কম্পিউটার

স্থির করা হয়েছে:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ ত্রুটি (উইন্ডোজ 10, 8 এবং 7)

একটি ত্রুটি বিজ্ঞপ্তি পাওয়া যাচ্ছে, "USB পোর্টে পাওয়ার সার্জ। অজানা ইউএসবি ডিভাইসের পোর্টের চেয়ে বেশি শক্তি প্রয়োজন” উইন্ডোজ 10, 8, 7 পিসিতে বেশ সাধারণ। পাওয়ার সার্জ হওয়ার বেশ কয়েকটি কারণ রয়েছে, তবে সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল যদি ইউএসবি তার থ্রেশহোল্ড মানের চেয়ে বেশি কারেন্ট আঁকে। সাধারণত, ইউএসবি গুলি সর্বাধিক ক্ষমতার সীমা বজায় রেখে ডিজাইন করা হয়, কিন্তু যখন সেগুলি অতিক্রম করে তখন এটি একাধিক ধরণের ত্রুটির কারণ হয়৷

স্থির:USB পোর্ট ত্রুটিতে পাওয়ার সার্জ

আজ, আমরা USB পোর্ট ত্রুটিতে পাওয়ার সার্জ ঠিক করার জন্য সমস্যা সমাধানের পদক্ষেপ নিয়ে আলোচনা করছি৷

স্থির করা হয়েছে:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ ত্রুটি (উইন্ডোজ 10, 8 এবং 7)

এই সমাধানগুলি ব্যবহার করে দেখুন:Windows 10, 8, 7 এর জন্য

পাওয়ার সার্জ ত্রুটি মেরামত করার জন্য নিম্নলিখিত সমাধানগুলি কার্যকরী সমাধান হিসাবে প্রমাণিত হয়েছে৷

পদ্ধতি 1 - হার্ডওয়্যার ট্রাবলশুটার চালান

হার্ডওয়্যার ট্রাবলশুটার হল একটি অন্তর্নির্মিত ইউটিলিটি যা Windows 10 OS এর সাথে আসে। প্রোগ্রাম চালানো আপনাকে সম্ভাব্য ত্রুটিগুলি সনাক্ত করতে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে মেরামত করতে সহায়তা করতে পারে। এটি সম্ভবত ইউএসবি পোর্ট সমস্যাতেও পাওয়ার সার্জ ঠিক করতে সাহায্য করবে।

ধাপ 1- অনুসন্ধান বারে যান এবং ট্রাবলশুট সন্ধান করুন৷

ধাপ 2- প্রাসঙ্গিক ফলাফলে ক্লিক করুন এবং সমস্যা সমাধান পৃষ্ঠাতে যান৷

ধাপ 3- হার্ডওয়্যার এবং ডিভাইস মডিউলের দিকে যান।

ধাপ 4- বিকল্পটি বেছে নিন – ট্রাবলশুটার চালান।

স্থির করা হয়েছে:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ ত্রুটি (উইন্ডোজ 10, 8 এবং 7)

ব্যবহারকারীরা পথ অনুসরণ করে সমস্যা সমাধানের বিকল্পটিও খুঁজে পেতে পারেন:কন্ট্রোল প্যানেল> সনাক্ত করুন এবং সমস্যা সমাধানে ক্লিক করুন> সমস্ত দেখুন> বিকল্প নির্বাচন করুন – হার্ডওয়্যার এবং ডিভাইসগুলি> সমস্যা সমাধানকারী চালান৷

স্থির করা হয়েছে:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ ত্রুটি (উইন্ডোজ 10, 8 এবং 7)

হার্ডওয়্যার ট্রাবলশুটার স্ক্যানিং এবং মেরামত প্রক্রিয়া শেষ করার সাথে সাথে, আপনি এখনও আপনার উইন্ডোজ সিস্টেমে পাওয়ার সার্জ ত্রুটির সাক্ষী আছেন কিনা তা পরীক্ষা করুন। যদি হ্যাঁ, আমাদের পরবর্তী কাজ সম্পাদন করতে এগিয়ে যান!

পদ্ধতি 2- USB কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন (প্রস্তাবিত)

যদি উপরে উল্লিখিত সমাধানটি "USB পোর্টে পাওয়ার সার্জ" ত্রুটি বার্তাটি সমাধান করতে ব্যর্থ হয়, তবে সবচেয়ে প্রস্তাবিত সমাধান হল আপনার USB কন্ট্রোলার ড্রাইভারগুলিকে সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ সংস্করণে আপডেট করা। ড্রাইভার আপডেট করার একাধিক উপায় আছে যাইহোক, সবচেয়ে কার্যকর হল স্বয়ংক্রিয় উপায়ে একটি নির্ভরযোগ্য Windows 10, 8, 7 PC এর জন্য ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করা। :

স্মার্ট ড্রাইভার কেয়ার সবচেয়ে সহজ, দ্রুত এবং নিরাপদগুলির মধ্যে একটি সর্বশেষ ড্রাইভার খুঁজে পেতে এবং ইনস্টল করার সরঞ্জাম। USB কন্ট্রোলার ড্রাইভার আপডেট করতে ড্রাইভার আপডেটার ইউটিলিটি ব্যবহার করতে, আপনাকে যা করতে হবে তা হল:

ধাপ 1- নিচের বোতামটি ব্যবহার করে স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করুন।

ধাপ 2- সফটওয়্যারটি সব জনপ্রিয় উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ। সীমাহীন ড্রাইভার আপডেট ডাউনলোড করতে নিবন্ধিত সংস্করণ ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। Wএর বিনামূল্যের সংস্করণে, আপনি প্রতিদিন দুটি আপডেট ইনস্টল করতে সক্ষম হবেন।

ধাপ 3- এর প্রধান ড্যাশবোর্ড থেকে, স্টার্ট স্ক্যান নাও বোতামটি চাপুন। যত তাড়াতাড়ি আপনি বোতামটি ক্লিক করবেন, একটি পুঙ্খানুপুঙ্খ স্ক্যান শুরু হবে এবং সমস্ত পুরানো, দূষিত, অনুপস্থিত, ক্ষতিগ্রস্ত এবং বেমানান ড্রাইভারগুলিকে একটি শ্রেণিবদ্ধ বিন্যাসে তালিকাভুক্ত করা হবে৷

পদক্ষেপ 4- কেবলমাত্র ত্রুটিপূর্ণ ড্রাইভারের তালিকার মধ্য দিয়ে যান এবং বাল্কে ডান এবং সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করতে সমস্ত আপডেট করুন বোতামটি টিপুন৷

স্থির করা হয়েছে:ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ ত্রুটি (উইন্ডোজ 10, 8 এবং 7)

সামঞ্জস্যতা: উইন্ডোজ 10, 8.1,8,7 (32-বিট এবং 64-বিট উভয়ই)
মূল্য: USD 39.95 (বর্তমান অফার)
পর্যালোচনা: স্মার্ট ড্রাইভার কেয়ার:ড্রাইভার আপডেট করার জন্য নং 1 টুল
সহায়তা ও সমর্থন admin@wsxdn.com

যদি আপনি আরো ড্রাইভার আপডেটার ইউটিলিটি খুঁজছেন, এখানে চেক আউট করুন !

পদ্ধতি 3- আরেকটি USB হাব ব্যবহার করুন

যদি 'পাওয়ার সার্জ অন দ্য USB পোর্ট' ত্রুটি অব্যাহত থাকে, তাহলে এমন একটি সম্ভাবনা থাকতে পারে যে আপনি যে ডিভাইসে কাজ করছেন সেটির সাধারণত প্রয়োজনের চেয়ে বেশি ভোল্টেজ প্রয়োজন। অতএব, একই ডিভাইস অন্য সিস্টেমের সাথে ব্যবহার করার চেষ্টা করুন। আপনি যদি এখনও একই ত্রুটির বিজ্ঞপ্তি পান, তবে এখনই সময়, আপনাকে একটি USB হাব ব্যবহার করতে হবে যা এর অন্তর্নির্মিত পাওয়ার উত্স সহ আসে। তারা অবশ্যই উচ্চ-গতির চার্জিং পোর্টের সাথে আসে যাতে এটি কোনও ঝামেলা ছাড়াই ডিভাইসে প্রয়োজনীয় শক্তি সরবরাহ করে।

পদ্ধতি 4- OEM ডায়াগনস্টিক চালান

আজ প্রায় সমস্ত নামী ব্র্যান্ড ল্যাপটপ বা ডেস্কটপের সাথে OEM ডায়াগনস্টিক সফ্টওয়্যার তৈরি করে। আপনার ডিভাইস স্ক্যান করার জন্য আপনাকে প্রোগ্রামটি চালাতে হবে এবং সমস্যাটি সমাধানের জন্য প্রাসঙ্গিক পরামর্শ প্রদান করতে হবে। প্রায়শই, প্রোগ্রামটি চালানো স্বয়ংক্রিয়ভাবে সম্ভাব্য ত্রুটিগুলি নিজেই ঠিক করে!

এই পোস্টটি কি সহায়ক ছিল?

আপনি কি 'ইউএসবি পোর্টে পাওয়ার সার্জ' সমস্যাটি নিজেই সমাধান করতে সক্ষম হয়েছেন? যদি হ্যাঁ, আপভোট করুন৷ এই নিবন্ধ, এটা আমাদের অনুপ্রাণিত রাখে! এবং দুর্ভাগ্যবশত, আপনি যদি কিছু গুরুতর সমস্যা নিয়ে কাজ করেন, তাহলে আপনাকে একজন টেকনিশিয়ানের দ্বারা সমাধান করতে হতে পারে।

সম্পর্কিত নিবন্ধ: 

  • 10 সেরা ইউএসবি পোর্ট ব্লকার সফ্টওয়্যার
  • 2021 সালে উইন্ডোজের জন্য 10টি সেরা বুটযোগ্য USB টুলস
  • (স্থির):Windows 10-এ USB স্থানান্তরের গতি ধীর ইউএসবি গতি বাড়ান 
  • কিভাবে Windows 7 এবং 10-এ USB পোর্ট সক্রিয় বা নিষ্ক্রিয় করবেন?
  • {FIXED}:Windows 10-এ USB Device_Descriptor_Failure ত্রুটি


  1. স্থির করা হয়েছে:Windows 11-এ নো ইউজার লগইন স্টিম ত্রুটি

  2. Windows 10-এ USB পোর্টে পাওয়ার সার্জ ঠিক করুন

  3. সমাধান:Windows 10 এ DRIVER_POWER_STATE_FAILURE ত্রুটি

  4. SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED:উইন্ডোজ ত্রুটি সংশোধন করা হয়েছে