কম্পিউটার

উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

ব্লগের সারাংশ – আপনি কি আপনার কম্পিউটারে সফ্টওয়্যার আপডেট করার সাথে লড়াই করেন? এই ব্লগে, আমরা আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন -সিস্টওয়েক সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করে উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি পরীক্ষা করার এবং পাওয়ার দ্রুততম সমাধান সম্পর্কে বলব৷

আপনার কম্পিউটার অ্যাপ্লিকেশন পিছিয়ে আছে? ক্রোম কি ধীরে ধীরে সাড়া দিচ্ছে নাকি লঞ্চ হতে অনেক সময় নেয়? আপনার অ্যাপ্লিকেশনটি কি আপনার কম্পিউটারে হুমকি হিসেবে দেখা যাচ্ছে?

এই সবগুলিই উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটের জন্য চেক রাখার কারণ। যেহেতু নির্মাতারা নিরাপত্তা প্যাচ এবং নতুন বৈশিষ্ট্যগুলির জন্য আপডেট প্রকাশ করতে থাকে। এটি ব্যবহারকারীর ডেটা এবং ডিভাইসের নিরাপত্তা বজায় রাখতে সহায়তা করে। উইন্ডোজ প্রোগ্রামগুলিকে সর্বশেষ উইন্ডোজ আপডেটের সাথে তাল মিলিয়ে চলতে নিয়মিত আপডেট করা বোঝানো হয়।

প্রোগ্রামগুলির ত্রুটি এবং ধীর গতি এড়াতে সফ্টওয়্যার আপডেট রাখার পরামর্শ দেওয়া হয়। এই ব্লগে, আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার - সিস্টউইক সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করে কীভাবে সহজেই সমস্ত উইন্ডোজ প্রোগ্রামের আপডেট পেতে পারি সে সম্পর্কে কথা বলি৷

আরও পড়ুন:কেন সফ্টওয়্যার আপডেটগুলি এত গুরুত্বপূর্ণ

আপনার পিসির জন্য সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে গুরুত্বপূর্ণ?

আপডেট হওয়া সফ্টওয়্যারটিকে আরও নিরাপদ হিসাবে বিবেচনা করা হয় কারণ নির্মাতারা পরীক্ষা চালিয়ে যান এবং সুরক্ষা প্যাচ সরবরাহ করেন। এটি আপনাকে নতুন বৈশিষ্ট্য এবং নতুন লঞ্চগুলি পেতে সহায়তা করে৷ আপনি যদি আপনার সফ্টওয়্যার আপডেট না করেন তবে আপনি ম্যালওয়্যার আক্রমণের ঝুঁকিতে থাকতে পারেন এবং এটি একটি সফ্টওয়্যার আপডেটার পাওয়ার একটি ভাল কারণ। আরেকটি হল আবার আশ্চর্যজনক নতুন বৈশিষ্ট্যগুলি হারিয়ে যাওয়ার ভয় যা আপনি আপনার সফ্টওয়্যার আপডেট করার পরেই উপলব্ধ। এই কারণেই আপনার সফ্টওয়্যার আপডেটের উপর নজর রাখা গুরুত্বপূর্ণ।

কিভাবে আপনার ডিভাইসে সফটওয়্যার আপডেট করবেন

1. ম্যানুয়াল পদ্ধতি ব্যবহার করে –

সফ্টওয়্যার আপডেট করার ম্যানুয়াল পদ্ধতি কাজ করে যখন আপনি উপলব্ধ আপডেট সম্পর্কে বিজ্ঞপ্তি পান। সেক্ষেত্রে পিসি ব্যবহারকারীরা কম্পিউটারে আপডেট ডাউনলোড করতে পারবেন। কম্পিউটার প্রোগ্রামগুলি আপডেট করার আরেকটি উপায় হল প্রোগ্রামগুলি চালু করা এবং আপডেটগুলি পরীক্ষা করা যদি এটিতে এমন কোনও বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত থাকে। পণ্যের আপডেটের যেকোনো তথ্যের জন্য কেউ অফিসিয়াল ওয়েবসাইট, সোশ্যাল প্ল্যাটফর্ম দেখতে পারেন।

কখনও কখনও, বিক্রেতারাও ব্যবহারকারীদের আপডেট সংক্রান্ত ইমেল পাঠায়। কিন্তু এটি শুধুমাত্র সেই অ্যাপ্লিকেশনগুলির জন্য কাজ করে যেখানে আপনি আপনার ইমেল ঠিকানা দিয়ে নিবন্ধন করেছেন৷ অতএব, উইন্ডোজ পিসিতে প্রোগ্রাম আপডেট করার এই পদ্ধতিটি বেশ ত্রুটিপূর্ণ। সুতরাং, কম্পিউটারে সফ্টওয়্যার আপডেট করতে আপনাকে সাহায্য করার জন্য দ্বিতীয় বিকল্পে যাওয়া যাক।

2. Systweak সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করা –

থার্ড-পার্টি সফ্টওয়্যার ব্যবহার করা যা আপনাকে আপনার কম্পিউটারে স্বয়ংক্রিয় আপডেটে সহায়তা করে সবচেয়ে বেশি সুপারিশ করা হয়। হোম ব্যবহারকারী বা পেশাদার ব্যবহারকারীদের জন্য যারা কোন কারণে আপডেটগুলি রাখতে পারেন না, এই অ্যাপ্লিকেশনগুলি সেরা সমাধান হিসাবে প্রমাণিত হতে পারে। এখানে আমরা সিস্টওয়েক সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করার পরামর্শ দিই যা উইন্ডোজ পিসির জন্য সেরা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার স্ক্যান করতে পারে এবং আপনি আরও ভাল ফলাফলের জন্য রানের সময় নির্ধারণ করতে পারেন।

আসুন Systweak Software Updater-

-এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও জানুন
  • স্বয়ংক্রিয় আপডেট।
  • Windows 10/8.1/8/7 (32 বিট এবং 64 বিট উভয়ই) এর জন্য উপলব্ধ।
  • নিরাপদ আপডেট।
  • এক-ক্লিক সমাধান।
  • বড় ডাটাবেস।
  • নিয়মিত আপডেট।

Systweak Software Updater –

ব্যবহার করে Windows PC-এ সফ্টওয়্যার আপডেট করার ধাপ

ধাপ 1: নিচের ডাউনলোড বোতাম থেকে Systweak Software Updater ডাউনলোড করুন-

ধাপ 2: অ্যাপ্লিকেশনটি সফলভাবে ইনস্টল করুন এবং তারপরে আপনার সিস্টেমে পরিবর্তন করার জন্য প্রয়োজনীয় অনুমতি দিন৷

ধাপ 3: অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং স্ক্যান চালান৷

পদক্ষেপ 4: স্ক্যান সারাংশ আপনাকে আপনার কম্পিউটারে পুরানো প্রোগ্রামগুলির তালিকা দেখায়৷

উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

ধাপ 5: এখন, আপনি এই তালিকার সমস্ত পুরানো প্রোগ্রাম চিহ্নিত করতে পারেন এবং আপডেট বোতামে ক্লিক করতে পারেন৷

উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

দ্রষ্টব্য: এই বৈশিষ্ট্যটি পেতে আপনাকে এটিতে নিবন্ধন করে ক্রয় করতে হবে। টুলের নীচে-বামে প্রদর্শিত রেজিস্টার বোতামে ক্লিক করুন।

উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

বিকল্পভাবে, আপনি ট্রায়াল অফারটি চালাতে পারেন এবং সীমিত প্রোগ্রাম আপডেট করতে পারেন তাদের প্রতিটি চিহ্নিত করে এবং পৃথকভাবে আপডেট বোতামে ক্লিক করে।

উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

ধাপ 6:কয়েক মিনিটের পরে, আপডেটগুলি আপনার কম্পিউটারে সম্পূর্ণরূপে ইনস্টল হয়ে গেছে এবং আপনি পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে চাইতে পারেন।

Systweak Software Updater-এর দ্বারা স্বয়ংক্রিয় বৈশিষ্ট্য ব্যবহার করে সফ্টওয়্যার আপডেট করার এটি ছিল সবচেয়ে সহজ উপায়।

উপরন্তু, আপনি Systweak Software Updater-এর সেটিংস কাস্টমাইজ করতে পারেন। আপনার কম্পিউটারে আপনার অ্যাপগুলির জন্য পর্যায়ক্রমিক স্ক্যান চালানোর জন্য বাক্সটি চেক করুন৷ এছাড়াও, কোনও দূষিত বা অসম্পূর্ণ আপডেট এড়াতে একটি প্রোগ্রাম ইনস্টল করার আগে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার বিকল্পটি পরীক্ষা করুন।

উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করবেন?

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন-

প্রশ্ন 1. আমি কিভাবে আমার পিসি সফটওয়্যার আপডেট করব?

পিসি সফ্টওয়্যার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার জন্য সিস্টওয়েক সফ্টওয়্যার আপডেটার সেরা টুল। এটি আপনার কম্পিউটারে উপস্থিত সমস্ত প্রোগ্রাম স্ক্যান করবে এবং তারপর একজনের প্রয়োজনীয় আপডেটের ফলাফল দেখাবে। এটি তখন এক ক্লিকে সমস্ত প্রোগ্রাম আপডেট করবে।

প্রশ্ন 2। আমি কিভাবে সব সফ্টওয়্যার আপডেট চেক করব?

আপনি আপডেট সম্পর্কে অবহিত না হলে সমস্ত সফ্টওয়্যার আপডেটের জন্য পরীক্ষা করা সম্ভব নয়। আপনার কম্পিউটারে সমস্ত সফ্টওয়্যার আপডেট করার সর্বোত্তম উপায় হল সফ্টওয়্যার আপডেটার টুল ব্যবহার করা এবং আমরা সিস্টওয়েক সফ্টওয়্যার আপডেটার ব্যবহার করার পরামর্শ দিই।

প্রশ্ন ৩. সফ্টওয়্যার আপডেট বিনামূল্যে?

হ্যাঁ, বেশিরভাগ সময় সফ্টওয়্যার আপডেট বিনামূল্যে হয়। উইন্ডোজ প্রোগ্রামগুলি একটি বিনামূল্যে আপডেট প্রদান করে এবং আপডেটের জন্য চার্জ করা পেশাদার সরঞ্জামগুলির জন্য শুধুমাত্র কয়েকটি ব্যতিক্রম প্রদান করে।

র্যাপিং আপ –

উইন্ডোজের সমস্ত অ্যাপ্লিকেশন আপডেট করার জন্য একটি সেরা সফ্টওয়্যার ব্যবহার করা দরকারী হতে চলেছে। আপনার পিসিতে নিরাপদ আপডেটের জন্য আমরা আপনাকে সিস্টউইক সফটওয়্যার আপডেটার করার পরামর্শ দিই। নিচের ডাউনলোড বোতাম থেকে এখনই এটি পান –

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যার আপডেটগুলি কীভাবে পরীক্ষা করতে হয় তা শিখতে সহায়তা করবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

সম্পর্কিত বিষয়-

কিভাবে ঠিক করবেন আপনার প্রতিষ্ঠান এই পিসিতে আপডেট পরিচালনা করে

2021 সালে Windows 10, 8, 7 PC-এর জন্য 13 সেরা VPN – (ফ্রি ও পেইড)

কিভাবে Windows 10-এ স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করবেন

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য 7 সেরা ডিস্ক পার্টিশন ম্যানেজার সফটওয়্যার

ফিক্স:উইন্ডোজ 10 এ আপডেট বোতাম অনুপস্থিত আছে কিনা তা পরীক্ষা করুন


  1. Windows 10 PC-এ অ্যাপের স্বয়ংক্রিয় আপডেটের সময়সূচী কিভাবে

  2. Windows 10 – 2022 কিভাবে চেক করবেন এবং আপডেট করবেন

  3. Windows 7 এর জন্য এক্সটেন্ডেড সিকিউরিটি আপডেট কিভাবে কাজ করবে

  4. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?