কম্পিউটার

5 Microsoft ক্লাউড কমান্ড লাইন টিপস এবং কৌশল যেকোনো Azure পোর্টাল বা ব্লেড খুঁজে পেতে

আপনি কি আজুরে মাইক্রোসফ্ট পোর্টাল বা ব্লেড খোঁজার চেষ্টা করে ক্লান্ত? একটি ওপেন সোর্স অ্যাপ উপলব্ধ রয়েছে যা Azure অ্যাডমিন বা devs দরকারী বলে মনে করতে পারে। মাইক্রোসফটের মেরিল ফার্নান্দো, Azure অ্যাক্টিভ ডিরেক্টরি প্রোডাক্ট ম্যানেজার [cmd.ms] তৈরি করেছেন যাতে মাইক্রোসফট পোর্টাল এবং ব্লেডগুলিকে সবগুলি মুখস্ত করার চেষ্টা না করেই সহজে পাওয়া যায়৷

Microsoft ক্লাউড কমান্ড লাইন, অন্যথায় [cmd.ms] নামে পরিচিত, Azure, Microsoft 365, Azure AD, Intune এবং আরও অনেক কিছুতে আপনার প্রিয় ব্লেড খুঁজে পাওয়া সহজ করে তোলে। এটি চেষ্টা করা সত্যিই সহজ এবং শুরু করার জন্য আপনাকে কিছু ডাউনলোড বা ইনস্টল করার দরকার নেই৷

Microsoft ক্লাউড কমান্ড লাইন

Microsoft ক্লাউড কমান্ড লাইনের লক্ষ্য Microsoft 365 অ্যাডমিন, Azure, SharePoint, বা Microsoft-এর সম্পূর্ণ কর্পোরেশনের মধ্যে যেখানেই আপনাকে খুঁজতে হবে সেখানে পৃথক ব্লেড পেতে সঠিক Microsoft পণ্য পোর্টাল খুঁজে পাওয়া সহজ করে তোলা।

আপনি কোনো একটি ব্রাউজার বা অপারেটিং সিস্টেমের মধ্যে সীমাবদ্ধ নন, আপনি প্রায় যেকোনো প্ল্যাটফর্মে Microsoft ক্লাউড কমান্ড লাইন ব্যবহার করতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. আপনার পছন্দের ওয়েব ব্রাউজারে একটি নতুন ট্যাব খুলুন।
  2. ওয়েব অ্যাড্রেস বারে "cmd.ms" টাইপ করুন এবং Microsoft ক্লাউড কমান্ড লাইন হোমপেজে উপলব্ধ তালিকা থেকে যেকোনো কমান্ড বা উপনাম ব্যবহার করুন।

[Cmd.ms] হল একটি সংক্ষিপ্ত লিঙ্ক টুল যা ব্যবহারকারীদের তাদের কীবোর্ডের শক্তি ব্যবহার করে মাইক্রোসফট পোর্টাল বা ব্লেডে যাওয়ার জন্য অবিরাম ক্লিক করার অনুমতি দেয়। [Aka.ms] অনেকটা [cmd.ms]-এর মতো এবং একই রকম কিছু ছোট লিঙ্ক এবং কমান্ড শেয়ার করে।

#1 ঠিকানা বার স্বয়ংসম্পূর্ণ এক্সটেনশনগুলি

5 Microsoft ক্লাউড কমান্ড লাইন টিপস এবং কৌশল যেকোনো Azure পোর্টাল বা ব্লেড খুঁজে পেতে

যারা অ্যাড্রেস বার থেকে স্বয়ংসম্পূর্ণ পছন্দ করেন, আপনি এজ, ক্রোম এবং ফায়ারফক্সের জন্য ব্রাউজার এক্সটেনশন পেতে পারেন। একবার আপনি এক্সটেনশন ইনস্টল করলে, আপনি Microsoft পোর্টাল এবং ব্লেডগুলি আরও দ্রুত খুঁজে পেতে পারেন:

  1. একটি নতুন ট্যাব খুলুন৷
  2. টাইপ করুন c এবং SPACE টিপুন অথবা TAB .
  3. আপনি যে cmd.ms শর্টকাটটি খুঁজতে চান সেটি টাইপ করুন (উদাঃ Az)। 5 Microsoft ক্লাউড কমান্ড লাইন টিপস এবং কৌশল যেকোনো Azure পোর্টাল বা ব্লেড খুঁজে পেতে

নীচের লিঙ্কগুলি থেকে আপনার ব্রাউজারের জন্য সমস্ত কমান্ডের জন্য স্বয়ংসম্পূর্ণ সমর্থন পেতে ব্রাউজার এক্সটেনশন পান৷

  • এজ অ্যাড-অন
  • Chrome এক্সটেনশন
  • ফায়ারফক্স অ্যাড-অন

#2 [cmd.ms]

এ একটি নতুন কমান্ড যোগ করুন

একটি নতুন কমান্ড যোগ করতে আগ্রহী? একটি নতুন কমান্ডের অনুরোধ করতে GitHub-এ যান। পছন্দের বিকল্প হল একটি পুল অনুরোধ তৈরি করা যা কমান্ড.csv.

আপডেট করে

আপনি cmd.ms-এ একটি নতুন কমান্ড তৈরি করার সময় মনে রাখতে টিপসের একটি তালিকা এখানে রয়েছে:

  • যাচাই করুন যে আপনার নতুন কমান্ড/উনাম ইতিমধ্যে বিদ্যমান নেই৷
  • যদি অ্যাপটির একটি উত্তরাধিকার বা বিকল্প নাম থাকে, তাহলে এটিকে কীওয়ার্ডে অন্তর্ভুক্ত করুন কলাম যাতে এটি অনুসন্ধানযোগ্য।
  • শুধুমাত্র Microsoft পোর্টালের লিঙ্ক অন্তর্ভুক্ত করুন।

যদি আপনি মনে করেন যে একটি কমান্ডের নাম খুব দীর্ঘ, তাহলে CLI নামের একটি উপনাম অন্তর্ভুক্ত করতে ভুলবেন না যাতে এটি সহজেই আবিষ্কার করা যায়। যদি একটি নতুন অ্যাপ থাকে, তাহলে আপনি অ্যাপটির জন্য একটি নতুন দুই অক্ষর উপসর্গ সাজেস্ট করতে পারেন।

#3 পরিবর্তে cmd.ms/{command} ব্যবহার করুন

[Cmd.ms] এছাড়াও cmd.ms/{command} সমর্থন করে আপনি যদি এটি {command}.cmd.ms-এ ব্যবহার করতে চান তাহলে বিন্যাস করুন বিন্যাস উল্লেখ্য যে {command}.cmd.ms cmd.ms-এ স্বয়ংসম্পূর্ণ পূরণের কারণে দীর্ঘমেয়াদে ভাল আপনি {command} টাইপ করার সাথে সাথে প্রত্যয় ব্রাউজার ট্যাবে।"

#4 MSportals.io

5 Microsoft ক্লাউড কমান্ড লাইন টিপস এবং কৌশল যেকোনো Azure পোর্টাল বা ব্লেড খুঁজে পেতে

আপনি যদি [cmd.ms] পছন্দ করেন, তাহলে আপনি MSportals.io পছন্দ করবেন। GitHub-এ উপলব্ধ, MSPortals.io সমস্ত অ্যাডমিন মাইক্রোসফ্ট পোর্টাল URL-এর তালিকা এক জায়গায়। MSPortals.io হল অ্যাডাম ফাউলারের দ্বারা সেট আপ এবং মালিকানাধীন একটি প্রকল্প এবং এটি কোনোভাবেই Microsoft এর সাথে অধিভুক্ত নয়৷

#5 Centro 365

5 Microsoft ক্লাউড কমান্ড লাইন টিপস এবং কৌশল যেকোনো Azure পোর্টাল বা ব্লেড খুঁজে পেতে

Centro 365 হল Sean O'Sullivan দ্বারা তৈরি একটি ব্রাউজার এক্সটেনশন যা অ্যাডমিনদের জন্য Azure এবং Microsoft 365-এ ডিভাইস এবং অ্যাপগুলি পরিচালনা করা সহজ করে তোলে। আপনি এজ, ক্রোম, ফায়ারফক্স এবং অপেরায় সেন্ট্রো 365 ডাউনলোড করতে পারেন এবং ব্রাউজার এক্সটেনশন বিনামূল্যে। চেষ্টা করুন।

আপনি কি [cmd.ms] সম্পর্কে জানেন বা ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান!


  1. সারফেস ডুওতে মাইক্রোসফ্ট টিমগুলি থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য টিপস এবং কৌশল

  2. Microsoft Edge থেকে সর্বাধিক সুবিধা পেতে শীর্ষ 10 টি টিপস এবং কৌশল

  3. সেরা Microsoft Edge মোবাইল টিপস এবং কৌশল

  4. 8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য