কম্পিউটার

5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

আজকাল প্রচুর লোক "প্রযুক্তির সাথে জড়িত", কিন্তু বেশিরভাগ লোকই সত্যিই নয়৷ প্রযুক্তির প্রযুক্তিগত বিশদ সম্পর্কে যত্নশীল যে তারা এত ভালবাসে। এতে কোনো ভুল নেই, আপনি দ্রুত গাড়িগুলিকে ঠিক কীভাবে কাজ করে তা না জেনেই পছন্দ করতে পারেন, কিন্তু সর্বদা কৌতূহলী প্রযুক্তি অনুরাগীরা থাকবেন যারা জ্ঞানের অতিরিক্ত স্তর চান।

অতীতে, এই ধরণের তথ্য খুঁজে পেতে আপনাকে কষ্ট করতে হবে। দুর্গম শব্দার্থে লেখা কুলুঙ্গি বই কেনা আপনার একমাত্র বিকল্প হতে পারে। সম্ভবত প্রথম দিকের ইন্টারনেট বুলেটিন বোর্ড বা ফোরাম ট্রল করা আপনার আকাঙ্ক্ষিত প্রযুক্তি জ্ঞানকে ড্রেজ করতে পারে।

    5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

    যেভাবেই হোক, ভূপৃষ্ঠের চশমা এবং বিপণন বামফের বাইরে অনুসন্ধান করা মধ্য পৃথিবীর জন্য যোগ্য একটি অনুসন্ধান ছিল! আজ জিনিসগুলি আরও আলাদা হতে পারে না। ইউটিউবের মতো মিডিয়া প্ল্যাটফর্মগুলি বিশেষ শ্রোতাদের তাদের পছন্দের বিষয়বস্তুর সাথে যোগাযোগ করার জন্য উপযুক্ত।

    তাই আপনি যদি মূলধারার প্রযুক্তি চ্যানেলগুলি অফার করতে পারে তার থেকে একটু বেশি মাংসের আকাঙ্ক্ষা করেন, তাহলে কেন এই সূক্ষ্ম অনলাইন প্রতিষ্ঠানগুলির মধ্যে একটিতে একটি রিজার্ভেশন করবেন না এবং গিক সন্তুষ্টির একটি দিক সহ নোংরা বিবরণের একটি সুন্দর ক্রম খুঁজে বের করবেন না৷

    ডিজিটাল ফাউন্ড্রি

    5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

    আপনি যদি কখনও গ্রাফিকাল বিকল্প মেনুগুলির একটি তালিকার দিকে শূন্য দৃষ্টিতে তাকিয়ে থাকেন এবং এর কোনটির অর্থ কী তা বুঝতে না পারলে, ডিজিটাল ফাউন্ড্রি হল আপনার জন্য চ্যানেল। এটি শ্রদ্ধেয় ইউরোগেমার ওয়েবসাইটের সাথে সম্বন্ধযুক্ত এবং এমন ভিডিওগুলি সরবরাহ করে যা প্রযুক্তিতে গভীরভাবে ডুব দেয় যেমন কম্পিউটার গ্রাফিক্স, পদার্থবিদ্যা সিমুলেশন, অডিও এবং সমস্ত হার্ডওয়্যার যা এটি ঘটায়।

    সাইটটি মূলত ভিডিও গেমের গ্রাফিক্স এবং হার্ডওয়্যারের উপর দৃষ্টি নিবদ্ধ করে, তবে যে কেউ সাধারণভাবে CG বা কম্পিউটার প্রযুক্তিতে আগ্রহী তারা সবচেয়ে জটিল আধুনিক প্রযুক্তির ডাউন-টু-আর্থ ব্যাখ্যার সম্পদ খুঁজে পাবে।

    রেট্রো ফোকাস সহ ভিডিওগুলির একটি ভাল অংশও রয়েছে, তাই আপনি যদি কখনও জানতে চান যে আপনি যে পুরানো কম্পিউটার এবং কনসোলগুলির সাথে বড় হয়েছেন তাদের হুডের নীচে আসলে কী চলছে, ডিজিটাল ফাউন্ড্রি আপনাকে কভার করেছে৷

    Techmoan

    5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

    লেখার সময় 800,000 এর বেশি গ্রাহকের সাথে, টেকমোয়ানকে YouTube-এ একটি "লুকানো রত্ন" হিসাবে উল্লেখ করা ভুল মনে হয়৷ তবুও, Techmoan প্রযুক্তি পর্যালোচনাগুলির একটি অনন্য মিশ্রণ সরবরাহ করে যা নতুন, বিপরীতমুখী, বিপরীতমুখী-নতুন এবং কেবল সাধারণ অদ্ভুত হার্ডওয়্যার উভয়ই বৈশিষ্ট্যযুক্ত। Techmoan সবকিছু দেখে, যার মধ্যে রয়েছে কিছু অবিশ্বাস্যভাবে অস্পষ্ট, তবুও সম্পূর্ণ আকর্ষণীয় প্রযুক্তি৷

    আপনি কি কখনও ভিএইচডি ভিডিওডিস্কের কথা শুনেছেন? একটি ক্যালকুলেটর নির্মিত একটি কলম সম্পর্কে কি? 70 এর দশকের একটি ডিজিটাল ঘড়ি সম্পর্কে কীভাবে? এখানে প্রতিটি প্রলোভনের জন্য প্রযুক্তিগত অদ্ভুততা রয়েছে, সবগুলোই ভিডিওতে ধারণ করা হয়েছে স্পষ্ট, সহানুভূতিশীল ব্যাখ্যা এবং দুর্দান্ত উৎপাদন মূল্য।

    8-বিট গাই

    5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

    আপনি যদি হোম কম্পিউটিংয়ের স্বর্ণযুগের অনুরাগী হন তবে 8-বিট লোকটি একটি একেবারে প্রয়োজনীয় গন্তব্য। হোস্ট হল এমন কেউ যিনি সত্যিই 80-এর দশক থেকে 2000-এর দশক পর্যন্ত বিস্তৃত কম্পিউটার প্রযুক্তির ক্ষুদ্রতা জানেন। 8-বিট গাই মূলত রেট্রো টেক পর্ণ, কিন্তু আপনি পুরানো বেইজ বাক্সের উপর ঢোকানোর সময় এত বেশি শিখবেন যে এটি প্রায় কম্পিউটার ইতিহাসের একটি বিনামূল্যের কোর্সের মতো মনে হয়৷

    এই তিনটি (বা তার) দশকের সবচেয়ে আকর্ষণীয় এবং প্রভাবশালী ডিভাইসগুলি প্রদর্শন করার জন্য চ্যানেলটির একটি দক্ষতা রয়েছে, তবে হোস্ট কিছু সত্যিকারের আকর্ষণীয় এবং অফবিট প্রজেক্ট নিয়ে আসার ক্ষেত্রেও পারদর্শী।

    যেমন ভিডিওগুলির একটি সিরিজ "অপ্রচলিত" পণ্যগুলি ব্যবহার করার চেষ্টা করছে, সেগুলি আজও ব্যবহারযোগ্য কিনা তা দেখতে৷ এছাড়াও প্রচুর শিক্ষামূলক পুনরুদ্ধার প্রকল্প রয়েছে যা কম্পিউটারের অভ্যন্তরীণ বিষয়গুলি দেখতে এবং বোঝার একটি দুর্দান্ত উপায় হিসাবে কাজ করে৷

    লুই রসম্যান

    5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

    লুই রসম্যান একজন একক YouTube ব্যক্তিত্ব। নিউইয়র্কে তার কম্পিউটার মেরামতের দোকান থেকে পরিচালনা করা, এই সোজা কথা বলার প্রযুক্তি গুরুর কখনোই এমন কোনো মতামত নেই যা সে শেয়ার করতে ইচ্ছুক নয়। কিছু লোক তার ব্যক্তিত্বকে কিছুটা তেজস্বী মনে করতে পারে, কিন্তু প্রায়শই ফালতু মুখের মস্তিষ্কে বিশুদ্ধ প্রযুক্তিগত জ্ঞানের সাথে কোন তর্ক নেই।

    তার ভিডিওগুলিতে উৎপাদনের মানগুলি মূলত অস্তিত্বহীন, তাদের বেশিরভাগই হয় লুইয়ের একটি দীর্ঘ-ফর্মের রেকর্ডিং যা পৈশাচিক ইলেকট্রনিক সমস্যাগুলি সমাধান করে যখন এটির মাধ্যমে আমাদের নিছক কৃষকদের সাথে কথা বলে, অথবা লোকটি নিজেই একটি চেয়ারে বসে ক্যামেরায় কথা বলে।

    এটি কাগজে বাধ্যতামূলক নাও হতে পারে, তবে বিচার করতে খুব দ্রুত হবেন না। সাম্প্রতিক ম্যাকবুকের চকচকে সম্মুখভাগের পিছনে কী লুকিয়ে আছে তা অন্য কেউ সাধারণ জনগণকে ভিতরের, চিপ-স্তরের চেহারা দিতে যাচ্ছে না। তার পথে আসা ম্যাকগুলির মধ্যে অনেকগুলিই আপাতদৃষ্টিতে লেখা বন্ধ হয়ে গেছে, কিন্তু অ্যাপল তাকে না চাইলেও লুই সেগুলি মেরামত করবে!

    প্রযুক্তি সংযোগ

    5টি ইউটিউব চ্যানেল প্রতিটি সিরিয়াস টেক ফ্যানকে সাবস্ক্রাইব করা উচিত

    কিছু উপায়ে, প্রযুক্তি সংযোগগুলি কিছুটা টেকমোয়ানের মতো, তবে এখানে ফোকাস নির্দিষ্ট প্রযুক্তিগুলি কীভাবে কাজ করে তার তত্ত্বের উপর বেশি। আপনি একটি VCR ভিতরে কাজ করে ঠিক কিভাবে ব্যাখ্যা করতে পারেন?

    এই ভিডিওটি দেখুন এবং আপনি একজন নতুন ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারের মতো অনুভব করবেন। আমাদের চারপাশে থাকা প্রযুক্তিগুলি কীভাবে কাজ করে তা চ্যানেলটি সত্যিই ভেঙে দেয় এবং অনেক আগে থেকে অপ্রচলিত ডিভাইসগুলির আশ্চর্যজনক অভ্যন্তরীণ জগতগুলি ব্যাখ্যা করার জন্য একটি দুর্দান্ত কাজ করে৷

    উত্পাদনের গুণমান এবং সম্পাদনা বেশিরভাগ YouTube চ্যানেলের উপরেও একটি কাট এবং 90 এর দশকে সম্প্রচারিত টিভিতে স্থানের বাইরে থাকত না, যা এটিকে একটি অনন্য কবজ দেয়। আপনি যদি কখনও আপনার টিভি বা এয়ার-কন্ডিশনার দেখেন এবং ভেবে থাকেন "কিন্তু এটি আসলে কীভাবে কাজ করে?", প্রযুক্তি সংযোগগুলি আপনার জন্য জায়গা৷

    ইউটিউবে টেক ডায়মন্ডস আবিষ্কার করা

    যদিও এই পাঁচটি চ্যানেল ইউটিউব কারিগরি সম্প্রদায়ের অফার করে এমন সেরা কিছু উপস্থাপন করে, এটি কেবল আইসবার্গের টিপ! এমন কোনো বিষয় আছে বলে মনে হয় না যে কেউ এটির জন্য শ্রোতা খুঁজে পায়নি।

    পেশাদার ইউটিউবাররা এমন পর্যায়ে পৌঁছেছে যে তারা নেটওয়ার্ক টিভি প্রোগ্রামগুলিকে তাদের অর্থের বিনিময়ে চালাতে পারে, এমনকি যখন চ্যানেলটি একক ব্যক্তি দ্বারা পরিচালিত হয়! আপনি যদি এমন একটি প্রিয় টেক YouTuber পেয়ে থাকেন যার সম্পর্কে প্রত্যেকের জানা দরকার, সোশ্যাল মিডিয়াতে সাউন্ড অফ করুন এবং ভালবাসা ভাগ করুন৷ আপনি অনেক ভাল প্রযুক্তি ভিডিও দেখতে পারবেন না!


    1. সবচেয়ে জনপ্রিয় YouTube টেক চ্যানেল আপনার এখনই সদস্যতা নেওয়া উচিত!

    2. প্রত্যেক গেমারের জানা উচিত G-Sync কি!

    3. সেরা অ্যান্ড্রয়েড গেম প্রত্যেক গেমারের অন্তত একবার খেলা উচিত

    4. কিভাবে আমার বাচ্চার জন্য YouTube ভিডিও এবং চ্যানেল ব্লক করবেন?