কম্পিউটার

EIZO মনিটর চালু হচ্ছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে!

EIZO মনিটর হল সিনেমাটোগ্রাফার, ফটোগ্রাফার এবং অন্যান্য ইমেজিং পেশাদারদের জন্য সেরা কিছু ডেস্কটপ কম্পিউটার। এই মনিটরগুলির দাম অন্যান্য শালীন আইপিএস স্ক্রিনের তুলনায় যথেষ্ট বেশি। যেহেতু এটিতে একটি অন্তর্নির্মিত মনিটর ক্যালিব্রেটর রয়েছে যা নিশ্চিত করে যে রঙ এবং আলোকসজ্জা সর্বদা সঠিক। EIZO মনিটর দীর্ঘদিন ধরে বেশ কিছু পেশাদার ভিডিওগ্রাফার এবং ফটোগ্রাফারদের পছন্দ।

যদিও EIZO মনিটর সেট করা একটি বরং সোজা-আগামী প্রক্রিয়া, কিন্তু আপনি যদি এটি চালু করতে সমস্যার সম্মুখীন হন, তবে কিছু উন্নত সমাধান রয়েছে যা সাধারণত বিশেষজ্ঞরা চেষ্টা করার পরামর্শ দেন না। যতক্ষণ না এবং আপনার মাইক্রোইলেক্ট্রনিক্স অভিজ্ঞতা না থাকে, আপনার কোনো উন্নত সমাধান চেষ্টা করা উচিত নয়!

তাই, আমরা কিছু অন্যান্য মৌলিক সমাধানের সুপারিশ করতে যাচ্ছি যা প্রথমে এই সেরা ডেস্কটপ কম্পিউটারের সাথে আপনার সমস্যার সমাধান করতে পারে।

EIZO মনিটর চালু হচ্ছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে!

"EIZO মনিটর চালু হচ্ছে না" সমস্যার সাধারণ কারণ ও সমাধান!

আলোচনা করা হল কিছু মৌলিক সমস্যা সমাধানের পদ্ধতি যা আপনি সমস্যা সমাধানের চেষ্টা করতে পারেন:

1. EIZO মনিটর সঠিকভাবে চালিত হওয়া উচিত

আপনি যখন সমস্যা সমাধান করছেন, সর্বদা সুস্পষ্ট জিনিস দিয়ে শুরু করুন। EIZO মনিটর চালু আছে কি না তা পরীক্ষা করুন। কখনও কখনও তারের সাথে সমস্যা হতে পারে যা প্রদর্শনের সমস্যার কারণ হতে পারে। যেহেতু কোম্পানি স্ট্যান্ডার্ড পিসি পাওয়ার ক্যাবল ব্যবহার করে, আপনি সহজেই জেনেরিকের সাথে যেতে পারেন।

এই কেবলগুলির সাধারণত $10-30 খরচ হয়, যা অন্য কোনও সেরা ডেস্কটপ কম্পিউটার প্রতিস্থাপন বা কেনার চেয়ে নিঃসন্দেহে একটি ক্ষুদ্র বিনিয়োগ৷

2. একটি ত্রুটিপূর্ণ ভিডিও কেবল একটি সমস্যা হতে পারে

যদি আপনার EIZO মনিটর এখনও নতুন তারের সাথে চালু না হয়, তাহলে একটি ত্রুটিপূর্ণ ভিডিও তারের কারণে সমস্যা হওয়ার সম্ভাবনা থাকতে পারে। সুতরাং, কোন ক্ষতির জন্য ভিডিও কেবল এবং সংযোগকারীগুলি পরিদর্শন করুন। তারের ধারালো বাঁক বা বিরতি বা সংযোগকারীর ভাঙা পিন পর্যবেক্ষণ করুন। ধ্বংসাবশেষ, ময়লা বা অন্যান্য বাধাগুলির জন্য পরীক্ষা করুন। সংযোগকারী পরিষ্কারের জন্য যান।

যদি এটি কাজ না করে, আপনি মনিটরের সাথে সংযুক্ত গ্রাফিক্স কার্ড সহ একটি নতুন কেবল ব্যবহার করার চেষ্টা করতে পারেন। যদি এটি কাজ করে, তাহলে আপনি জানেন যে একটি নতুন কেবল কেনা সম্ভবত আপনার সমস্যার সমাধান করবে। আপনার গ্রাফিক্স কার্ডে বিভিন্ন পোর্ট চেক করাও অলক্ষিত হওয়া উচিত নয়। কখনও কখনও পোর্টগুলিও ব্যর্থ হয়!

3. অন্য ডিসপ্লে পরীক্ষার জন্য যান

আপনার ডেস্কটপ কম্পিউটারে একটি HDMI আউট থাকলে, এটি আপনার টিভিতে প্লাগ করার চেষ্টা করুন। আপনি যদি লক্ষ্য করেন যে টেলিভিশন সিগন্যাল পাচ্ছে কিন্তু আপনার EIZO মনিটর কোনো ইনপুট পাচ্ছে না। তারপর, দুর্ভাগ্যবশত, মনিটরের সমস্যা। কিন্তু যদি আপনার টেলিভিশন কোনো সিগন্যাল না পায়, তাহলে গ্রাফিক্স কার্ডই সমস্যা তৈরি করছে।  

4. গ্রাফিক্স কার্ড বা পুরানো ড্রাইভার সমস্যা হতে পারে

আপনার গ্রাফিক্স কার্ডে একাধিক আউটপুট পোর্ট থাকলে, পোর্টটি সমস্যা কিনা তা দেখতে আপনার কেবলের জন্য একটি ভিন্ন পোর্ট ব্যবহার করে দেখুন। এমনকি আপনি AMD বা NVIDIA-এ আছেন, আউটপুট পোর্টগুলিও ব্যর্থ হতে পারে। যদি প্রক্রিয়াটি আপনার সন্দেহ দূর করে, একটি সংস্কারকৃত কার্ড পেতে আপনার খুচরা বিক্রেতার সাথে যোগাযোগ করার চেষ্টা করুন৷

আপনাকে আপনার ডিভাইস ড্রাইভার আপডেট করতে হতে পারে। যেকোনো সফ্টওয়্যার পরিবর্তন কার্যকারিতা বাধাগ্রস্ত করতে পারে। যদি কোনো উপায়ে আপনি ডিসপ্লেটি দেখাতে পারেন, হতে পারে অন্য মনিটরে বা অন্য পোর্টের মাধ্যমে, আপনার সমস্ত ডিভাইস ড্রাইভার আপ-টু-ডেট আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

বিভ্রান্ত, ডিভাইস ড্রাইভার চেক এবং আপডেট কিভাবে?

ঠিক আছে, অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের মতো একটি ডেডিকেটেড ড্রাইভার আপডেটার ইউটিলিটি সমস্ত ত্রুটিপূর্ণ, পুরানো, ক্ষতিগ্রস্থ, দূষিত বা অনুপস্থিত ড্রাইভারগুলি খুঁজে পেতে এবং ঠিক করতে দুর্দান্ত সাহায্য করতে পারে। ড্রাইভার সমস্যাগুলি সনাক্ত করতে সফ্টওয়্যারটি আপনার সমগ্র ডেস্কটপ কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করে এবং শুধুমাত্র এক-ক্লিকের মাধ্যমে, আপনি একবারে সমস্ত ড্রাইভার মেরামত করতে পারেন। অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার শত শত ডিভাইস ড্রাইভারকে সমর্থন করে এবং আপনি প্রতি সপ্তাহে বা মাসে প্রায়ই ড্রাইভার আপডেট চেক করার জন্য শিডিউল সেট করতে পারেন।

ড্রাইভার আপডেটার ইউটিলিটি প্রায় সমস্ত উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং ফরাসি, স্প্যানিশ, জার্মান, জাপানি এবং রাশিয়ান সহ দশটিরও বেশি ভাষা সমর্থন করে৷

EIZO মনিটর চালু হচ্ছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে!

অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার এবং এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি কীভাবে ব্যবহার করবেন তা জানতে চান? আমাদের সম্পূর্ণ গাইড পড়ুন!

আশা করি এই সমাধানগুলি আপনাকে "EIZO মনিটর চালু হচ্ছে না" ঠিক করতে সাহায্য করবে সমস্যা. আপনি যদি অন্য কিছু সমাধান জানেন যেগুলি চেষ্টা করার মতো, তাহলে সেগুলি নীচের মন্তব্য বিভাগে ছেড়ে দিন!


  1. কিভাবে ঠিক করবেন কর্সেয়ার কীবোর্ড কাজ করছে না

  2. Windows 11 এ কাজ করছে না এমন বিজ্ঞপ্তিগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 11 এ সনাক্ত না হওয়া হেডফোনগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 (2022)