটি লুকিয়ে রাখুন বা কাস্টমাইজ করা শুরু করুন

    সংবাদ এবং আগ্রহের উইজেটটি আজ পর্যন্ত মাইক্রোসফ্টের সেরা প্রচেষ্টা নয়। এটি বাকি ইউজার ইন্টারফেসের সাথে সিঙ্কের বাইরে দেখায়, উইন্ডোজ 10-এ স্বাভাবিক স্ন্যাপনেসের অভাব রয়েছে এবং প্রায় সবকিছুর জন্য মাইক্রোসফ্ট এজ চালু করে অভিজ্ঞতা থেকে বিরত থাকে।

    তবুও, আপনি চাইলে কিছু প্রচেষ্টার সাথে আপনার পছন্দ অনুসারে এটি কাস্টমাইজ করতে পারেন এবং পরবর্তী আপডেটগুলিতে এটি আরও ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই Windows 10 আপ-টু-ডেট রাখতে ভুলবেন না।


    1. উইন্ডোজ 10-এ টাস্কবার থেকে আবহাওয়া এবং সংবাদ কীভাবে সরানো যায়?

    2. উইন্ডোজ 11-এ টাস্কবার থেকে কীভাবে আবহাওয়া উইজেট সরানো যায়

    3. Windows 10-এ খবর এবং আগ্রহ কীভাবে নিষ্ক্রিয় করবেন।

    4. কিভাবে উইন্ডোজ 10 থেকে পিন এবং সাইন ইন বিকল্পগুলি সরাতে হয়