কম্পিউটার

8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য

যখন ওয়েবে যেকোন কিছু সার্চ করার কথা আসে, তখন Google হল আমাদের পছন্দের পছন্দ যা আমরা সবার আগে চালাতে চাই। আসলে, গুগল ওয়েব অনুসন্ধানের জন্য একটি রূপক শব্দ হয়ে উঠেছে। এটি একটি মেডিকেল টার্ম নিয়ে গবেষণা করা হোক বা আমাদের প্রিয় সেলিব্রিটিদের ধাওয়া করা হোক না কেন, Google এর কাছে সব কিছুরই উত্তর রয়েছে৷

কিন্তু সার্চ ইঞ্জিন বাজারে গুগল যতই প্রভাবশালী হোক না কেন, আমরা বিং-এর উপস্থিতি অবহেলা করতে পারি না। বিং একটি অফিসিয়াল মাইক্রোসফ্ট পণ্য এবং যদি আমরা জনপ্রিয়তা এবং র‌্যাঙ্কিংয়ের কথা বলি তবে গুগল থেকে অনেক পিছিয়ে থাকে। তবে এটি এটিকে কম দরকারী করে তোলে না! বিং অসাধারণ বৈশিষ্ট্যে ভরপুর, কিছু যা আপনি এমনকি Google এও পাবেন না। হ্যাঁ, আপনি ঠিক শুনেছেন!

সুতরাং, আসুন বিংকে Google এর সাথে তুলনা করে অবমূল্যায়ন করবেন না, কারণ এটি নিজস্ব উপায়ে কার্যকর। বিং সর্বদা আশেপাশে থাকে এবং এমন শক্তিশালী প্রতিযোগিতার পরেও প্রচলিত থাকার উপায় পরিচালনা করে। এখানে কয়েকটি Bing টিপস এবং কৌশল রয়েছে যা আপনাকে এই কম পরিচিত সার্চ ইঞ্জিনের সর্বাধিক ব্যবহার করতে দেয়৷

চলুন দেখে নেওয়া যাক।

ভিডিও প্রিভিউ

আপনি যখন Bing-এ কোনো ভিডিও অনুসন্ধান করছেন, তখন এটি আপনাকে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা দেয়। আপনি যে কোনো ভিডিও থাম্বনেইলে হভার করার সাথে সাথেই, Bing স্বয়ংক্রিয়ভাবে একটি ছোট উইন্ডোতে সেই ভিডিওটির পূর্বরূপ চালানো শুরু করবে। এইভাবে, আপনি কী খুঁজছেন এবং কার্যকরভাবে অনুসন্ধান করছেন সে সম্পর্কে আপনি আরও ভাল ধারণা পেতে পারেন।

আবহাওয়ার পূর্বাভাস

8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য

সপ্তাহান্তে একটি ট্রিপ পরিকল্পনা? নির্দিষ্ট শহর বা অবস্থানের আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে সমস্ত কিছু জানতে Bing অনুসন্ধান বাক্সে কেবল শহরের নাম লিখুন। আরও কাস্টমাইজ করা আবহাওয়ার আপডেটের জন্য, আপনি আরও বিস্তারিত ফলাফলের জন্য শহরের নামের পাশে সেলসিয়াস বা ফারেনহাইট বলে তাপমাত্রার প্যারামিটার যোগ করতে পারেন।

ছবি এবং ভিডিও সংরক্ষণ করুন

8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য

বিং-এ ছবি এবং ভিডিও সংরক্ষণ করা একটি কেক। এবং বিশেষ করে যখন আপনাকে একটি বিশাল সংগ্রহ থেকে কয়েকটি ছবি শর্টলিস্ট করতে হয়, বিং এই পুরো কাজটিকে বেশ সহজ করে তোলে। আপনাকে যা করতে হবে তা হল "+" আইকনটিতে ট্যাপ করুন যা আপনাকে সংরক্ষণ করতে হবে৷ নির্বাচিত ছবিটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সংগ্রহে সংরক্ষিত হবে যা আপনি প্রধান সেটিংস ট্যাবে অ্যাক্সেস করতে পারবেন।

আরএসএস ফিড

Bing-এ RSS ফিড তৈরি করা খুবই সহজ! RSS ফিডের সাহায্যে, আপনি যেকোনো লাইভ সার্চকে নিউজ রিডার ফরম্যাটে রূপান্তর করতে পারেন। Bing-এ একটি RSS ফিড তৈরি করতে আপনাকে যা করতে হবে তা হল ঠিকানা বারে “&format=rss” প্রত্যয় যোগ করুন (সার্চ বক্স নয়, কিন্তু ঠিকানা বার)।

অভিধান

8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য

একটি নির্দিষ্ট শব্দের অর্থ খুঁজছেন? উল্লেখিত শব্দের বিশদ অর্থ দেখতে অনুসন্ধান বাক্সে কেবল "সংজ্ঞায়িত <শব্দ>" টাইপ করুন। যেমন:বোটানি সংজ্ঞায়িত করুন।

নির্দিষ্ট ফাইল বিন্যাস অনুসন্ধান

আপনি যদি একটি নির্দিষ্ট সার্চ ফরম্যাট সহ ফাইল খুঁজছেন বলুন .mp3 PDF JPEG ইত্যাদি তাহলে, এই ক্ষেত্রে, আপনি কার্যকরভাবে অনুসন্ধান করতে Bing ব্যবহার করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার অনুসন্ধান ক্যোয়ারী শেষে "contains:PDF" প্রত্যয় বা যে ফাইল ফর্ম্যাটটি আপনাকে অনুসন্ধান করতে হবে তা প্রবেশ করান৷

নির্দিষ্ট দেশ অনুযায়ী ফলাফল অনুসন্ধান করুন

আপনি যদি একটি নির্দিষ্ট দেশের উপর ভিত্তি করে অনুসন্ধান ফলাফলগুলিকে পরিমার্জিত করতে চান, তাহলে আপনি আপনার অনুসন্ধান ক্যোয়ারী শেষে “Ioc: প্রত্যয় যোগ করতে পারেন।

উদাহরণস্বরূপ, সেরা স্মার্টফোন Ioc:US

এটি করার ফলে শুধুমাত্র সেই নির্দিষ্ট অঞ্চলের পৃষ্ঠাগুলি আসবে এবং আপনি আপনার পছন্দ অনুযায়ী অনুসন্ধানের মানদণ্ড সীমিত করতে পারেন৷

ব্যাকগ্রাউন্ড ইমেজ নিষ্ক্রিয় করুন

8 টি টিপস এবং ট্রিক্স বিং-এ আরও স্মার্ট অনুসন্ধান করার জন্য

বিং এর ব্যাকগ্রাউন্ড ইমেজের একটি বিশাল ফ্যান না? চিন্তা করবেন না! এই ছোট্ট হ্যাকের সাহায্যে আপনি সহজেই এটি বন্ধ করতে পারেন। সুতরাং, পরিবর্তে www.bing.com এ যান এখন আপনাকে www.bing.com?rb=0 লিখতে হবে ঠিকানা বারে। পরেরটি বাছাই করলে Bing থেকে পটভূমির ছবি মুছে যাবে এবং আপনি পটভূমিতে শুধুমাত্র একটি সাধারণ রঙ দেখতে পাবেন।

এই সার্চ ইঞ্জিনে কার্যকরভাবে অনুসন্ধান করার জন্য আপনি সর্বোত্তম ব্যবহার করতে পারেন এমন কয়েকটি Bing টিপস এবং কৌশল ছিল৷ বিং গুগলের মতো জনপ্রিয় নাও হতে পারে, তবে এটি খারাপ নয়? আপনি ভাবেন কি মনে করেন? নীচের মন্তব্য বাক্সে আপনার প্রতিক্রিয়া শেয়ার করুন.


  1. পাওয়ারপয়েন্টের জন্য 5টি সেরা টিপস এবং কৌশল

  2. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে

  3. 8 Amazon Fire TV টিপস এবং ট্রিকস আপনার জীবনকে সহজ করার জন্য

  4. Windows OneDrive আয়ত্ত করার ৭টি দরকারী টিপস এবং কৌশল