কম্পিউটার

আরো কাস্টম লুকের জন্য মাইক্রোসফ্ট টিম সাইডবারে আইটেম এবং পিনগুলি কীভাবে পুনরায় সাজানো যায়

আপনি মাইক্রোসফ্ট টিমগুলি কাস্টমাইজ করতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে। আপনি নতুন অ্যাপ যোগ করতে পারেন, একটি অন্ধকার থিম ব্যবহার করে দেখতে পারেন, পড়ার রসিদ সক্ষম করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন। আরেকটি পদ্ধতি, যদিও, সাইডবারে আইটেমগুলিকে পুনর্বিন্যাস করা বা আপনার নিজস্ব স্বাদের সাথে মেলে বিভিন্ন জিনিস পিন করা। এটি আপনাকে টিমের দিকগুলিতে ফোকাস করতে দেবে যা আপনি সবচেয়ে বেশি ব্যবহার করেন, এটি ক্যালেন্ডার, চ্যাট, প্ল্যানার বা টিমের জন্য অন্য কোনো অ্যাপ বা পরিষেবা হোক। আমাদের সর্বশেষ Office 365 গাইডে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি এটি করতে পারেন।

ধাপ 1:আপনি যে অ্যাপ বা বৈশিষ্ট্যগুলি চান তা খুঁজুন এবং পিন করুন

আরো কাস্টম লুকের জন্য মাইক্রোসফ্ট টিম সাইডবারে আইটেম এবং পিনগুলি কীভাবে পুনরায় সাজানো যায়

শুরু করার আগে, Microsoft টিমগুলিতে একটি "পিন" কী করে তা বুঝতে আপনাকে আরও ভালভাবে সাহায্য করার জন্য কিছু নোট রয়েছে৷ প্রথমত, একটি "পিন" এর সংজ্ঞা আছে। পিন হল কিছু নির্দিষ্ট অ্যাপের শর্টকাট এবং টিমের গুরুত্বপূর্ণ দিক যেমন চ্যাট বা কার্যকলাপ।

মাইক্রোসফ্ট টিমস সাইডবার আপনাকে একবারে একটি নির্দিষ্ট সংখ্যক পিন দেখাবে। একবার আপনি একটি থ্রেশহোল্ডের উপরে পৌঁছে গেলে, অন্যান্য পিনগুলি একটি ওভারফ্লো এলাকায় চলে যায়, যা স্ক্রিনের নীচে ... ক্লিক করে অ্যাক্সেস করা হয়। আপনি স্ক্রিনের নীচে ... ক্লিক করে একটি অ্যাপ বা একটি টিম বৈশিষ্ট্য পিন করতে পারেন, আপনার অ্যাপটি খুঁজুন, এটিতে ডান-ক্লিক করুন এবং তারপর পিন চয়ন করুন . অ্যাপের ওয়েব এবং ডেস্কটপ ভার্সন জুড়ে পিনগুলিও সেভ করা উচিত যাতে আপনাকে সেগুলিকে ম্যানুয়ালি পরিবর্তন করতে না হয়।

ধাপ 2:আপনার পিনগুলিকে ক্লিক করে এবং টেনে এনে পুনরায় সাজান

আপনি সাইডবারে ব্যবহার করতে চান এমন অ্যাপ বা টিমের দিকগুলি পিন করা হয়ে গেলে, আপনি সেগুলিকে পুনরায় সাজাতে সক্ষম হবেন। আপনি যে পিনটি সরাতে চান তার আইকনে আপনার ক্লিকটি ধরে রেখে এবং তারপর তালিকার উপরে বা নীচে টেনে নিয়ে আপনি এটি করতে পারেন। আপনি একটি লাইন দেখতে পাবেন, যেখানে আপনি আপনার ক্লিক ছেড়ে দিলে এটি কোথায় "ড্রপ" হবে তা আপনাকে দেখাবে। এটি আপনাকে এটিকে আপনার নিজের ক্রমানুসারে রাখার অনুমতি দেবে এবং আপনি যা প্রায়শই ব্যবহার করতে চান তার উপর আরও ভাল ফোকাস করতে পারবেন৷

এটা সত্যিই যে হিসাবে সহজ. নেভিগেট করার জন্য কোন মেনু বা প্রেস করার জন্য অতিরিক্ত বোতাম নেই। শুধু চেপে ধরুন, এবং টেনে আনুন। আপনার পিনগুলি কেমন দেখাচ্ছে তা নিয়ে আপনি অসন্তুষ্ট হলে, আপনি সর্বদা ডান-ক্লিক করে এবং আনপিন চয়ন করে আনপিন করতে পারেন।

আপনার জন্য আরও অনেক টিম করতে পারে!

পিনগুলি টিমের একটি দুর্দান্ত এলাকা। কলের সময় ব্যাকগ্রাউন্ড ইমেজ, কীবোর্ড শর্টকাট, অনলাইন উপস্থিতি এবং আরও অনেক কিছু সহ দলগুলি করতে পারে এমন আরও অনেক কিছু রয়েছে৷ আমাদের ডেডিকেটেড টিম নিউজ হাব আপনাকে কভার করেছে, তাই অতিরিক্ত টিম নিউজ আর্টিকেল, কীভাবে-করুন, গাইডের জন্য নির্দ্বিধায় এটি দেখুন।


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন

  2. Windows 10 বা OneNote-এর জন্য OneNote? কিভাবে সঠিক OneNote সংস্করণ

  3. কীভাবে মেল অ্যাপে পরিচিতিগুলি সন্ধান এবং সম্পাদনা করবেন

  4. কীভাবে উইন্ডোজ 11 টার্মিনালের পটভূমি চিত্র এবং আরও রঙিন ওয়ার্কস্পেসের জন্য আইকন পরিবর্তন করবেন