কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

ক্রিসমাস আসছে! এটি উষ্ণ মোড়ানোর, আপনার গাছটি স্থাপন করার এবং সান্তা ক্লজের আগমনের জন্য অপেক্ষা করার সময়। উৎসবের আমেজে আপনাকে সাহায্য করার জন্য, আমরা ছুটির জন্য আপনার Windows 10 কম্পিউটার কাস্টমাইজ করার জন্য অনেকগুলি উপায় তৈরি করেছি৷

আপনার বিকল্পগুলির মধ্যে রয়েছে আপনার ডেস্কটপে তুষারপাত, একটি তুষার গ্লোব যা বড় দিন পর্যন্ত গণনা করে, কীভাবে ক্রিসমাস সাউন্ড ইফেক্ট প্রয়োগ করতে হয় এবং আরও অনেক কিছু। চলুন ছুটির দিনে আপনার Windows 10 সিস্টেম নিয়ে আসি।

1. আপনার ওয়ালপেপার পরিবর্তন করুন

আপনার ডেস্কটপে কিছু উত্সব উল্লাস পেতে সবচেয়ে সহজ উপায় হল আপনার ওয়ালপেপার পরিবর্তন করা। এটি করতে:

  1. Windows কী + I টিপুন সেটিংস খুলতে।
  2. ব্যক্তিগতকরণ> পটভূমিতে নেভিগেট করুন .
  3. ব্যাকগ্রাউন্ড ব্যবহার করুন ড্রপডাউন এবং ছবি নির্বাচন করুন . বিকল্পভাবে, স্লাইডশো নির্বাচন করুন আপনি যদি একটি নির্বাচনের মধ্যে ঘোরাতে চান তাহলে ড্রপডাউনে।
  4. ব্রাউজ করুন ক্লিক করুন আপনার কম্পিউটারে ওয়ালপেপার সনাক্ত করতে।
উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

আপনি যদি কিছু ক্রিসমাস ওয়ালপেপার পরে থাকেন তবে ওয়ালপেপার স্টক, এইচডি ওয়ালপেপার এবং আলফা কোডারের মতো ওয়েবসাইটগুলি দেখুন। একবার আপনি নিখুঁত চিত্রটি খুঁজে পেলে, ডান-ক্লিক করুন এটি এবং এটি আপনার সিস্টেমে সংরক্ষণ করুন৷

2. আপনার স্ক্রীনকে স্নো করুন

আপনি বিশ্বের কোথায় আছেন তার উপর নির্ভর করে, ক্রিসমাসে তুষারপাত অসম্ভব বা বিরল হতে পারে। এটি পুরোপুরি একই নয়, তবে আপনি সান্ত্বনা হিসাবে আপনার ডেস্কটপ তুষার তৈরি করতে পারেন। ডেস্কটপ ক্রিসমাস নামে একটি ছোট এক্সিকিউটেবল আপনাকে বাছাই করবে।

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

জিপ ডাউনলোড করুন, এটি বের করুন এবং প্রোগ্রামটি ভিতরে খুলুন। আপনার স্ক্রীন স্বয়ংক্রিয়ভাবে তুষারপাতের জাদুতে ভরে উঠবে। আপনার টাস্কবার ট্রেতে একটি স্নোফ্লেক আইকন প্রদর্শিত হবে, যা আপনি ডান-ক্লিক করতে পারেন প্রোগ্রামের সেটিংস পরিবর্তন করতে।

আপনি তুষারপাতের গতি সামঞ্জস্য করতে পারেন আমি যখন Windows শুরু করি তখন শুরু করুন বেছে নিন , এবং বিকল্প> স্বচ্ছ-এ যান তুষার স্বচ্ছতা পরিবর্তন করতে. আপনি যদি প্রতিটি জানালার পরিবর্তে শুধুমাত্র আপনার ডেস্কটপে তুষারপাত করতে চান, তাহলে বিকল্পগুলিতে যান এবং সর্বদা উপরে আনচেক করুন .

3. বড়দিনের রঙের সাথে থিম

আরেকটি সহজ পরিবর্তন হল আপনার সিস্টেমের কালার স্কিম পরিবর্তন করা। শুরু করতে, Windows কী + I টিপুন সেটিংস খুলতে এবং ব্যক্তিগতকরণ> রং-এ যান .

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

এটি ঋতু, তাই উইন্ডোজ রঙের নীচে আপনি একটি সুন্দর লাল বা সবুজ বাছাই করতে চাইতে পারেন। আপনি কাস্টম রঙ ক্লিক করতে পারেন যদি ঐ বিকল্পগুলির কোনটিই উপযুক্ত না হয়। একবার হয়ে গেলে, স্টার্ট, টাস্কবার এবং অ্যাকশন সেন্টার চেক করুন , এবং টাইটেল বার এবং উইন্ডো বর্ডার সেই জায়গাগুলিতে রঙ প্রয়োগ করতে৷

4. ডেস্কটপ উইজেট সহ বড়দিনের কাউন্টডাউন

ক্রিসমাসের জন্য অনেক উত্তেজনা বিল্ড আপের মধ্যে রয়েছে, প্রকৃত ঘটনা পর্যন্ত দিনগুলি গণনা করা। আপনার অবশ্যই চকোলেট অ্যাডভেন্ট ক্যালেন্ডার এড়িয়ে যাওয়া উচিত নয়, তবে কেন আপনার কম্পিউটারেও একটি কাউন্টডাউন ঘড়ি নেই?

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

Get Xmas বিভিন্ন ডেস্কটপ স্নো গ্লোব অফার করে যা 25 তারিখ পর্যন্ত কত দিন বাকি আছে তা প্রদর্শন করবে। এর মধ্যে লাইভ ক্রিসমাস গ্লোব, স্নোম্যান স্নো গ্লোব এবং ক্রিসমাস গ্লোব অন্তর্ভুক্ত রয়েছে। একটি ব্রাউজ করুন এবং দেখুন কোন ডিজাইনটি আপনি সবচেয়ে বেশি পছন্দ করেন৷

একবার আপনি সিদ্ধান্ত নেওয়ার পরে, জিপটি ডাউনলোড করুন, এটি বের করুন এবং প্রোগ্রামটি চালু করুন। এটি আপনার সিস্টেম ঘড়ির সাথে সিঙ্ক হবে এবং আপনি ডান-ক্লিক করতে পারেন৷ স্নো গ্লোব তার সেটিংস সামঞ্জস্য করতে, যেমন এটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয় কিনা এবং যদি এটি সর্বদা অন্যান্য উইন্ডোর উপরে থাকে।

5. আপনার কার্সারকে তুষার তৈরি করুন

আপনি যখনই এটি সরান তখন আপনি আপনার কার্সারটিকে এর লেজ থেকে তুষার ছিটিয়ে দিতে পারেন। এটি করার জন্য আপনার কার্সার স্নোফ্লেক্স নামে একটি ইউটিলিটির প্রয়োজন হবে। পৃষ্ঠায় যান, জিপ ডাউনলোড করুন এবং এটি বের করুন।

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

এর মধ্যে EXE খুলুন এবং আপনার কার্সার স্বয়ংক্রিয়ভাবে আপনার মনিটরের নিচে তুষারপাত শুরু করবে। একটি স্নোফ্লেকের একটি আইকন আপনার টাস্কবার ট্রেতে থাকবে। ডান-ক্লিক করুন অ্যাপ্লিকেশনের সেটিংস সামঞ্জস্য করার জন্য আইকন।

আপনি তুষারপাতের গতি পরিবর্তন করতে পারেন . আপনি বিকল্প> স্বচ্ছ-এ যেতে পারেন স্বচ্ছতা সামঞ্জস্য করতে, এবং বিকল্প> সর্বদা শীর্ষে আপনি যে উইন্ডোটি খুলুন না কেন কার্সারকে তুষারপাত করতে। অবশেষে, আমি যখন Windows শুরু করি তখন শুরু করুন চেক করুন আপনি যদি প্রতিবার সাইন ইন করার সময় অ্যাপ্লিকেশন খুলতে না চান।

6. কিছু বড়দিনের শব্দ প্রয়োগ করুন

ক্রিসমাস গানগুলি বছরের প্রথম দিকে বাজানো হয়, কিন্তু এটি আপনার কম্পিউটারের জন্য কিছু উত্সব শব্দ সেট করা থেকে আপনাকে জ্বলতে দেবে না। আপনি আপনার ক্যালেন্ডার অনুস্মারক, সিস্টেম বিজ্ঞপ্তি এবং আরও অনেক কিছুর জন্য সেট করা শব্দগুলি পরিবর্তন করতে পারেন৷ এই ডিফল্ট উইন্ডোজ গোলমাল থেকে দূরে যান এবং কিছু জিঙ্গেল বেল পান!

  1. Windows কী + I টিপুন সেটিংস খুলতে।
  2. সিস্টেম-এ ক্লিক করুন .
  3. বাম মেনু থেকে, শব্দ ক্লিক করুন .
  4. সম্পর্কিত সেটিংসের নীচে শিরোনাম, সাউন্ড কন্ট্রোল প্যানেল ক্লিক করুন .
  5. ধ্বনি-এ স্যুইচ করুন ট্যাব এখানে আপনি আপনার পরিবর্তন করতে পারেন.
  6. প্রোগ্রাম ইভেন্ট নির্বাচন করুন আপনি পরিবর্তন করতে চান, তারপর ব্রাউজ করুন টিপুন .
  7. WAV ফাইলটি চয়ন করুন (এবং এটি অবশ্যই সেই বিন্যাসে হতে হবে) এবং খুলুন টিপুন .
  8. অবশেষে, ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে.
উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

আপনি যদি ডাউনলোড করার জন্য কিছু ক্রিসমাস শব্দের সন্ধানে থাকেন, তাহলে Freesound, Free-Loops এবং Sound Bible দেখুন।

7. টাস্কবার উৎসব চালু করুন

এটি একটি সামান্য আড়ম্বরপূর্ণ, কিন্তু ক্রিসমাস না হলে আপনি আর কখন পনির আলিঙ্গন করতে পারেন? ক্রিসমাস টাস্কবার নামক একটি অ্যাপ্লিকেশন আপনার টাস্কবারকে তুষারময় করে তুলবে এবং, যদি আপনি চয়ন করেন, রঙিন বৃত্তগুলিকে উপরে এবং নীচে ভাসবেন৷

জিপ ডাউনলোড করুন, এটি বের করুন এবং EXE খুলুন। আপনার টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে উত্সব সঙ্গে কিট আউট হবে. আপনার টাস্কবার ট্রেতে একটি স্নোফ্লেক আইকন প্রদর্শিত হবে। ডান-ক্লিক করুন সেটিংস সামঞ্জস্য করা শুরু করতে।

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

অ্যানিমেশন আনচেক করুন আপনি যদি রঙিন বৃত্ত না চান. আমি যখন Windows শুরু করি তখন শুরু করুন চেক করুন আপনি সাইন ইন করার সময় অ্যাপ্লিকেশানটি স্বয়ংক্রিয়ভাবে চলতে চাইলে। আপনি স্নোফ্লেক্সের গতিও সামঞ্জস্য করতে পারেন এবং বিকল্প> স্বচ্ছ এর মাধ্যমে স্বচ্ছতা .

একটি ছোট নোট:আপনি যদি আপনার টাস্কবারের আকার বা অবস্থান পরিবর্তন করেন, ডান-ক্লিক করুন স্নোফ্লেক আইকনে, প্রস্থান করুন ক্লিক করুন , এবং অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করুন।

8. একটি ক্রিসমাস স্ক্রিনসেভার প্রয়োগ করুন

স্ক্রিনসেভারগুলি স্ক্রিন বার্ন প্রতিরোধ করতে ব্যবহৃত হয়, কিন্তু এখন আপনি কম্পিউটার ব্যবহার না করার সময় আপনার মনিটরে কিছু থাকার জন্য সেগুলি বিদ্যমান। ক্রিসমাস কাস্টমাইজেশনের জন্য পারফেক্ট!

স্ক্রিনসেভার প্ল্যানেটে বেশিরভাগ বিনামূল্যের উত্সব স্ক্রিনসেভারের একটি দুর্দান্ত নির্বাচন রয়েছে৷

উইন্ডোজ 10 এ কীভাবে একটি ক্রিসমাস থিম যুক্ত করবেন

আপনার অভিনব লাগে এমন কিছুর জন্য সাইট ব্রাউজ করুন। তারপর EXE ডাউনলোড করে রান করুন। ইনস্টলেশন উইজার্ড অনুসরণ করুন; শেষে আপনাকে Windows স্ক্রীনসেভার সেটিংসে নিয়ে যাওয়া হবে। এখানে আপনি স্ক্রিন সেভার ব্যবহার করতে পারেন একটি পছন্দ করতে এবং অপেক্ষা করুন সামঞ্জস্য করতে ড্রপডাউন স্ক্রিনসেভার চালু হওয়ার আগে কতটা নিষ্ক্রিয়তা পাস করা উচিত তা সেট করার সময়৷

পরবর্তী তারিখে এই সেটিংস উইন্ডোতে ফিরে যেতে, Windows কী + I টিপুন এবং ব্যক্তিগতকরণ> লক স্ক্রীন> স্ক্রীন সেভার সেটিংস-এ যান .

'এটি দ্য সিজন টু বি জোলি

আপনি কখনই খুব বেশি ক্রিসমাস স্পিরিট পেতে পারেন না, তাই আশা করি Windows 10 কাস্টমাইজেশন বিকল্পগুলির এই মজাদার তালিকাটি আপনার জন্য দরকারী প্রমাণিত হয়েছে। এখন আপনাকে যা করতে হবে তা হল আপনার সান্তা টুপিতে পপ করুন এবং আপনি যেতে পারবেন!

একবার আপনার কম্পিউটার উপযুক্তভাবে উত্সব হয়ে গেলে, আপনার ক্রিসমাস কার্ডগুলি পাঠাতে ভুলবেন না৷ এমনকি আপনি সেই ব্যক্তিগতকৃত স্পর্শের জন্য নিজের তৈরি করার চেষ্টা করতে পারেন৷


  1. উইন্ডোজ ফায়ারওয়াল নিয়ম কিভাবে যোগ করবেন

  2. Windows 10 এ কিভাবে একটি অতিথি অ্যাকাউন্ট যোগ করবেন

  3. Windows 10 এ ভার্চুয়াল ডেস্কটপ কিভাবে যোগ করবেন

  4. কিভাবে Windows 11 এ একটি প্রিন্টার বা স্ক্যানার যোগ করবেন