কম্পিউটার

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!

ইন্টারনেট হল একটি বিশাল ওয়েব–সবচেয়ে কার্যকরী টুলগুলির মধ্যে একটি যা এই ডিজিটাল যুগে আমাদের বেঁচে থাকাকে সহজ করে তোলে। এটি একটি অসামান্য প্ল্যাটফর্ম যা বিশ্বব্যাপী ব্যাপক সংখ্যাগরিষ্ঠ দর্শক রয়েছে। এমনকি ইন্টারনেট ছাড়া একদিন (বা এক মিনিট) বেঁচে থাকার চিন্তাও আমাদের অস্থির করে তোলে! তাই না?

সুতরাং, আপনার ডিভাইসটি ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন কয়েকবার কি নেই, কিন্তু আপনি এখনও ওয়েবে কিছু অ্যাক্সেস করতে সক্ষম নন? হ্যাঁ, আমরা সবাই এর সাথে সংগ্রাম করেছি! এই ধরনের পরিস্থিতিতে, আপনি প্রায়ই ওয়াইফাই চিহ্নের পাশে একটি ছোট হলুদ রঙের আইকন দেখতে পান।

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!

আপনার উইন্ডোজ মেশিনে আপনি কেন এই নির্দিষ্ট সমস্যাটি অনুভব করছেন তার একাধিক কারণ থাকতে পারে। ইন্টারনেট অ্যাক্সেস না থাকার কিছু সাধারণ কারণের মধ্যে রয়েছে পুরানো ড্রাইভার, তারযুক্ত সংযোগে শারীরিক কারসাজি, দুর্বল সিগন্যাল শক্তি এবং আরও অনেক কিছু।

আচ্ছা, চিন্তা করবেন না! আমাদের কাছে আপনার জন্য কিছু সমাধান থাকতে পারে যা আপনাকে Windows 10-এ "ওয়াইফাই সংযুক্ত কিন্তু কোনো ইন্টারনেট অ্যাক্সেস নেই" সমস্যা সমাধান করতে সাহায্য করবে।

চলুন শুরু করা যাক।

উইন্ডোজে "ওয়াইফাই কানেক্টেড কিন্তু ইন্টারনেট নেই" সমস্যা কিভাবে ঠিক করবেন

আসুন কয়েকটি সহজ সমাধান অন্বেষণ করি যা আপনাকে আপনার উইন্ডোজ পিসিতে "কোনও ইন্টারনেট অ্যাক্সেস নেই" সমস্যাটি সমাধান করতে দেয়৷

1. আপনার ওয়াইফাই রাউটার রিবুট করুন

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!

যেকোনো হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যা সমাধানের জন্য সবচেয়ে সাধারণ কিন্তু কার্যকর হ্যাকগুলির মধ্যে একটি হল আপনার ওয়াইফাই রাউটার পুনরায় চালু করা। এটি কাজ করেছে কিনা তা পরীক্ষা করতে আপনার ডিভাইসটি পুনরায় বুট করার চেষ্টা করুন। রাউটার এবং আপনার মেশিন রিবুট করা বিস্ময়কর কাজ করবে এবং আপনাকে ইন্টারনেট পুনরায় অ্যাক্সেস করার অনুমতি দেবে এমন একটি বিশাল সম্ভাবনা রয়েছে৷

আপনার ভাগ্যের বাইরে থাকলে, আমাদের পরবর্তী সমাধানে যান।

2. Winsock রিসেট করুন

উইনসক হল উইন্ডোজ সকেটের একটি সংক্ষিপ্ত রূপ, যা উইন্ডোজ ডিভাইসে ওয়েবের জন্য ইনপুট/আউটপুট, নেটওয়ার্কিং অনুরোধ সমর্থনকারী একটি প্রোগ্রামিং ইন্টারফেস হতে পারে। উইনসক রিসেট করা আপনাকে আপনার ডিভাইসে "ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই" সমস্যা কাটিয়ে উঠতে সাহায্য করতে পারে। Windows এ Winsock রিসেট করতে, আপনাকে যা করতে হবে তা এখানে।

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!স্টার্ট মেনু আইকনে আলতো চাপুন, "কমান্ড প্রম্পট" টাইপ করুন এবং এন্টার টিপুন।

কমান্ড প্রম্পট শেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং তারপরে এন্টার কী টিপুন।

নেটশ উইনসক রিসেট

একবার এই কমান্ডটি সফলভাবে কার্যকর করা হলে, কমান্ড প্রম্পট শেলে পরবর্তী কমান্ডটি টাইপ করুন:

netsh int IP রিসেট

কমান্ড প্রম্পট উইন্ডোটি বন্ধ করুন, আপনি আপনার ডিভাইসে ইন্টারনেট অ্যাক্সেস পুনরুদ্ধার করতে পারবেন কিনা তা আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন৷

3. DNS রিসেট করুন

উইন্ডোজ 10-এ "ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই" সমস্যা সমাধানের জন্য আমাদের পরবর্তী দরকারী হ্যাক হল DNS ক্যাশে রিসেট করা। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

কমান্ড প্রম্পট চালু করুন, এবং নিশ্চিত করুন যে আপনি এর আইকনে ডান-ক্লিক করেছেন এবং আগে থেকেই "প্রশাসক হিসাবে চালান" বিকল্পটি নির্বাচন করুন৷

কমান্ড প্রম্পট উইন্ডোতে, এই উভয় কমান্ড এক এক করে, একই ক্রমে টাইপ করুন এবং এন্টার টিপুন।

ipconfig/release

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!

ipconfig/রিনিউ

সমস্ত সক্রিয় উইন্ডো বন্ধ করুন, এবং তারপর আপনার ডিভাইস পুনরায় চালু করুন। ইন্টারনেটে সংযোগ করার চেষ্টা করুন, আপনি অ্যাক্সেস পুনরুদ্ধার করতে সক্ষম কিনা।

4. নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ 10-এ "ইন্টারনেট অ্যাক্সেস নেই" সমস্যাটি সমাধান করার আরেকটি সমাধান হল নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করা। এটি করতে, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

স্টার্ট মেনু আইকনে আলতো চাপুন, অনুসন্ধান বাক্সে "ডিভাইস ম্যানেজার" টাইপ করুন এবং এন্টার টিপুন।

ডিভাইস ম্যানেজার উইন্ডোতে, বিকল্পগুলির প্রসারিত তালিকা দেখতে "নেটওয়ার্ক অ্যাডাপ্টার"-এ ডবল-ট্যাপ করুন৷

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!

নেটওয়ার্ক ড্রাইভারগুলিতে ডান-ক্লিক করুন, প্রসঙ্গ মেনু থেকে "আপডেট ড্রাইভার" বিকল্পটি নির্বাচন করুন৷

ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই? এই হল সমাধান!

আপনার ডিভাইসে ইনস্টল করা নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

একবার হয়ে গেলে, আপনি WiFi অ্যাক্সেস করতে সক্ষম কিনা তা পরীক্ষা করতে আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন৷

উপসংহার

এখানে কয়েকটি সমাধান দেওয়া হল যা আপনাকে Windows 10-এ "ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই" সমস্যার সমাধান করতে সাহায্য করবে৷ আপনি আপনার ডিভাইসে ইন্টারনেট অ্যাক্সেস পুনরুদ্ধার করতে এইগুলির যে কোনো একটি ব্যবহার করতে পারেন৷

শুভকামনা!


  1. ডিভাইস ম্যানেজার উইন্ডোজ 11 এ কাজ করছে না? এখানে ফিক্স! (5 সমাধান)

  2. Chrome-এ ধীর ডাউনলোড গতি? এই হল সমাধান!

  3. দ্রুত অ্যাক্সেস উইন্ডোজ 11 এ কাজ করছে না? এই হল সমাধান!

  4. সমাধান:ওয়াইফাই সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই উইন্ডোজ 10 !!! [আপডেট করা হয়েছে 2022]