কম্পিউটার

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

যারা আইফোন ব্যবহার করেন তাদের প্রত্যেককে অবশ্যই iOS 13 ব্যবহার করতে রোমাঞ্চিত হতে হবে - সর্বশেষ আপডেট। অনেক নতুন বৈশিষ্ট্য সহ, ডার্ক মোড আপনার iOS ডিভাইসগুলির জন্য একটি স্বস্তি হিসাবে আসে। এখন Apple-এর নেটিভ অ্যাপগুলি রাতে আপনার চোখে কম চাপ দেবে এবং নাইট মোড চালু থাকলে, উন্নত ব্যাটারি লাইফ পাওয়ার সম্ভাবনা রয়েছে৷

আপনি যদি ভাবছেন কীভাবে আইফোনে ডার্ক মোড চালু করবেন, এই নিবন্ধটি আপনার জন্য। ডার্ক মোড সর্বত্র রয়েছে এবং এখন আপনি iOS 13-এ নতুন আপডেট করা বৈশিষ্ট্য সহ আপনার iOS ডিভাইসে এটি পেতে পারেন।

কিভাবে আইফোনে ডার্ক মোড সক্ষম করবেন?

আইফোনে ডার্ক মোড চালু করার বিভিন্ন উপায় রয়েছে। নীচের পদ্ধতিগুলির সাহায্যে, আপনি iOS এ এটি ব্যবহার করে দেখতে পারেন। এই মোডে ঘুরলে, সমস্ত সেটিংস এবং নেটিভ অ্যাপগুলি ডার্ক মোডে প্রদর্শিত হবে। ডার্ক মোড সমর্থন করে এমন তৃতীয় পক্ষের অ্যাপগুলিও ডার্ক মোডের সাথে দেখা যাবে। ইনস্টাগ্রাম বা Facebook-এ ডার্ক মোড চেক করুন কারণ এটি কাজ করে যদি আপনার আইফোনে ফিচার চালু করা থাকে।

পদ্ধতি 1:সেটিংসের মাধ্যমে ডার্ক মোড চালু করুন

ধাপ 1: সেটিংসে যান৷

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

ধাপ 2: ডিসপ্লে এবং ব্রাইটনেসে যান৷

ধাপ 3: ডার্ক মোড চালু করতে ডার্ক এ আলতো চাপুন।

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

একবার চালু হলে, আপনি সম্পূর্ণ অপারেটিং সিস্টেমটিকে ডার্ক মোডে দেখতে পাবেন

পদ্ধতি 2:কন্ট্রোল সেন্টার ব্যবহার করে ডার্ক মোড চালু করুন

ধাপ 1: ফেস আইডি সহ আপনার iPhone 11 এবং iPhones-এ কন্ট্রোল প্যানেলে নিচের দিকে সোয়াইপ করুন। পুরোনো মডেলের জন্য, কন্ট্রোল সেন্টার পেতে সোয়াইপ আপ করুন।

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

ধাপ 2: 5 সেকেন্ডের বেশি উজ্জ্বলতা বোতামে ট্যাপ করুন এবং আপনি বিকল্পগুলি পাবেন।

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

প্রদত্ত বিকল্পগুলি থেকে অন্ধকার মোড নির্বাচন করুন। আপনার iPhone এ ডার্ক মোড চালু বা বন্ধ করতে ডার্ক মোডের উপরের আইকনে ট্যাপ করুন।

পদ্ধতি 3:Siri- ব্যবহার করে ডার্ক মোড চালু করুন-

আপনাকে যা করতে হবে তা হল সিরির সাথে কথা বলা "ডার্ক মোড সিরি চালু করুন"। এটি নির্দেশনা অনুযায়ী কাজ করবে এবং এভাবেই আপনার আইফোনে ডার্ক মোডে সুইচ করুন।

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

iOS-এ ডার্ক মোড চালু করতে পারছেন না?

আপনি এখন পর্যন্ত আপনার আইফোনে ডার্ক মোড উপভোগ করতে না পারার অনেক কারণ থাকতে পারে। একবারের জন্য, আপনি হয়ত আপনার iPhone iOS 13-এ আপডেট করেননি, এটি করতে, সেটিংস> সাধারণ> সিস্টেম আপডেট-এ যান . সর্বশেষ আপডেটে আলতো চাপুন, এতে সময় লাগবে, তবে আপডেটটি সম্পূর্ণ হয়ে গেলে এবং আপনার ফোন রিবুট হলে, আপনি iOS13-এর নতুন বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন।

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

আপনি যদি আপনার আইফোনটি iOS 13-এ আপডেট করে থাকেন এবং এখনও ডার্ক মোড পেতে না পারেন, তাহলে এটি চালু করতে উপরে উল্লিখিত যে কোনো পদ্ধতি অনুসরণ করুন। এছাড়াও আপনি সেটিংস->ডিসপ্লে এবং উজ্জ্বলতা-এ যেতে পারেন এবং স্বয়ংক্রিয় কিনা তা পরীক্ষা করতে পারেন চালু আছে৷

আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

যদি এটি চালু থাকে, তাহলে স্বয়ংক্রিয় নিষ্ক্রিয় করতে টগল বোতামে আলতো চাপুন। ডার্ক মোড শিডিউল করতে স্বয়ংক্রিয় ব্যবহার করা হয়। আপনি দুটি বিকল্প পাবেন:আপনি ডার্ক মোড সক্ষম করতে সময় কাস্টমাইজ করতে সূর্যাস্ত থেকে সূর্যোদয় বা কাস্টম সময়সূচী নির্বাচন করতে পারেন। আপনি যদি আপনার iOS 24*7 এ ডার্ক মোড চান, তাহলে শুধু ডার্ক এ আলতো চাপুন, যাতে আপনাকে নির্ধারিত সময়ের সাথে পরিবর্তন দেখতে না হয়।

র্যাপিং আপ:

সুতরাং, এই নিবন্ধটির মাধ্যমে আপনি কীভাবে আইফোনে ডার্ক মোড সক্ষম করবেন তা জানেন। আপনি যদি এখনও iOS 13-এ আপডেট না করে থাকেন, তাহলে আপনি এটি আপনার iPhone এ দেখতে পারবেন না। তাই iOS 13-এ আপনার iPhone আপডেট করুন, কিন্তু তার আগে আপনার iPhone এর সামঞ্জস্যপূর্ণতা যাচাই করুন যাতে এটি iOS 13 সমর্থন করে। এই সহজ উপায় যা আপনাকে iOS ডিভাইসে ডার্ক মোড উপভোগ করতে সাহায্য করবে। iOS 13 আপনাকে হয় ডার্ক মোড সবসময় চালু রাখার বিকল্প দেয় অথবা সময়সূচী অনুযায়ী মোড পরিবর্তন করার জন্য স্বয়ংক্রিয় নির্বাচন করতে পারে।

নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত আমাদের জানান. এছাড়াও, প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সাবস্ক্রাইব করুন। এছাড়াও, আমাদের সামাজিক মিডিয়া- Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ অনুসরণ করুন৷


  1. এখানে কীভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ডার্ক মোড চালু করবেন

  2. কিভাবে Google Chrome-এ সমস্ত ওয়েবসাইট ডার্ক মোডে চালু করবেন?

  3. কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন

  4. কিভাবে Android এবং iOS-এ Gmail ডার্ক মোড সক্ষম করবেন