কম্পিউটার

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

আপনি কি আপনার বন্ধুকে একটি অন্ধকার থিম সহ Instagram ব্যবহার করে লক্ষ্য করেছেন? কিন্তু আপনার Instagram অ্যাপটি একই পুরানো ইন্টারফেস এবং রঙের সাথে প্রদর্শিত হচ্ছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের এই সর্বশেষ আপডেটটি ডার্ক মোডের কারণে হাইপ হয়েছে৷

একবার আপনি অ্যাপটি আপডেট করলে, আপনি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসেই ডার্ক মোডে ইনস্টাগ্রাম করবেন। ডার্ক থিম অনেকদিন ধরে ভার্চুয়াল শহরে আলোচনার বিষয়, এই জনপ্রিয় অ্যাপগুলির প্রবণতা অনুসরণ করা স্পষ্ট ছিল৷

Instagram এখন এক বছরেরও বেশি সময় ধরে অন্ধকার মোডে প্রত্যাশিত হয়েছে। অবশেষে, আপনি আপনার স্মার্টফোনের জন্য অ্যাপটিতে অন্ধকার মোড দেখতে পাবেন যদি এটি অন্ধকার থিম সমর্থন করে। আপনি যদি স্বয়ংক্রিয়-আপডেট চালু করে থাকেন, তাহলে আপনি যখন অ্যাপটি খুলবেন তখন আপনি ইনস্টাগ্রামে ডার্ক মোড দেখতে পাবেন

অ্যান্ড্রয়েডের জন্য ইনস্টাগ্রামে ডার্ক মোড-

যদি তা না হয়, তাহলে আসুন Android ডিভাইসে Instagram-এ কীভাবে ডার্ক মোড চালু করতে হয় তা নিয়ে একটু জেনে নেওয়া যাক-

ধাপ 1: Google Play Store খুলুন৷

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

ধাপ 2: 'মাই অ্যাপস অ্যান্ড গেমস'-এ যেতে সাইড প্যানেলটি সোয়াইপ করুন।

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

ধাপ 3: Instagram নির্বাচন করুন এবং আপডেট এ ক্লিক করুন।

পদক্ষেপ 4: আপনার ফোনে ডার্ক থিম কাজ করলে, আপনি সরাসরি ইনস্টাগ্রামেও ডার্ক মোড দেখতে পাবেন।

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

অন্যথায় আপনাকে আপনার ফোন সেটিংসে অন্ধকার থিমটি সন্ধান করতে হবে। নোট করুন যে এটি সব ফোনের জন্য পরিবর্তিত হয়। অ্যান্ড্রয়েড 10 ইনস্টল করা ফোনে এটি ডিসপ্লে> থিম> ডার্ক এ সক্ষম করা থাকবে।

অন্যান্য ফোনের জন্য, Android 9-এ চললে এটি সংশ্লিষ্ট সেটিংসে কাজ করতে পারে।

আপনি যদি এমআই বা স্যামসাং ফোন বেছে নেন, তাহলে ফোনে ডার্ক থিম ব্যবহার করা সম্ভব। আরও, এটি ইনস্টাগ্রাম অ্যাপটিকে ডার্ক মোডে পরিবর্তন করবে।

আইওএস-এর জন্য ইনস্টাগ্রামে ডার্ক মোড-

এখন, আইওএস-

-এ ইনস্টাগ্রামে ডার্ক মোড কীভাবে চালু করবেন তা নিয়ে আলোচনা করা যাক

আপনি যদি 13.1.2 এর সর্বশেষ সংস্করণ সহ iOS ডিভাইস ব্যবহার করেন তবে আপনি অন্ধকার থিমটি বেছে নিতে পারেন।

iOS ডিভাইসে ডার্ক মোড সক্ষম করতে, ধাপগুলি অনুসরণ করুন-

ধাপ 1: অ্যাপ স্টোরে যান।

ধাপ 2: তালিকা থেকে Instagram নির্বাচন করুন এবং আপডেটে ক্লিক করুন।

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

মনে রাখবেন যে আপনার ডিভাইসের জন্য আপনার ডার্ক মোড চালু থাকতে হবে। নিশ্চিত করতে আপনি সেটিংস> ডিসপ্লে এবং উজ্জ্বলতা> গাঢ় থিমে যেতে পারেন।

এখন আপনার ফিডের মাধ্যমে ডার্ক মোডে স্ক্রোল করুন যা চোখকে প্রশান্তি দেয়। আপনার Instagram অ্যাপে রিফ্রেশ করার জন্য হোম পেজ, প্রোফাইল এবং অন্ধকার মোডে এক্সপ্লোর দেখুন।

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড বন্ধ করবেন?

স্পষ্টতই, এটি করা সহজ তখন এটি অনেক লোকের মতো মনে হয়। আপনি যদি এমন কিছু ব্যবহারকারী হন যারা ইনস্টাগ্রামে নতুন পরিবর্তনকে স্বাগত জানান না, তাহলে সমাধানটি আপনার জন্য এখানে রয়েছে। আতঙ্কিত হবেন না কারণ আপনি আপনার Instagram অ্যাপের সেটিংসে কিছু খুঁজে পাচ্ছেন না। আপনি ইনস্টাগ্রামে ডার্ক মোড বন্ধ করতে পারেন বলে আপনাকে আর অজ্ঞান হওয়ার দরকার নেই।

যদিও এটি সত্য আপনি Instagram অ্যাপের সেটিংস থেকে কোনো সাহায্য পেতে পারবেন না। যেহেতু ডার্ক মোড শুধুমাত্র আপনার অ্যাপে প্রযোজ্য কারণ আপনি আপনার ফোনে একটি গাঢ় থিম ব্যবহার করছেন। এটি একটি অ্যান্ড্রয়েড বা iOS ডিভাইসই হোক না কেন, আপনার সিস্টেমের ডার্ক মোডটি Instagram থেকে সরিয়ে দেওয়ার জন্য আপনাকে এটি সরিয়ে ফেলতে হবে।

র্যাপিং আপ:

আপনার Android এবং iOS ডিভাইসে Instagram থেকে সর্বশেষ আপডেট এবং ডার্ক মোড বৈশিষ্ট্য সহ, আপনি অ্যাপে ডার্ক মোড উপভোগ করতে পারেন। মনে রাখবেন যে এটি সমস্ত ফোনে প্রযোজ্য নয় কিন্তু Android 10 এবং iOS 13 ডিভাইসগুলিতে প্রযোজ্য। Android 9 সহ কিছু ফোনে ডার্ক মোডে Instagram থাকতে পারে। Android-এ Google অ্যাপের জন্য কীভাবে ডার্ক মোড চালু করবেন তা জানুন।

নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত আমাদের জানান. এছাড়াও, প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সাবস্ক্রাইব করুন। এছাড়াও, আমাদের সামাজিক মিডিয়া- Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ অনুসরণ করুন৷


  1. কিভাবে মাইক্রোসফট আউটলুক ডার্ক মোড চালু করবেন

  2. এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

  3. আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

  4. কিভাবে Google Chrome-এ সমস্ত ওয়েবসাইট ডার্ক মোডে চালু করবেন?