কম্পিউটার

উইন্ডোজ 10 আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাচ্ছেন না? এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

Microsoft সম্প্রতি Get Windows সক্রিয় করেছে৷ যোগ্য Windows 7 এবং 8.1 ডিভাইসে বিজ্ঞপ্তি। Windows 7 SP1 বা Windows 8.1 চালানো সত্ত্বেও কিছু ব্যবহারকারী বিজ্ঞপ্তিটি দেখতে পান না, উভয়ই Windows 10-এ বিনামূল্যে আপগ্রেড করার যোগ্যতা রাখে।

আপনি যদি হন, তাহলে আসুন আমরা আপনাকে দেখাই কিভাবে Windows পান সক্ষম করবেন 10 আপগ্রেড বিজ্ঞপ্তি। আপনি যদি আপনার মন পরিবর্তন করেন তবে কীভাবে আপগ্রেড বাতিল করবেন তাও আমরা আপনাকে দেখাব৷

আপনি কি আপগ্রেডের জন্য যোগ্য?

Windows 10-এ বিনামূল্যে আপগ্রেড করার জন্য শুধুমাত্র Windows-এর নির্দিষ্ট সংস্করণগুলিই যোগ্য, যার মধ্যে জেনুইন উইন্ডোজ 7 (স্টার্টার, হোম, প্রফেশনাল এবং আল্টিমেট) এবং উইন্ডোজ 8.1 (ফোন, রেগুলার, প্রো এবং স্টুডেন্টদের জন্য প্রো) এর সংস্করণ।

আপনি যদি উইন্ডোজ 7 চালান তবে নিশ্চিত হন যে আপনি SP1 ইনস্টল করেছেন। উইন্ডোজ 8 ব্যবহারকারীদের উইন্ডোজ 8.1 আপডেটে আপগ্রেড করতে হবে। উভয় ক্ষেত্রেই, সমস্ত সাম্প্রতিক বাধ্যতামূলক আপডেটগুলি ইনস্টল করুন এবং আপনার কম্পিউটার পুনরায় বুট করুন৷

উইন্ডোজ 10 আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাচ্ছেন না? এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

আপনি যদি Windows এর একটি ভিন্ন সংস্করণ চালান এবং Windows 10-এ আপগ্রেড করতে চান, তাহলে আপনি একটি সস্তা Windows 7 বা 8 লাইসেন্স পাওয়ার চেষ্টা করতে পারেন৷

আপনি কি ঐচ্ছিক আপডেট KB3035583 &KB2952664 / KB2976978 ইনস্টল করেছেন?

উইন্ডোজ পান বিজ্ঞপ্তি একটি ঐচ্ছিক আপডেটের মাধ্যমে বিতরণ করা হয়, যা কিছু ব্যবহারকারীর দ্বারা অ্যাডওয়্যার হিসেবে বিবেচিত হয়। ঐচ্ছিক আপডেট KB3035583 এবং KB2952664 (Windows 7)/ KB2976978 (Windows 8.1) ইনস্টল করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে, Windows অনুসন্ধান বা কন্ট্রোল প্যানেলের মাধ্যমে Windows আপডেট অ্যাক্সেস করুন।

যদি প্রয়োজন হয়, আপডেটগুলি প্রয়োগ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় বুট করুন। আপনি একটি Windows 10 শীঘ্রই আসছে দেখতে পারেন৷ কন্ট্রোল প্যানেলে ঘোষণা।

উইন্ডোজ 10 আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাচ্ছেন না? এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

একবার আপনি সফলভাবে Windows 10 সংরক্ষিত করে নিলে, Windows Update-এর অধীনে নীচে কী দেখানো হয়েছে তা আপনার দেখতে হবে৷

উইন্ডোজ 10 আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাচ্ছেন না? এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

মনে রাখবেন যে যদি আপনার কম্পিউটারটি একটি ডোমেনের অন্তর্গত হয় এবং/অথবা একটি স্কুল বা ব্যবসায়িক নেটওয়ার্কের মধ্যে অন্য কেউ দ্বারা পরিচালিত হয়, তাহলে সম্ভবত তারা নেটওয়ার্কের মধ্যে থাকা কম্পিউটারগুলিতে ইনস্টল করা KB3035583 আপডেটটি পরিষ্কার করেনি৷ আপনি Windows 10 এ আপগ্রেড করতে পারেন কিনা এবং পদ্ধতিটি কী তা দেখতে আপনার আইটি বিভাগের সাথে কথা বলুন৷

Microsoft সামঞ্জস্য মূল্যায়ন চালান

যে ব্যবহারকারীরা আপগ্রেড বিজ্ঞপ্তিটি দেখেননি তাদের প্রতিক্রিয়া হিসাবে, Microsoft সম্প্রদায় মডারেটররা কেন এটি প্রদর্শিত নাও হতে পারে তার কারণগুলির একটি তালিকা সংকলন করেছে৷ কারণগুলির মধ্যে একটি হল আপনার পিসি উইন্ডোজ 10 এর সাথে বেমানান হতে নির্ধারিত ছিল; সেক্ষেত্রে আপনি Get Windows 10 দেখতে পাবেন না 29শে জুলাই পর্যন্ত অ্যাপ।

আপনারা যারা ভুল করে বিজ্ঞপ্তিটি দেখতে পাচ্ছেন না তাদের জন্য, তারা একটি স্ক্রিপ্টও কম্পাইল করেছে যা নিশ্চিত করবে যে আপনার ডিভাইসটি Windows 10 চালানোর শর্ত পূরণ করছে এবং তারপরে Get Windows 10 চালু করবে। অ্যাপ।

সংক্ষেপে, নোটপ্যাড খুলুন , এবং নিচের কোডটি কপি করে পেস্ট করুন।

REG QUERY "HKLM\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\AppCompatFlags\UpgradeExperienceIndicators" /v UpgEx | findstr UpgEx

if "%errorlevel%" == "0" GOTO RunGWX

reg add "HKLM\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\AppCompatFlags\Appraiser" /v UtcOnetimeSend /t REG_DWORD /d 1 /f

schtasks /run /TN "\Microsoft\Windows\Application Experience\Microsoft Compatibility Appraiser"

:CompatCheckRunning

schtasks /query /TN "\Microsoft\Windows\Application Experience\Microsoft Compatibility Appraiser"

schtasks /query /TN "\Microsoft\Windows\Application Experience\Microsoft Compatibility Appraiser" | findstr Ready

if NOT "%errorlevel%" == "0" ping localhost >nul &goto :CompatCheckRunning

:RunGWX

schtasks /run /TN "\Microsoft\Windows\Setup\gwx\refreshgwxconfig"

এখানে মাইক্রোসফ্ট উত্তরের মূল নির্দেশাবলী রয়েছে:

  1. ফাইল ক্লিক করুন , এবং তারপর এভাবে সংরক্ষণ করুন
  2. ফাইলের নামে বক্স, ফাইলের নাম পরিবর্তন করে ReserveWin10.cmd করুন
  3. তারপর টাইপ হিসাবে সংরক্ষণ করুন এর পাশের ড্রপডাউনে ক্লিক করুন , এবং সমস্ত ফাইল (*.*) নির্বাচন করুন
  4. আপনি যে ফোল্ডারে ফাইলটি সংরক্ষণ করতে চান সেটি নির্বাচন করুন। এই উদাহরণের জন্য, আসুন ফাইলটিকে C:/Temp-এ সংরক্ষণ করা বেছে নেওয়া যাক ফোল্ডার তারপর সংরক্ষণ করুন ক্লিক করুন৷ .
  5. একটি উন্নত কমান্ড প্রম্পট খুলুন। (স্টার্ট স্ক্রীন বা স্টার্ট মেনু থেকে, কমান্ড প্রম্পট টাইপ করুন অনুসন্ধান বাক্সে, এবং তারপর ফলাফলের তালিকায়, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন , এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ।)
  6. অবশেষে, ধাপ 6-এ আপনি যে অবস্থানে সংরক্ষণ করেছেন সেখান থেকে ফাইলটি চালান। এই উদাহরণে, আপনি কমান্ড প্রম্পট উইন্ডোতে নিম্নলিখিতটি টাইপ করবেন এবং এন্টার টিপুন:C:/Temp/ReserveWin10.cmd>

বিকল্পভাবে, এবং আপনার নিজের ঝুঁকিতে , ড্রপবক্সের মাধ্যমে ব্র্যাডলি হিউজের দেওয়া স্ক্রিপ্টটি ডাউনলোড করুন। নীচে মাইক্রোসফ্ট উত্তরগুলির নির্দেশাবলী রয়েছে:

  1. ড্রপবক্সে যান এবং ফাইলটি ডাউনলোড করুন [আর উপলভ্য নয়]।
  2. win10fix_full.bat ফাইলটি ডেস্কটপের মতো অন্য কোথাও কপি করুন।
  3. ফাইলটিতে ডান ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে রান ক্লিক করুন।
  4. আপনি প্রধান মেনু স্ক্রীনে না আসা পর্যন্ত পর্দার নির্দেশনা অনুসরণ করুন।
  5. প্রধান মেনু স্ক্রিনে প্রথমে ধাপ 1 করুন এবং আপনার সমস্ত আপডেট ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করুন এবং তারপরে যেকোনো কী টিপুন, যা আপনাকে মূল মেনুতে নিয়ে যাবে।
  6. এখন ধাপ 2 করুন, যা মাত্র এক সেকেন্ড সময় নেয় এবং টাস্কবারে আইকন থাকা উচিত।

স্ক্রিপ্টটি স্ক্যান সম্পূর্ণ করতে 30 মিনিট পর্যন্ত সময় নিতে পারে৷ আগেই উল্লেখ করা হয়েছে, নিশ্চিত করুন যে আপনি প্রয়োজনীয় Windows আপডেট ইনস্টল করেছেন, অন্যথায় স্ক্রিপ্টটি অসীম লুপে ব্যর্থ হবে।

এছাড়াও মনে রাখবেন যে উপরের কোড এবং ড্রপবক্স স্ক্রিপ্ট শুধুমাত্র Windows এর ইংরেজি ভাষার সংস্করণের জন্য কাজ করে। মাইক্রোসফ্ট সম্প্রদায় মডারেটররা নন EN সংস্করণগুলির জন্য একটি বিকল্প স্ক্রিপ্ট সরবরাহ করেছে, উপরের লিঙ্কটি দেখুন৷

কিভাবে আপগ্রেড বাতিল করবেন

তাই আপনি আপনার উইন্ডোজ 10 আপগ্রেড সংরক্ষিত করেছেন, কিন্তু আপনার মন পরিবর্তন করেছেন? হতে পারে আপনি চান না যে ইনস্টলেশন ফাইলগুলি আপনার হার্ড ড্রাইভে স্থান দখল করুক বা আপনি বরং ইনস্টলেশনের জন্য অপেক্ষা করবেন যতক্ষণ না এটা স্পষ্ট হয় যে Windows 10 একটি স্থিতিশীল অপারেটিং সিস্টেম হবে।

মনে রাখবেন যে আপনার রিজার্ভেশন থাকলেও এবং ফাইলগুলি ডাউনলোড হয়ে গেলেও, লঞ্চের দিনে আপনাকে Windows 10 ইনস্টল করতে হবে না এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ঘটবে না৷

আপনি যদি এখনও রিজার্ভেশন বাতিল করতে চান, তাহলে Get Windows 10 খুলুন আপনার সিস্টেম ট্রে থেকে অ্যাপ, উপরের বামদিকে হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন, নেভিগেট করুন নিশ্চিতকরণ দেখুন , এবং সংরক্ষণ বাতিল করুন ক্লিক করুন .

উইন্ডোজ 10 আপগ্রেড বিজ্ঞপ্তি দেখতে পাচ্ছেন না? এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

আপনি যদি Get Windows 10 অ্যাপ থেকেও পরিত্রাণ পেতে চান, তাহলে আমরা তা বিস্তারিতভাবে কভার করেছি।

আপগ্রেড রিজার্ভেশন ঐচ্ছিক!

আপনার কাছে Get Windows 10 অ্যাপ্লিকেশান সক্রিয় করার কোনো উপায় না থাকলে চিন্তা করবেন না৷ আপনার বিনামূল্যে আপগ্রেড রিজার্ভ করার প্রয়োজন নেই! যোগ্য ব্যবহারকারীরা কমপক্ষে 28শে জুলাই, 2016 পর্যন্ত বিনামূল্যে Windows 10-এ আপগ্রেড করতে সক্ষম হবেন। রিজার্ভেশন নিশ্চিত করে যে আপনি 29শে জুলাই, 2015-এ ইনস্টলেশন ফাইলগুলিকে প্রাক-ডাউনলোড করার মাধ্যমে আপগ্রেড করতে সক্ষম হবেন এবং এইভাবে লঞ্চের দিনে সার্ভার ওভারলোড এড়াতে পারবেন।

আপনি Windows 10 সংরক্ষিত থাকলেও, আপনাকে অবিলম্বে এটি ইনস্টল করতে হবে না।

আপনি কি আপনার আপগ্রেড সংরক্ষণ করেছেন, এবং আপনি কি 29শে জুলাই Windows 10 ইনস্টল করতে চান?

ইমেজ ক্রেডিট:কাগজের শক্ত কাগজ শাটারস্টকের মাধ্যমে ছেঁড়া


  1. উইন্ডোজ 10-এ ফাইল ইতিহাস কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন?

  2. Windows 11 এর জন্য TPM 2.0 কিভাবে সক্ষম করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 বিজ্ঞপ্তির সময়সীমা বাড়াবেন

  4. Windows 10 এ ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট কীভাবে সক্ষম করবেন