কম্পিউটার

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

যেহেতু আমাদের বেশিরভাগ সময় গ্যাজেটগুলিতে ব্যয় হয়, তা স্মার্টফোন, ল্যাপটপ বা ট্যাবলেটই হোক না কেন আমরা ডিজিটাল কীপ্যাডগুলিতে অভ্যস্ত হয়ে পড়েছি। আমাদের একটি দরকারী তথ্য লিখতে হবে বা একটি বার্তা পাঠাতে হবে, আমরা খুব কমই একটি ডায়েরি, কলম বা একটি নোটপ্যাড ব্যবহার করি। এই ডিজিটাল ডিভাইসগুলি আমাদেরকে স্বয়ংসম্পূর্ণ এবং ডিজিটালভাবে বিকশিত করেছে যে বেশিরভাগ সময় কীবোর্ডে টাইপ করার জন্য ব্যয় করা হয়।

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

যখন লেখার কথা আসে, তখন আমরা সবাই আরও ভাল, আরও স্পষ্টভাবে এবং অবশ্যই ত্রুটি ছাড়াই লিখতে চাই। এবং বিশেষত যখন আপনি একটি ক্লায়েন্টকে একটি পেশাদার ইমেল লিখছেন, এটি 100% ত্রুটি মুক্ত হতে হবে। যাইহোক, আমরা যতই ব্যাকরণের ভুল করার চেষ্টা করি না কেন তা অনিবার্য কিছু। ঠিক আছে, এখন আমাদের কাছে বিভিন্ন ধরনের টুল রয়েছে যা আপনি যা টাইপ করেন তাতে সব ধরণের ব্যাকরণের ত্রুটি হতে পারে। এখন, আপনি "পাঠান" বোতামে ট্যাপ করার আগে নিজেকে অনেক বিব্রতকর অবস্থা থেকে বাঁচাতে পারেন৷ এখানে কয়েকটি সেরা ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম রয়েছে যা প্রতিটির বিবেচনা করা উচিত।

যেহেতু বাজারটি বিকল্পের আধিক্যে প্লাবিত হয়েছে, আমরা কয়েকটি সেরাগুলির একটি তালিকা তৈরি করতে পেরেছি যেগুলি অবশ্যই আপনার মনোযোগের যোগ্য৷

1. ব্যাকরণগতভাবে (ফ্রি-30$ প্রতি মাসে)

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

গ্রামারলি হল মূলত অলরাউন্ডার, সেখানে উপলব্ধ সেরা ব্যাকরণ চেকিং টুলগুলির মধ্যে একটি। সাবলীল ত্রুটিমুক্ত লেখার ক্ষেত্রে এটি সর্বদা বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারীর প্রথম পছন্দ হয়েছে৷ ব্যাকরণগতভাবে নিশ্চিত করুন যে আপনি যেখানেই লেখেন না কেন সবকিছু কার্যকর, ত্রুটিমুক্ত এবং সুনির্দিষ্ট। আপনার কাজকে উজ্জ্বল করতে আপনি ইতিমধ্যে যা লিখেছেন তা পালিশ করার জন্য এটি একগুচ্ছ প্রসঙ্গ-মুক্ত পরামর্শও অফার করে। Grammarly বিভিন্ন প্ল্যাটফর্মে Gmail, Facebook, Twitter এবং ওয়েবে প্রায় যেকোনো জায়গায় সামঞ্জস্যপূর্ণ। এটি কমা ব্যবহার, পুনরাবৃত্তিমূলক শব্দ, অনুপস্থিত নিবন্ধ, দুর্বল বিশেষণ পরীক্ষা করে এবং আপনি যা লিখছেন তার সম্পূর্ণ অংশ স্ক্যান করে।

ব্যাকরণের সাহায্যে আপনি আরও আত্মবিশ্বাসের সাথে লিখতে পারেন এবং আপনার কাজে আরও অনুগ্রহ যোগ করতে পারেন। আপনি যদি Chrome এ Grammarly ব্যবহার করেন, তাহলে প্লাগইন যোগ করা কোনো খরচ অন্তর্ভুক্ত করে না। এখনই চেষ্টা করে দেখুন!

২. সাদা ধোঁয়া (6$-18$ প্রতি মাসে)

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

আপনি যদি কোনো কারণে গ্রামারলি পছন্দ না করেন, তাহলে হোয়াইট স্মোক অবশ্যই আপনার প্রথম পছন্দ হতে পারে। সাদা ধোঁয়া একটি আশ্চর্যজনকভাবে কার্যকর ব্যাকরণ চেকিং পরিষেবা যা প্রতিটি ব্যবহারকারীর তাদের পিসিতে প্রয়োজন। এটি উইন্ডোজ, ম্যাক, ওয়ার্ড এবং আউটলুকের জন্য উপলব্ধ। সাদা ধোঁয়া আপনার লেখা স্ক্যান করতে এবং এটি 100% ত্রুটিমুক্ত কিনা তা নিশ্চিত করতে আরও উন্নত অ্যালগরিদম অফার করে৷

3. ProWritingAid (ফ্রি-60$ প্রতি বছর)

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

আপনি যদি পেশাদার লেখার মধ্যে থাকেন, যেখানে প্রতিটি শব্দ গুরুত্বপূর্ণ তবে এটি এমন একটি টুল হতে পারে যা আপনি খুঁজছেন। ProWritingAid শুধু ব্যাকরণের ত্রুটি খুঁজে পায় না বরং আপনি যা লিখছেন তা যথাযথ এবং মনোযোগ আকর্ষণ করে তাও নিশ্চিত করুন। এটি একটি প্যাকেজে আপনার ব্যক্তিগত লেখার প্রশিক্ষক, আপনার ব্যাকরণ গুরু এবং পরামর্শদাতা হতে পারে।

4. সময়সীমার পরে (ফ্রি)

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

একটি বিনামূল্যের ব্যাকরণ চেকিং টুল খুঁজছেন যা এক পয়সা খরচ ছাড়াই আপনার সমস্ত লেখার প্রয়োজনের যত্ন নিতে পারে? ঠিক আছে, সময়সীমার পরে এই ক্ষেত্রে একটি উপযুক্ত পছন্দ হতে পারে। এটি একটি ওপেন সোর্স প্রযুক্তি যা প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ এবং কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে আপনার ব্যাকরণের ত্রুটিগুলি স্ক্যান করার জন্য।

5. পেপার রেটার (ফ্রি-8$ প্রতি মাসে)

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

পেপার রেটার শুধুমাত্র একটি সাধারণ ব্যাকরণ চেকিং টুল নয় বরং আপনার ডকুমেন্টটি 100% অনন্য এবং নন-প্ল্যাজিয়ারাইজড কিনা তাও পরীক্ষা করে। আপনি আপনার লেখার প্রবাহ উন্নত করতে পারেন এবং ইন্টারনেটে ইতিমধ্যেই লেখা যেকোনও নির্দিষ্ট লাইনকে ওভারল্যাপ করতে পারেন। এটি সেখানে উপলব্ধ সেরা বিনামূল্যের প্রুফরিডিং সরঞ্জামগুলির মধ্যে একটি কারণ এটি 10 ​​বিলিয়নেরও বেশি নথির সাথে আপনার পাঠ্যের তুলনা করে৷

6. LanguageTool (ফ্রি-59$ প্রতি বছর)

6টি ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম প্রতিটি প্রযুক্তি ব্যবহারকারীর প্রয়োজন

LanguageTool হল একটি সহজ ব্যাকরণ চেকিং টুল যা অনলাইনে উপলব্ধ যা ইংরেজি এবং অন্যান্য ভাষায় ত্রুটি খুঁজে বের করার জন্য 1700 টিরও বেশি প্যাটার্ন বৈশিষ্ট্যযুক্ত। আপনি প্লাগইনটি ইনস্টল করতে পারেন এবং এটি ওয়েব, ওয়ার্ড এবং আউটলুকের যেকোনো জায়গায় ব্যবহার করতে পারেন। আপনি যদি একটি বহুভাষিক প্রুফ-রিডিং সঙ্গী খুঁজছেন, তাহলে আপনি এটির প্রিমিয়াম সংস্করণে আপগ্রেড করতে পারেন যার জন্য আপনার প্রায় খরচ হবে। বছরে 60$।

সুতরাং, লোকেরা এখানে কিছু সেরা ব্যাকরণ পরীক্ষক সরঞ্জাম ছিল যা আপনার লেখায় আরও উজ্জ্বলতা যোগ করতে পারে। উপরে উল্লিখিত সরঞ্জামগুলির সাহায্যে আপনি যা লিখুন তা ত্রুটি-মুক্ত লিখুন এবং পালিশ করুন৷


  1. আপনার লেখার খেলার জন্য সেরা ব্যাকরণগত বিকল্প

  2. IoT দুর্বলতা প্রতিটি নির্মাতার জানা দরকার

  3. উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

  4. কিভাবে উইন্ডোজ পিসি আয়ত্ত করবেন:প্রতিটি ব্যবহারকারীর জন্য 50+ টিপস, কৌশল এবং টিউটোরিয়াল