কম্পিউটার

আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন

আমরা সবাই জানি যে আইক্লাউড হল ডেটা ব্যাক আপ করার জন্য এবং সমস্ত ধরণের মিডিয়া সংরক্ষণ করার জন্য একটি অপরিহার্য উপযোগিতা - ফটো থেকে সঙ্গীত থেকে ফাইল পর্যন্ত - আপনার সমস্ত Apple ডিভাইস জুড়ে৷ কিন্তু আপনি কি জানেন যে iCloud অন্য লোকেদের সাথে আপনার ফাইল শেয়ার করা সহজ করে তোলে?

আইক্লাউডের ফাইল শেয়ারিং বৈশিষ্ট্যগুলির সাথে, অ্যাপল ব্যবহারকারীরা দ্রুত এবং নির্বিঘ্নে ফাইল এবং ফোল্ডারগুলি অন্যান্য iCloud ব্যবহারকারীদের সাথে শেয়ার করতে পারে৷

iCloud শেয়ারিংয়ের জন্য প্রয়োজনীয়তা

আপনার নিজস্ব iCloud অ্যাকাউন্ট থাকা ছাড়াও, এই বৈশিষ্ট্যটি কাজ করার জন্য আপনার ডিভাইসটিকে অবশ্যই নীচের সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে:

  • ম্যাক: macOS Catalina (10.15.4) বা তার পরে
  • iPhone বা iPad: iOS 13.4 বা তার পরবর্তী
  • উইন্ডোজ: উইন্ডোজের জন্য iCloud উইন্ডোজ সংস্করণ 11.1 বা তার পরবর্তী
  • তে চলছে

কিভাবে iCloud ফাইল বা ফোল্ডার শেয়ার করবেন

আপনার iCloud অ্যাকাউন্ট থেকে একটি একক আইটেম, বা একটি সম্পূর্ণ ফোল্ডার ভাগ করতে, আপনার ডিভাইস থেকে iCloud অ্যাক্সেস করুন বা আপনি কী ভাগ করতে চান তা খুঁজে পেতে আপনার ওয়েব ব্রাউজারে iCloud.com-এ যান৷ একবার আপনি এটি খুঁজে পেয়ে গেলে, আপনার ডিভাইসের জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

একটি ম্যাকে

  1. ফাইল বা ফোল্ডার নির্বাচন করুন, তারপর শেয়ার করুন ক্লিক করুন৷ উইন্ডোতে টুলবার সেট থেকে বোতাম। বিকল্পভাবে, আইটেমটি নিয়ন্ত্রণ-ক্লিক করুন এবং শেয়ার> ফাইল শেয়ার করুন বেছে নিন .
  2. মেল এর মাধ্যমে আপনার আমন্ত্রণ পাঠাতে বেছে নিন , বার্তা , এয়ারড্রপ , অথবা লিঙ্ক অনুলিপি করুন এর সাথে ম্যানুয়ালি শেয়ার করুন৷ বিকল্প
আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন

একটি iPhone বা iPad এ:

  1. একটি পপআপ মেনু প্রদর্শিত না হওয়া পর্যন্ত ফাইলটি আলতো চাপুন এবং ধরে রাখুন৷ শেয়ার করুন> iCloud এ ফাইল শেয়ার করুন বেছে নিন .
  2. আপনি বার্তা এর মাধ্যমে ফাইলটি পাঠাতে বেছে নিতে পারেন , মেইল , এবং মেসেজিং প্ল্যাটফর্ম যেমন মেসেঞ্জার , স্কাইপ , ভাইবার , এবং স্ল্যাক .
আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন

একটি ওয়েব ব্রাউজারে:

  1. ফাইলটি নির্বাচন করুন, তারপর ফাইল ভাগ করুন ক্লিক করুন৷ ওয়েবপেজে বোতাম।
  2. মেল এর মাধ্যমে আপনার আমন্ত্রণ পাঠাতে বেছে নিন অথবা লিঙ্ক অনুলিপি করুন ব্যবহার করে৷ বিকল্প

সম্পর্কিত :কিভাবে একটি উইন্ডোজ পিসিতে iCloud ব্যবহার করবেন

আপনি যদি লিঙ্ক অনুলিপি ব্যবহার করতে বেছে নেন বিকল্পে ক্লিক করলেই একটি টেক্সট বক্স আসবে। আপনি যাদের সাথে এটি ভাগ করতে চান তাদের জন্য ইমেল ঠিকানা টাইপ করুন৷ ইমেল নির্বাচন করা হচ্ছে আপনাকে মেইলে পুনঃনির্দেশিত করবে; একইভাবে, বার্তা নির্বাচন করা এছাড়াও একটি বার্তা খুলবে৷ একটি বার্তা হিসাবে লিঙ্ক পাঠাতে আপনার জন্য উইন্ডো।

আপনি যদি স্ল্যাকের মতো একটি মেসেজিং প্ল্যাটফর্ম বেছে নেন, তাহলে আপনার নির্বাচিত প্ল্যাটফর্মের উইন্ডোতে পুনঃনির্দেশিত হওয়ার আগে আপনাকে প্রথমে একটি ইমেল ঠিকানা প্রবেশ করতে বলা হবে৷

iCloud এর শেয়ারিং সেটিংস পরিবর্তন করুন

আপনি শেয়ার হিট করার আগে , নিশ্চিত করুন যে আপনি ফাইল বা ফোল্ডারে কারা অ্যাক্সেস করতে পারে এবং তারা এটি দিয়ে কী করতে পারে তা সীমাবদ্ধ করতে ভাগ করার সেটিংস পরিবর্তন করেছেন৷

এখানে আপনার বিকল্প আছে:

  • কে অ্যাক্সেস করতে পারে: শুধুমাত্র আপনি যাদের আমন্ত্রণ জানান এর মধ্যে বেছে নিন এবং লিঙ্ক সহ যে কেউ৷ . আপনি যদি প্রাক্তনটি বেছে নেন, শুধুমাত্র আপনি যাদের আমন্ত্রণ জানিয়েছেন তারা ফাইল বা ফোল্ডার খুলতে পারবেন। পরবর্তীটি বেছে নেওয়া অন্যদের ফাইল বা ফোল্ডার অ্যাক্সেস করতে দেয় যতক্ষণ না তাদের কাছে লিঙ্ক থাকে।
  • অনুমতি: শুধুই দেখুন বেছে নিন আপনি যদি শুধুমাত্র পঠনযোগ্য অ্যাক্সেস দিতে চান। অন্যথায়, পরিবর্তন করতে পারেন বেছে নিন আপনার আমন্ত্রিতদের আপনি যে ফাইল বা ফোল্ডার ভাগ করবেন তা সংশোধন করার অনুমতি দিতে।
আইক্লাউড থেকে কীভাবে ফাইল এবং ফোল্ডারগুলি ভাগ করবেন

সহজ ক্লাউড স্টোরেজ অ্যাক্সেস

আইক্লাউডের ফাইল-শেয়ারিং ক্ষমতার সাথে, ইন্টারনেট সংযোগের সাথে যে কোনও জায়গায় আপনার ক্লাউড স্টোরেজে সহজে অ্যাক্সেস নেই, আপনি আপনার পরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের কাছেও এই অ্যাক্সেস প্রসারিত করতে পারেন। স্মৃতি তৈরি করতে এবং উৎপাদনশীলতা বাড়াতে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করুন—যখন, যেখানেই হোক।


  1. Windows 10 ফাইল এক্সপ্লোরার থেকে সাম্প্রতিক ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সাফ করবেন

  2. ম্যাকে ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সংগঠিত করবেন

  3. কিভাবে ম্যাক এবং উইন্ডোজ পিসির মধ্যে ফাইল শেয়ার করবেন

  4. কম্পিউটার ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সংগঠিত করবেন