কম্পিউটার

উইন্ডোজ 11 এ আপগ্রেড করা যায় না? উইন্ডোজ 10 এ থাকা কীভাবে কাজ করবে তা এখানে

আপনার পিসি Windows 11-এর প্রয়োজনীয়তা পূরণ নাও করতে পারে, কিন্তু আপনি Windows 10-এ একটি অতুলনীয় অভিজ্ঞতা উপভোগ করা চালিয়ে যেতে পারেন। কীভাবে জানুন।

Windows 11 উইন্ডোজ 10-এ বিনামূল্যে আপগ্রেড হিসাবে এই বছরের শেষের দিকে আসবে৷ কিন্তু একটি 64-বিট CPU বা TPM 1.2/2.0 নিরাপত্তা চিপ না থাকলে আপনাকে আপগ্রেড করা থেকে আটকাতে পারে৷

এছাড়াও, Windows 11 শুধুমাত্র 2017 সালের মাঝামাঝি থেকে নতুন CPU সমর্থন করে, তাই আপনার যদি একটি পুরানো PC থাকে, তাহলে আপনি আপগ্রেড পাবেন না।

কিন্তু চিন্তা করবেন না। Windows 10-এ থাকার অনেক কারণ আছে, যেমন বৈশিষ্ট্য যা Windows 11-এর মতো অভিজ্ঞতা প্রদান করে।

আপনার Windows 10 পিসি ঠিকঠাক কাজ করে৷ তাহলে, কেন একটি নতুন কিনবেন?

আপনার Windows 10 PC মাত্র কয়েক বছর পুরানো এবং ভাল অবস্থায় আছে। এবং এটি আপনাকে সবকিছু সম্পন্ন করতে দেয়! ব্রাউজিং, সোশ্যাল নেটওয়ার্কিং, মুভি দেখা, কাজ করা, তৈরি করা এবং গেম খেলা থেকে - আপনার পিসি সব কিছু পরিচালনা করে যা আপনি এটিতে ফেলেন৷

তাই এটা মহান, তাই না? আপনি নিশ্চয়ই Windows 11 OS অভিজ্ঞতার জন্য একটি নতুন কম্পিউটারে বিনিয়োগ করতে চান না?

তাছাড়া, আপনি একা নন। বিশ্বজুড়ে আপনার মতো এমন অনেক লোক থাকবে যাদের সিস্টেম রয়েছে যা Windows 11 আপগ্রেডের জন্য যোগ্য নয়। যদি তাদের বর্তমান পিসি ঠিকঠাক কাজ করে এবং তারা Windows 10 এর সাথে খুশি থাকে তাহলে তারা নতুন পিসিতে যাবে না।

Windows 10 অক্টোবর 2025 পর্যন্ত সমর্থিত

Microsoft ঘোষণা করেছে যে এটি 14 অক্টোবর, 2025 পর্যন্ত Windows 10 সমর্থন করবে। এর মানে হল যে আপনি চার বছরের নিরাপত্তা আপডেট পাবেন, যা আপনার Windows 10 PC-এ একটি মসৃণ এবং নিরাপদ কাজের অভিজ্ঞতা নিশ্চিত করবে।

তাছাড়া, এটি যেমন করে আসছে, Microsoft Windows 10 এর অভিজ্ঞতা বাড়াতে বৈশিষ্ট্য এবং গুণমানের আপডেটগুলি রোল আউট করতে থাকবে৷

উইন্ডোজ 11 এ আপগ্রেড করা যায় না? উইন্ডোজ 10 এ থাকা কীভাবে কাজ করবে তা এখানে

Microsoft আপনাকে Windows 11-এ স্যুইচ করতে বাধ্য করবে না৷ পরিবর্তে, Windows 11-এ আপগ্রেড করা বা Windows 10-এ থাকা সম্পূর্ণরূপে আপনার পছন্দ হবে৷ সুতরাং, পরবর্তী চার বছর, আপনার Windows 10 ব্যবহার করতে কোনো সমস্যা হবে না।

Windows 10-এ খবর এবং আগ্রহের সাথে উইজেট-এর মতো অভিজ্ঞতা

উইন্ডোজ 11 লঞ্চের সময় উইজেটগুলি একটি প্রধান বৈশিষ্ট্য হাইলাইট ছিল। এগুলি প্রথমে উইন্ডোজ ভিস্তায় চালু করা হয়েছিল এবং পরে বন্ধ করা হয়েছিল। Windows 11 এর সাথে, উইজেটগুলি একটি প্রত্যাবর্তন করে৷

এই দৃশ্যত আকর্ষণীয় বৈশিষ্ট্যটি আপনার ডেস্কটপে স্লাইড করে, আপনাকে আপ টু ডেট রাখে এবং আপনার কাছে গুরুত্বপূর্ণ সমস্ত কিছুর সাথে যোগাযোগ রাখে – ক্যালেন্ডার, সংবাদ, ইমেল, আবহাওয়া, স্টক, খেলাধুলা এবং ট্রাফিক আপডেটগুলি থেকে৷

Windows 10-এ, আপনি খবর এবং আগ্রহের সাথে অনুরূপ অভিজ্ঞতা উপভোগ করতে পারেন। আপনি যদি Windows 10 মে, 2021 আপডেট বা সাম্প্রতিক জুন 2021 প্যাচ মঙ্গলবার আপডেট ইনস্টল করে থাকেন, তাহলে খবর এবং আগ্রহগুলি ইতিমধ্যেই আপনার টাস্কবারে বসে থাকবে।

Windows 11-এর উইজেটগুলির মতো, এই টাস্কবার অ্যাপটি সরাসরি আপনার ডেস্কটপে সংবাদের একটি লাইভ স্ট্রিম সরবরাহ করে। খবর এবং আগ্রহ খুলতে আপনাকে শুধু টাস্কবারের আবহাওয়া আইকনের উপর আপনার মাউস ঘুরাতে হবে।

উইন্ডোজ 11 এ আপগ্রেড করা যায় না? উইন্ডোজ 10 এ থাকা কীভাবে কাজ করবে তা এখানে

আপনি আপনার পছন্দের প্রকাশনাগুলি থেকে শীর্ষস্থানীয় বিশ্ব এবং স্থানীয় খবরের সাথে এই অ্যাপটি কাস্টমাইজ করতে পারেন, স্টক মার্কেট অনুসরণ করতে পারেন, বা আপনার প্রিয় সেলিব্রিটি এবং তাদের জীবনধারা। এছাড়াও, আপনি আপনার ক্রীড়া দল, সঙ্গীত, চলচ্চিত্র, বই এবং আরও অনেক কিছুর জন্য কার্ড যোগ করতে পারেন!

Windows 10 এ Android অ্যাপ উপভোগ করুন

অ্যান্ড্রয়েড অ্যাপগুলি উইন্ডোজ 11 এ আসবে এবং আপনি সেগুলিকে অন্য যেকোনো উইন্ডোজ অ্যাপ হিসেবে ব্যবহার করতে পারবেন। এগুলি নতুন উইন্ডোজ স্টোরের মাধ্যমে অ্যামাজন স্টোর থেকে সরাসরি ডাউনলোডের জন্য উপলব্ধ হবে৷

তাই এটা সুপার! আপনার কম্পিউটারে আপনার স্মার্টফোন অ্যাপ ব্যবহার করা। তবে এটি করার জন্য আপনার উইন্ডোজ 11 এর প্রয়োজন নেই। এই মুহূর্তে আপনার Windows 10 পিসিতে আপনার প্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি অ্যাক্সেস এবং ব্যবহার করার দুটি উপায় রয়েছে!

1. আপনার ফোন অ্যাপ

Microsoft স্টোর থেকে ডাউনলোডযোগ্য, আপনার ফোন অ্যাপ আপনাকে আপনার ফোনে আপনার পছন্দের অ্যান্ড্রয়েড অ্যাপগুলিতে অ্যাক্সেস দেয় – আপনার পিসিতে!

তাই আপনি আপনার পিসির বড় স্ক্রীন এবং কীবোর্ড ব্যবহার করে ব্রাউজ করতে, চ্যাট করতে, অর্ডার করতে এবং আপনার মোবাইল গেম খেলতে এবং আরও অনেক কিছু করতে পারেন। এছাড়াও, আপনি অ্যান্ড্রয়েড অ্যাপগুলিকে আপনার স্টার্ট মেনু এবং টাস্কবারে পিন করতে পারেন এবং সেগুলিকে আলাদা উইন্ডো হিসাবে খুলতে পারেন৷

উইন্ডোজ 11 এ আপগ্রেড করা যায় না? উইন্ডোজ 10 এ থাকা কীভাবে কাজ করবে তা এখানে

তবে হ্যাঁ, আপনার ফোন অ্যাপটি শুধুমাত্র নির্বাচিত Samsung Galaxy স্মার্টফোনের সাথে কাজ করে। আপনার স্যামসাং ফোন সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করতে, আপনার ফোন পৃষ্ঠার জন্য সমর্থিত ডিভাইসগুলিতে যান এবং "কোন ডিভাইসগুলি উইন্ডোজের সাথে লিঙ্ক সমর্থন করে?"

2. Bluestacks

Bluestacks আপনাকে আপনার পিসিতে যেকোনো অ্যান্ড্রয়েড অ্যাপ চালাতে দেবে। এটি উইন্ডোজের জন্য সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির মধ্যে একটি। প্রকৃতপক্ষে, সফ্টওয়্যারটির 40 মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী এবং প্রতি বছর 180 মিলিয়নেরও বেশি ডাউনলোড রয়েছে, যা এখন পর্যন্ত মোট 1 বিলিয়ন ডাউনলোডে পৌঁছেছে।

আপনি সহজেই এই বিনামূল্যের সফ্টওয়্যারটি ডাউনলোড করতে পারেন, যা বেশিরভাগ পিসির সাথে সামঞ্জস্যপূর্ণ। আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানো বা মোবাইল গেম খেলার জন্য এটি সম্ভবত সেরা এবং মসৃণতম উপায়। এটি ব্যবহার করতে, আপনাকে শুধুমাত্র প্লে স্টোরে একটি Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে।

Bluestacks আপনার ব্যবহারের জন্যও নিরাপদ, কারণ এটি নিয়মিত নিরাপত্তা প্যাচ পায় যা সফ্টওয়্যারের দুর্বলতা মোকাবেলায় সহায়তা করে। তাছাড়া, সাম্প্রতিক আপডেট অনুসারে, এর সর্বশেষ এমুলেটর ব্লুস্ট্যাকস 5, এর আগের সংস্করণের তুলনায় 50% কম RAM ব্যবহার করে। তাই আপনার মতো পুরানো পিসিতে কাজ করার সম্ভাবনা বেশি, তাও কোনো প্রকার ব্যবধান ছাড়াই!

উইন্ডোজ 11 এ আপগ্রেড করা যায় না? উইন্ডোজ 10 এ থাকা কীভাবে কাজ করবে তা এখানে

আপনার পিসি হয়তো Windows 11 আপগ্রেডের জন্য যোগ্য হয়ে উঠতে পারে

নতুন Windows 11 নতুন এবং উদ্ভাবনী বৈশিষ্ট্য এবং উন্নতি সহ একটি মসৃণ, মসৃণ, এবং দৃশ্যত আকর্ষণীয় ওএস হওয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু অনেক লোকের কাছে যা ভালভাবে কমেনি তা হল সীমাবদ্ধ সিস্টেমের প্রয়োজনীয়তা।

তাই মাইক্রোসফ্ট এখন উইন্ডোজ 11 এর প্রয়োজনীয়তাগুলি পুনরায় দেখছে। এটি উইন্ডোজ 11 চালানোর জন্য প্রয়োজনীয় নিরাপত্তা, নির্ভরযোগ্যতা এবং সামঞ্জস্যের তিনটি মেট্রিক পূরণ করে কিনা তা দেখতে ইন্টেল 7ম প্রজন্ম এবং AMD জেন 1 পিসি পরীক্ষা করছে৷

উইন্ডোজ 11 এ আপগ্রেড করা যায় না? উইন্ডোজ 10 এ থাকা কীভাবে কাজ করবে তা এখানে

আপনি যদি 7 th ব্যবহার করেন প্রজন্মের ইন্টেল কম্পিউটার বা একটি এএমডি জেন ​​1, আপনার পিসি আপগ্রেডের জন্য যোগ্য হয়ে উঠতে পারে। তাছাড়া, Windows 11 লঞ্চ হতে আর কয়েক মাস বাকি আছে, তাই মাইক্রোসফট ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পুনঃবিবেচনা করতে পারে এবং আরও পিসি পরে যোগ্য হয়ে উঠতে পারে৷

Windows 10 এ থাকা আপনার জন্য ঠিক কাজ করবে

মাইক্রোসফ্ট নিয়মিত নিরাপত্তা এবং গুণমান আপডেটের মাধ্যমে উইন্ডোজ 10 সমর্থন করে আসছে। আপনি জানতে পারবেন যে তারা আপনার কম্পিউটিং অভিজ্ঞতায় উদ্ভাবনী বৈশিষ্ট্য এবং উন্নত নিরাপত্তা নিয়ে আসে।

হ্যাঁ, Windows 11 আসছে ছুটির মরসুমে লঞ্চ হচ্ছে। এবং আপনি যদি আপগ্রেড করতে না পারেন তবে এটি ঠিক হবে, কারণ মাইক্রোসফ্ট আপনার মতো উইন্ডোজ 10 ব্যবহারকারীদের জন্য তার উত্সর্গীকৃত সমর্থন অব্যাহত রাখবে। আসলে, 2021 সালের অক্টোবরে আসন্ন 21H2 আপডেট এমন কিছু হতে পারে যা আপনি আরও মসৃণ এবং আরও ভাল Windows 10 অভিজ্ঞতার জন্য অপেক্ষা করতে পারেন!


  1. কিভাবে Windows 8.1 এবং Windows RT 8.1 আপডেট 1 এ আপগ্রেড করবেন

  2. আপনার Windows 10 PC বিনামূল্যে Windows 11 আপগ্রেড পাবে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ বিনামূল্যে আপগ্রেড করবেন

  4. কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন