কম্পিউটার

উইন্ডোজ 10 কীভাবে মাল্টিটাস্কিংকে স্ন্যাপ করে তোলে তা এখানে

Microsoft অবশেষে Windows 10 এর সাথে তার নেটিভ মাল্টিটাস্কিং ফাংশন নিখুঁত করেছে।

স্ন্যাপ অ্যাসিস্ট হল যা আপনাকে উইন্ডোগুলিকে পাশে-পাশে "স্ন্যাপ" করার অনুমতি দেয়, যতক্ষণ না সেগুলি জায়গায় স্ন্যাপ হয় ততক্ষণ পর্যন্ত স্ক্রীনের প্রান্তে টেনে নিয়ে যায়৷ এই মৌলিক কার্যকারিতা Windows 7 থেকে কমবেশি সামঞ্জস্যপূর্ণ রয়েছে, কিন্তু Windows 10 একটি উল্লেখযোগ্য উন্নতি এনেছে৷

সাধারনত, আপনি যদি বাম দিকে একটি উইন্ডো স্ন্যাপ করেন এবং ডানদিকে আরেকটি উইন্ডো স্ন্যাপ করেন, তবে দুটি মাঝখানে একসাথে স্ন্যাপ হবে। Windows 10 এর সাথে, এখন আপনি স্ন্যাপ করা প্রান্তের আকার পরিবর্তন করতে পারেন যাতে একটি উইন্ডো সঙ্কুচিত হয় এবং অন্যটি আনুপাতিকভাবে বড় হয়।

এছাড়াও আপনি তাদের নিজ নিজ চতুর্ভুজায় জানালা স্ন্যাপ করার জন্য চারটি স্ক্রীন কোণার প্রতিটিতে উইন্ডো টেনে আনতে পারেন। উইন্ডোজে মাল্টিটাস্কিং কখনোই সহজ ছিল না।

সর্বোপরি, আপডেট করা স্ন্যাপ অ্যাসিস্ট বৈশিষ্ট্য হল Windows 10-এ আপগ্রেড করার আরও আকর্ষক কারণগুলির মধ্যে একটি। এটি খুবই দরকারী!

আপনি কি Windows 7 এবং Windows 8.1 এ Snap Assist ব্যবহার করেছেন? এটা কি এমন কিছু যা আপনি প্রায়ই ব্যবহার করেন? মন্তব্যে আমাদের সাথে আপনার মাল্টিটাস্কিং পছন্দ শেয়ার করুন!

ইমেজ ক্রেডিট:ক্লোজ আপ মাল্টিটাস্কিং ম্যান ট্যাবলেট ব্যবহার করে ইউজেনিও মারোঙ্গিউ এর মাধ্যমে শাটারস্টক


  1. Windows 11 এ Snap কিভাবে সেট আপ করবেন

  2. Windows 11 বা Windows 10-এ ট্যাবলেট মোডে আটকে আছেন? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে

  3. Windows 10

  4. Windows 11 এ কাজ করছে না স্ন্যাপ লেআউটগুলি কীভাবে ঠিক করবেন