কম্পিউটার

Netflix এর সিক্রেট জেনার ক্যাটাগরির মাধ্যমে সার্ফ করার দুটি সহজ উপায়

অ্যাকশন থেকে রোমান্স থেকে থ্রিল পর্যন্ত, Netflix আমাদের একগুচ্ছ বিভাগ থেকে বেছে নিতে দেয়। কিন্তু যদি চারটি অলস পরপর সপ্তাহান্তে আপনি সম্ভবত এটি সব দেখে থাকেন, তাহলে কী হবে? হতাশ হবেন না কারণ Netflix আমাদের একটি গোপন জেনার বিভাগও অফার করে। গোপন জেনার বিভাগগুলি প্রতিটি জেনারের জন্য একটি কোড নম্বর প্রদান করে এবং আপনি কোড নম্বর দ্বারা সেগুলি অনুসন্ধান করতে পারেন৷

বিষয়টি হল, Netflix এই সাবজেনারগুলিকে বেশিরভাগ দর্শকের জন্য লুকিয়ে রাখে৷ আপনি যখন প্রধান পৃষ্ঠার শীর্ষে থাকা "ব্রাউজ" মেনু বিকল্পের উপর মাউস করেন তখন Netflix প্রায় দুই ডজন বিভাগ প্রদর্শন করে, তবে উপজেনার শ্রেণীবিভাগের স্তূপ রয়েছে যা আপনি ম্যানুয়ালি বা Chrome এক্সটেনশনের মাধ্যমে আপনার অনুসন্ধান প্রচেষ্টাকে সীমিত করতে স্ক্রোল করতে পারেন। উভয় পদ্ধতি বিস্তারিত নীচে তালিকাভুক্ত করা হয়.

আপনি কীভাবে Netflix-এর সিক্রেট জেনার ক্যাটাগরির মাধ্যমে সার্ফ করতে পারেন তা এখানে।

  1. ম্যানুয়ালি কোড স্ক্যান করুন

Netflix এর সিক্রেট জেনার ক্যাটাগরির মাধ্যমে সার্ফ করার দুটি সহজ উপায়

"What's On Netflix" এর মাধ্যমে, আপনি এই সাবজেনার এবং তাদের সংশ্লিষ্ট কোডগুলি দেখতে পারেন৷

এই গোপন জেনার বিভাগগুলির মধ্যে একটি দ্বারা ব্রাউজ করতে, এই URLটি ব্যবহার করুন:

https://www.netflix.com/peruse/sort/INSERTNUMBER

এছাড়াও, INSERTNUMBER কে যে জেনার বিভাগের কোডটি ব্রাউজ করতে হবে তার সাথে প্রতিস্থাপন করুন৷

এই কোডগুলি সেই ক্ষেত্রে সহায়ক যে আপনার স্ল্যাশার এবং সিরিয়াল কিলার মুভি (8646) বা স্ক্রুবল কমেডি (9702) বা মাঝখানের কিছুর জন্য বিশেষ পছন্দ রয়েছে৷ এই কোডগুলি ব্যবহার করার জন্য আমাদের দুর্দান্ত মজা প্রমাণ করতে পারে বিশেষ করে যদি আপনি বিদেশী চলচ্চিত্র উত্সাহী হন বা আপনি যদি দেশ অনুসারে ব্রাউজ করতে চান।

  1. Chrome এক্সটেনশন দ্বারা অনুসন্ধান করুন

Netflix এর সিক্রেট জেনার ক্যাটাগরির মাধ্যমে সার্ফ করার দুটি সহজ উপায়

Chrome-এর জন্য Netflix Categories সম্প্রসারণের সাথে, আপনি অনেকগুলি ব্রাউজ করতে পারেন তবে Netflix-এর সমস্ত শ্রোউডেড বিভাগ নয়৷ এক্সটেনশনটি Chrome এর URL বারের একপাশে একটি বিকল্প যোগ করে। Netflix অফার করে এমন উপলব্ধ লুকানো বিভাগগুলির মেনুতে পেতে বোতামে আলতো চাপুন৷ আপনি ক্লাসগুলিকে পছন্দসই হিসাবে চিহ্নিত করতে পারেন, যা সেগুলিকে আগাম রাখে, একটি সমস্ত বিভাগ বোতামের মাধ্যমে, যার পিছনে বিকল্প শ্রেণীবিভাগ রেকর্ড করা হয়৷

Netflix-এর ডেভেলপাররা আশ্বাস দিয়েছেন যে আরও শ্রেণীবিভাগ শীঘ্রই অন্তর্ভুক্ত করা হবে৷ তাই এখন "What's On Netflix" বিকল্পটি ব্যবহার করে শারীরিকভাবে কোডগুলি খুঁজে বের করতে ভুলবেন না। এখন আপনার সময় নষ্ট করার জন্য আপনার কাছে আরও ভাল বিকল্প রয়েছে!


  1. আপনার অগোছালো উইন্ডোজ ডেস্কটপ সংগঠিত করার 5 সহজ উপায়

  2. Google ক্রোমকে দ্রুততর করার ৫টি সহজ উপায়

  3. অন্য লোকেদের কাছে বড় ফাইল পাঠানোর এই 7টি সেরা উপায়গুলি দেখুন

  4. আমার কাছে কোন গ্রাফিক্স কার্ড আছে? নির্ণয় করার 5টি সহজ উপায়