কম্পিউটার

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

অনেক সময় আমরা বিতর্ক করি এবং যুক্তিযুক্ত করি যে আমাদের হাতে সাম্প্রতিক গ্যাজেট এবং গিজমো না থাকায়, আমরা যে উপন্যাসটি লেখার স্বপ্ন দেখেছি তা শুরু করতে পারি না। এই লক্ষ্যে, সকলের জন্য স্মার্টফোনই সেরা বাজি। এগুলি হল একটি ব্যবহারিক এবং কার্যকর হাতিয়ার, যা কেউ চলার সময় ব্যবহার করতে পারে, বিছানায় শুয়ে যখন কেউ রাতের 3 টায় অনুপ্রেরণার শিকার হয়! তাদের স্মার্টফোনের জন্য তাদের নিজস্ব ওডিসিতে শুরু করার জন্য সকলেরই প্রয়োজন সেরা উপন্যাস লেখার অ্যাপ। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সেরা উপন্যাস লেখার অ্যাপগুলি নীচে উল্লেখ করা হল৷

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সেরা উপন্যাস লেখার অ্যাপস

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সেরা লেখার অ্যাপগুলি নীচে উল্লেখ করা হল। এটির সাহায্যে, তারা উপন্যাস, ফ্যান ফিকশন বা যেকোনো ধরনের বই লিখতে পারে যার ধারণা তাদের মনে আছে।

  • Google ডক্স:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS

স্পষ্টতই, সমগ্র বিশ্বে সর্বাধিক ব্যবহৃত লেখার সরঞ্জাম, Google ডক্স সারা বিশ্ব জুড়ে লোকেরা পছন্দ করে! এটি একটি সম্পূর্ণরূপে ক্লাউড ভিত্তিক অ্যাপ্লিকেশন যার উপর কাজ করা আঙুল ছিঁড়ে ফেলার মতোই সহজ। এটি বেশিরভাগ স্মার্টফোনে প্রি-ইনস্টল করা হয় এবং ছবি, টেক্সট এবং অন্যান্য বেশ কিছু ফরম্যাট সমর্থন করে। এর বিভিন্ন বৈশিষ্ট্যের বৈচিত্র্য ব্যবহারকারীকে নিখুঁত উপন্যাস তৈরি করতে সহায়তা করে। 70+ ভাষা সমর্থন করে, এটি যেকোনো উদীয়মান ঔপন্যাসিকের জন্য সেরা।

  • Microsoft Word:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS

সর্বকালের সবচেয়ে বিখ্যাত এবং ক্লাসিক লেখার অ্যাপ! আমাদের অধিকাংশই আমাদের পিসি এবং ল্যাপটপে এটি ব্যবহার করেছে। অ্যাপটিও ব্যবহার করা সহজ এবং সঠিক ব্যাকরণগত সহায়তার সাথে ব্যবহারকারীকে সম্পূর্ণ বিষয়বস্তুর স্বাধীনতা দেয়। এটি ইন্টারফেস ব্যবহার করা সহজ, শিশুর খেলা লেখা, সম্পাদনা এবং বিন্যাস করে। এটি যেকোনো উদীয়মান ঔপন্যাসিকের জন্য নিখুঁত লেখার হাতিয়ার বা সম্পাদক হিসাবে বিবেচিত হতে পারে!

  • iA লেখক:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: iOS

আপনি যদি এমন কেউ হন যিনি অন্য কিছুর চেয়ে সরলতার দিকে বেশি মনোনিবেশ করেন, তবে এটি আপনার জন্য! এই অ্যাপ্লিকেশনটি সহজেই আপনার সমস্ত ডেটা ড্রপবক্স বা গুগল ড্রাইভের সাথে সিঙ্ক্রোনাইজ করে। এর অনন্য বৈশিষ্ট্যগুলি বিশ্বকে ঝড় তুলেছে। এটি 'ফোকাস বৈশিষ্ট্য' আপনি যে বাক্যে কাজ করছেন তা ছাড়া অন্য সব বাক্যকে ঝাপসা করে দেয়; তাই, এটি পেরিফেরাল দৃষ্টির বিক্ষিপ্ততা হ্রাস করে। একটি অ্যাপ থাকা আবশ্যক, এটি বিশেষ করে রাইটিং ব্লকে নতুনদের জন্য সুপারিশ করা হয়৷

  • Evernote: 

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS

অধিকাংশ ছাত্র বিভাগের মধ্যে একটি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ্লিকেশন, Evernote হল একটি বৈচিত্র্যময় হাতিয়ার! সব কারণ এর সহজ কিন্তু সমানভাবে উজ্জ্বল লেখা বৈশিষ্ট্য. এটি নিছক লেখার হাতিয়ারের চেয়ে বেশি ব্যবহার করা যেতে পারে। এটি দিয়ে, কেউ সংগঠিত করতে পারে, পরিকল্পনা করতে পারে এবং একটি করণীয় তালিকা তৈরি করতে পারে এবং কী নয়! কেউ এই অ্যাপ্লিকেশনে অন্য ফাইল ফরম্যাটে শুধুমাত্র সামগ্রী রপ্তানি করতে পারে না কিন্তু সেগুলি আমদানিও করতে পারে! যেহেতু এটির দুটি সংস্করণ রয়েছে যথা অর্থপ্রদত্ত এবং বিনামূল্যে; কেউ একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে প্রিমিয়াম বৈশিষ্ট্য পেতে পারেন। যদিও এটি শুরুতে কিছুটা অপ্রতিরোধ্য বলে মনে হয়, তবে দীর্ঘমেয়াদে এটির ব্যবহারে কেউ অনুশোচনা করবে না৷

  • মনোস্পেস:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

শুধুমাত্র নোট নেওয়ার জন্য তৈরি একটি অ্যাপ্লিকেশন হিসাবে যা শুরু হয়েছিল, এই অ্যাপটি এর কার্যকারিতা প্রসারিত করেছে। এই অ্যাপটি ব্যবহার করে কেউ শুধু দীর্ঘ জট নোট তৈরি করতে পারে না, বরং এটি হ্যাশট্যাগ বৈশিষ্ট্যটিও ব্যবহার করতে পারে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির জন্য উপযুক্ত, এই বৈশিষ্ট্যটি তার অনন্য বিক্রয় পয়েন্টগুলির মধ্যে একটি। এই অ্যাপ্লিকেশনটির সাহায্যে, কেউ লেখার জন্য বিভিন্ন শৈলীর ফন্ট ব্যবহার করতে পারে এবং ইচ্ছামত সম্পাদনা করতে পারে কারণ এটি সমস্ত বিষয়বস্তু তার ক্লাউডে সিঙ্ক করে।

  • জটারপ্যাড:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS (শীঘ্রই আসছে)

সাধারণভাবে প্লেইন টেক্সট এডিটর বলা হয়, এই অ্যাপ্লিকেশনটি উদীয়মান লেখকরা তাদের প্রথম উপন্যাস বা কবিতা বা নাটক নিয়ে আসার জন্য ব্যাপকভাবে ব্যবহার করেন! এই অ্যাপ্লিকেশনটির সেরা জিনিসগুলির মধ্যে একটি হল, এটিতে একটি অন্তর্নির্মিত অনলাইন অভিধান রয়েছে। এর ব্যবহারে, কোনো শব্দগুচ্ছ বা উক্তি খুঁজে পাওয়া আর কঠিন কাজ নয়! উপরন্তু, এই অ্যাপ্লিকেশনটি ফাইলগুলি ভাগ করা বা রপ্তানি করাকে অনেক সহজ করে তুলেছে, বিশেষ করে যখন অন্যান্য অনলাইন অ্যাপ্লিকেশনের তুলনায়। সবার জন্য চেষ্টা করা আবশ্যক।

  • লেখক:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS (শীঘ্রই আসছে)

Google Play Store-এ 1 মিলিয়ন ইনস্টল সহ, Writer হল একটি নো-ননসেন্স অ্যাপ্লিকেশন। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নোট নেওয়া এবং লেখার জন্য মূলত তৈরি করা হয়েছে, এটি একটি সুন্দর মৌলিক অ্যাপ এবং ওয়ার্ড প্রসেসরের সাথে কাজ করার জটিলতা এড়ায়। নবাগত লেখকদের জন্য উপযুক্ত, সেই অলস লোকেরা যারা টুপির ড্রপ এ লেখকের ব্লকে ভুগছেন। এই অ্যাপ্লিকেশানটি নোট লিখে রাখার জন্য এবং যারা কাজ করছেন তাদের টেক্সট এডিটরের সাথে লড়াই করতে তাদের সাহায্য করার জন্য উপযুক্ত!

  • বাইওয়ার্ড:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: iOS

শুধু অন্য লেখার অ্যাপ নয়, বাইওয়ার্ডের আরও অনেক কিছু অফার করার আছে। ব্লগ লেখক, ছোটগল্প ঔপন্যাসিকদের জন্য, এই অ্যাপ্লিকেশনটিতে প্রত্যেকের জন্য সামান্য কিছু রয়েছে। এটি আইফোন, আইপ্যাড এবং ম্যাক ডিভাইসে একজনের সামগ্রী সিঙ্ক করে। শব্দ নথিতে পাদটীকা এবং টেবিল সন্নিবেশ করার জন্য কেউ এটি কাস্টমাইজ করতে পারে। সাহিত্যের ত্রুটিহীন অংশের জন্য বানান পরীক্ষা এবং ব্যাকরণ সমর্থন রয়েছে৷

  • অবিশ্বাস্য:

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS

একটি ব্যক্তিগত প্রিয়, এই অ্যাপটির বেশ ভক্ত অনুগামী রয়েছে৷ এই অ্যাপ্লিকেশানটিতে শুধু ভেক্টর গ্রাফিক্স ইঙ্কিং টেকনোলজিই নেই, কিন্তু ডিসপ্লে ফিচারে সবচেয়ে ভালো খেলাধুলাও রয়েছে! এটির সাহায্যে, কেউ ডুডল করতে, লিখতে এবং আশ্চর্যজনক শিল্প তৈরি করতে পারে। এই অ্যাপ্লিকেশনটি বিশেষভাবে তাদের জন্য তৈরি করা হয়েছে যারা ওয়ার্ডপ্রেস, টাম্বলার ইত্যাদির মতো পোর্টালে তাদের কাজ পোস্ট করতে চান। প্রতিটি সৃজনশীল ব্যক্তির জন্য অবশ্যই চেষ্টা করা উচিত, এটি শুধুমাত্র ভাল পুরানো কলম এবং কাগজ দ্বারা প্রতিদ্বন্দ্বিতা করা যেতে পারে।

  • মোবাইলে বিবর্ণ

উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম

ডাউনলোড করুন: Android / iOS

চিত্রনাট্য লেখকদের জন্য অনন্যভাবে ডিজাইন করা, এই অ্যাপ্লিকেশনটি অবশ্যই বাকি ভিড় থেকে আলাদা! এই লেখার অ্যাপ্লিকেশন সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল, বিন্যাস, স্ক্রিপ্ট শৈলী বা অন্যান্য বিবরণ যোগ করার বিষয়ে চিন্তা করার দরকার নেই। ফাইলগুলি অ্যাক্সেস করতে এবং অন্যান্য বিভিন্ন ফর্ম্যাটে চিত্রনাট্য আমদানি করতে কেউ তাদের ড্রপবক্স অ্যাকাউন্ট ব্যবহার করতে পারে। এটি সম্ভবত চিত্রনাট্য লেখকদের জন্য উপলব্ধ সেরা সম্পাদক যা iOS এবং Android উভয় প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ৷

সেখানে আপনি এটা লোকেরা আছে! যেহেতু আমাদের ফোনগুলি মিনি কম্পিউটারে পরিণত হয়েছে, এখন যেকোন জায়গায় যেকোন লেখার কাজ করা সহজ। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য উল্লিখিত উপন্যাস লেখার অ্যাপগুলি বিশেষজ্ঞ এবং পেশাদারদের জন্য সমস্ত নতুনদের জন্য উপযুক্ত। সকলেরই প্রয়োজন তাদের ধারণাগুলোকে ডিজিটাল বিন্যাসে তুলে ধরার সংকল্প। শুভ লেখা!


  1. ম্যাকের জন্য সেরা ডায়াগনস্টিক টুল

  2. 2022 সালে পিসির জন্য 10 সেরা অ্যানিমেশন সফ্টওয়্যার

  3. পেশাদারদের জন্য সেরা ওয়েব ডিজাইনিং টুল

  4. উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এর জন্য সেরা ফ্রি স্নিপিং টুল