কম্পিউটার

আপনার প্রোডাক্টিভিটি গেম বাড়ানোর জন্য মোস্ট ওয়ান্টেড পিডিএফ টিপস এবং ট্রিকস

পেশাদার এবং অ-পেশাদার উভয় ব্যবহার বিবেচনা করে, PDF নথি পড়ার জন্য একটি জনপ্রিয় বিন্যাস। জীবনের সকল স্তরের মানুষ - ছাত্র, ব্যবসায়িক পেশাজীবী, গৃহিণী, লেখক, আপনি এটির নাম দেন, নথিগুলি অ্যাক্সেস করার একটি উপায় হিসাবে পিডিএফের মাধ্যমে শপথ করুন যে তারা গ্রাফিক অখণ্ডতা প্রদান করে, যেকোনো ধরনের সামগ্রী অন্তর্ভুক্ত করতে পারে, উচ্চ-সম্পাদনা প্রদান করতে পারে নিরাপত্তা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, পিডিএফ যেকোন ডিভাইসে পড়া যায় - ডেস্কটপ, স্মার্টফোন, ট্যাবলেট এবং অন্যান্য।

আমাদের মধ্যে অনেকেই প্রতিদিন অসংখ্য পিডিএফ ব্যবহার করে জেনেও কীভাবে আমরা তাদের আশেপাশে আরও উত্পাদনশীল এবং দক্ষ হতে পারি? এই পোস্টটি ঠিক সেই জন্যই।

পিডিএফ কীভাবে আপনাকে উৎপাদনশীলতা বাড়াতে সাহায্য করতে পারে

- ওয়েবে বেশ কয়েকটি নিবন্ধের পিডিএফ তৈরি করুন।

- PDF নথি তৈরি করে, আপনি সেগুলিকে অসম্পাদনযোগ্য করে তুলতে পারেন।

- আপনি একটি হোয়াইটবোর্ডে নোটগুলির একটি স্ন্যাপশট নিতে পারেন এবং সেগুলিকে PDF এ রূপান্তর করতে পারেন৷

- পাসওয়ার্ড গোপনীয় তথ্য রক্ষা করে।

বিভিন্ন ফাইল ফরম্যাটকে PDF এ রূপান্তর করুন

- প্রচুর সংখ্যক লোকের সাথে পিডিএফ শেয়ার করুন।

পিডিএফ পরিচালনা এবং উৎপাদনশীলতা বাড়ানোর জন্য সেরা টিপস এবং কৌশল

এখনই একটি PDF ম্যানেজার ইনস্টল করুন

একটি পিডিএফের বিভিন্ন সুবিধা উপভোগ করতে এবং আপনার উৎপাদনশীলতাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে, আপনি একটি পিডিএফ ম্যানেজমেন্ট ইউটিলিটি ইনস্টল করতে পারেন, তারপরে আপনি পিডিএফগুলি দেখার পাশাপাশি অনেক কিছু করতে পারেন। অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার হল এমনই একটি পিডিএফ ম্যানেজমেন্ট ইউটিলিটি, যা ব্যবহার করা সহজ এবং আপনার পিডিএফ অভিজ্ঞতাকে আরও উপভোগ্য করে তুলবে।

এখানে এক নজরে এর কিছু বৈশিষ্ট্য রয়েছে –

  • পিডিএফ একত্রিত করুন এবং বিভক্ত করুন
  • PDF এনক্রিপশন 
  • ডুপ্লিকেট তৈরি করুন 
  • পিডিএফ ভিউ পরিবর্তন করুন 
  • পিডিএফ পুনরায় সাজান
  • পিডিএফগুলি সরান
  • একাধিক PDF ঘোরান

অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার – ফ্রি বনাম। প্রদত্ত

আপনি প্রথমে 14 দিনের জন্য অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার ব্যবহার করে দেখতে পারেন, যেখানে আপনি আপনার হৃদয়ের সামগ্রীতে সমস্ত বৈশিষ্ট্য পরীক্ষা করতে পারেন। এর পরে, আপনি একটি প্রিমিয়াম সংস্করণে আপগ্রেড করতে পারেন যেখানে সমস্ত বৈশিষ্ট্য এবং আপডেটগুলি আজীবনের জন্য উপলব্ধ থাকবে৷ প্রিমিয়াম সংস্করণ (14 দিনের ট্রায়াল পিরিয়ডের পরে) $39.95 এ বিক্রি হয়। নীচের উল্লিখিত স্ক্রিনশটটি আপনাকে বিনামূল্যে এবং অর্থপ্রদানের ভেরিয়েন্টগুলি থেকে কী আশা করতে পারে তার একটি আভাস দেয়৷

আপনার প্রোডাক্টিভিটি গেম বাড়ানোর জন্য মোস্ট ওয়ান্টেড পিডিএফ টিপস এবং ট্রিকস

এই চমৎকার পিডিএফ ম্যানেজমেন্ট টুল সম্পর্কে সবকিছু জানতে চান? এখানে অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজারের ব্যাপক পর্যালোচনা .

কিভাবে অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার আপনার উৎপাদনশীলতা উন্নত করতে সাহায্য করতে পারে

চলুন অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজারের কিছু বৈশিষ্ট্য দেখে নেওয়া যাক এবং সেগুলিকে প্রতিদিনের কিছু পরিস্থিতির সাথে প্রেক্ষাপটে রাখি –

1. একটি PDF এ একাধিক ফাইল মার্জ বা বিভক্ত করুন

একত্রিত করুন – 

আপনার প্রোডাক্টিভিটি গেম বাড়ানোর জন্য মোস্ট ওয়ান্টেড পিডিএফ টিপস এবং ট্রিকস

কখনও কখনও আপনি একটি ইমেলের সাথে বিভিন্ন PDF নথি সংযুক্ত করতে পারবেন না এবং প্রাপক মূল্যায়নের জন্য প্রতিটি PDF ফাইল ডাউনলোড করবেন বলে আশা করতে পারেন। এখানে সবচেয়ে বুদ্ধিমান পদক্ষেপ হল সমস্ত পিডিএফ ডকুমেন্ট একত্রিত করা। একাধিক প্রাপকের ক্ষেত্রে, প্রতিটি প্রাপক বেশ কয়েকটি পিডিএফ নথি ডাউনলোড করার পরিবর্তে এবং তারপরে তাদের প্রয়োজনীয় একটি অনুসন্ধান করার পরিবর্তে তাদের পছন্দসই পিডিএফ দেখতে পারেন।

অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার আপনাকে পিডিএফ ডকুমেন্টগুলিকে ঝামেলামুক্ত এবং কার্যকরীভাবে মার্জ করতে সাহায্য করে। আপনি একটি বেস ডকুমেন্ট নির্বাচন করে এবং এই বেস ডকুমেন্টের সাথে একত্রিত করতে চান এমন PDF যোগ করে শুরু করতে পারেন।

বিভক্ত – 

আপনার প্রোডাক্টিভিটি গেম বাড়ানোর জন্য মোস্ট ওয়ান্টেড পিডিএফ টিপস এবং ট্রিকস

আপনি যখন পিডিএফ পৃষ্ঠাগুলি বিভক্ত করেন তখন উন্নত পিডিএফ ম্যানেজারও উত্পাদনশীল হতে পারে। হতে পারে এমন একটি নির্দিষ্ট পিডিএফ পৃষ্ঠা রয়েছে যা আপনি ফোকাস করতে চান বা কেউ বিশ্লেষণ করতে চান। এই ধরনের ক্ষেত্রে, আপনি বিভক্ত নির্বাচন করতে পারেন বিকল্প, পিডিএফ থেকে একটি পৃষ্ঠা বা পৃষ্ঠা নির্বাচন করুন এবং এই পৃষ্ঠাগুলিকে একপাশে বিভক্ত করুন।

2. PDF পৃষ্ঠাগুলি সরান

আপনার প্রোডাক্টিভিটি গেম বাড়ানোর জন্য মোস্ট ওয়ান্টেড পিডিএফ টিপস এবং ট্রিকস

ধরা যাক যে আপনার পিডিএফের কিছু পৃষ্ঠা অবাঞ্ছিত। হতে পারে আপনি একটি বই থেকে নির্দিষ্ট অধ্যায়গুলি সরিয়ে ফেলতে চান শুধুমাত্র সেগুলির উপর ফোকাস করার জন্য যেগুলি আপনার পাঠ্যক্রমের একটি অন্তর্নিহিত অংশ, অথবা এমন হতে পারে যে আপনার সিভির একটি পৃষ্ঠায় কিছু অপ্রয়োজনীয় তথ্য রয়েছে যা আপনি আপনার সিভি পাঠানোর আগে অপসারণ করতে চান সম্ভাব্য নিয়োগকর্তা. অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজারের মতো পিডিএফ ম্যানেজমেন্ট টুলের সাহায্যে আপনি সহজেই এটি করতে পারেন। আপনি আপনার PDF যোগ করতে পারেন> আপনি যে পৃষ্ঠা বা পৃষ্ঠাগুলি সরাতে চান তা নির্বাচন করুন এবং তারপরে সরান বোতামে ক্লিক করুন . এখানে সেরা অংশ হল যে আপনি পৃষ্ঠাগুলি মুছে ফেলার সিদ্ধান্ত নেওয়ার আগে পূর্বরূপ দেখতে পারেন৷ এমনকি আপনি আপনার প্রয়োজন অনুযায়ী পিডিএফগুলি পুনরায় সাজাতে পারেন।

3. PDF এনক্রিপ্ট করুন

আপনার প্রোডাক্টিভিটি গেম বাড়ানোর জন্য মোস্ট ওয়ান্টেড পিডিএফ টিপস এবং ট্রিকস

আপনি আপনার পাঠানো PDF গুলিতে অননুমোদিত অ্যাক্সেস সীমাবদ্ধ করতে চাইতে পারেন। এটা হতে পারে যে আপনি আপনার দলের একজন সহকর্মীকে গোপনীয় নথি পাঠাচ্ছেন এবং অন্যরা PDF এ উঁকি দিতে চান না। সেই ক্ষেত্রে, আপনি একটি পাসওয়ার্ড ব্যবহার করে PDF নথি এনক্রিপ্ট করতে পারেন।

4. একাধিক পিডিএফ ঘোরান

আপনি আপনার দেখার পছন্দের উপর ভিত্তি করে একাধিক PDF নথির ঘূর্ণন বা অভিযোজন পরিবর্তন করতে চাইতে পারেন। অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজার আপনাকে এটি করতে দেয়। এই পিডিএফ ম্যানেজমেন্ট টুলের সাহায্যে, আপনি একাধিক পিডিএফ ঘোরাতে পারেন বা আপনি যে নির্দিষ্ট পৃষ্ঠাগুলি ঘোরাতে চান তা বেছে নিতে পারেন।

র্যাপিং আপ

আপনি যদি এমন কেউ হন যাকে নিয়মিত হাজার হাজার পিডিএফ না হলেও শত শত মোকাবেলা করতে হয়, তবে অ্যাডভান্সড পিডিএফ ম্যানেজারের মতো একটি পিডিএফ ম্যানেজমেন্ট সফ্টওয়্যার একটি দুর্দান্ত সরঞ্জাম। এবং, যদি এই পোস্টের মাধ্যমে, আপনি পিডিএফের আশেপাশে আপনার উত্পাদনশীলতা বাড়াতে সক্ষম হন, তাহলে আমাদের একটি চিৎকার দিন এবং আপনার যত্নশীল লোকেদের সাথে শেয়ার করুন। এই ধরনের আরও কন্টেন্টের জন্য, WeTheGeek পড়তে থাকুন।


  1. ৭টি সেরা Chromebook টিপস এবং ট্রিকস এর সর্বোচ্চ সুবিধা পেতে!

  2. উৎপাদনশীলতা বাড়াতে 10টি দ্রুত Gmail টিপস এবং কৌশল৷

  3. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য

  4. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল