কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ দুই আঙুলের ডানদিকে ক্লিক করুন

Windows 11/10 ডেস্কটপ-এর স্পর্শ যুগ পরিবর্তন করেছে অপারেটিং সিস্টেম এবং এটি Synaptics ব্যবহার করে ডিফল্ট টাচপ্যাড হিসাবে। একই টাচপ্যাড আপডেটেও কাজ করে চলেছে যেমন Windows 11/10/8.1 .

আপনি যদি একটি স্পর্শ অক্ষম বা স্পর্শহীন ল্যাপটপ ব্যবহার করেন, তাহলে আপনার জন্য কোন সমস্যা নেই; কিনা সিনাপটিকস টাচপ্যাড কাজ বা না। কিন্তু আপনি যখন ট্যাবলেট বা টাচ-সক্ষম ল্যাপটপের মতো একটি টাচ ডিভাইস ব্যবহার করেন, তখন Synaptics এর জন্য ভুল সেটিংস টাচপ্যাড আপনাকে আপনার অপারেটিং সিস্টেম সঠিকভাবে ব্যবহার করতে বাধা দিতে পারে এবং আপনি দেখতে পারেন যে আপনার দুই আঙুলের ডান-ক্লিক কাজ করছে না Windows 11/10 এ।

সম্প্রতি, আমরা স্পর্শ ডিভাইসগুলির সাথে একটি সমস্যা নিয়ে এসেছি, যে দুটি আঙুলের ডান-ক্লিক তাদের উপর পুরোপুরি কাজ করে না। কিছু পরিস্থিতিতে, এটি একটি হার্ডওয়্যার সমস্যা হতে পারে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, ডিফল্ট Synaptics এর জন্য ভুল রেজিস্ট্রি এন্ট্রি টাচপ্যাড এই সমস্যার পিছনে রয়েছে। আপনিও যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে অনুগ্রহ করে প্রথমে ডিভাইস প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে আপনার টাচপ্যাড ড্রাইভার আপডেট করার চেষ্টা করুন। যদি এটি সাহায্য না করে, তাহলে এই টিউটোরিয়ালটি অনুসরণ করুন:

উইন্ডোজে দুই আঙ্গুলের ডানদিকে ক্লিক করুন

1। Windows Key + R টিপুন সংমিশ্রণ, টাইপ করুন put regedit চালাতে ডায়ালগ বক্স এবং এন্টার চাপুন রেজিস্ট্রি এডিটর খুলতে।

উইন্ডোজ 11/10-এ দুই আঙুলের ডানদিকে ক্লিক করুন

2। এখানে নেভিগেট করুন:

HKEY_CURRENT_USER\Software\Synaptics\SynTP\TouchPadPS2

উইন্ডোজ 11/10-এ দুই আঙুলের ডানদিকে ক্লিক করুন

3. উপরের উইন্ডোতে দেখানো এই অবস্থানের ডান ফলকে, কনফিগারেশন ডেটাতে নিম্নলিখিত মানগুলি রয়েছে তা নিশ্চিত করুন। যদি থাকে DWORD (REG_DWORD ) বা রেজিস্ট্রি স্ট্রিং (REG_SZ ) নীচে উল্লিখিত মান ধারণ করে না, আপনি এটির মান ডেটা পরিবর্তন করতে একইটিতে ডাবল ক্লিক করতে পারেন .

  • 2FingerTapAction2 ডান ক্লিক কাজ করার জন্য, 4 মিডল ক্লিকের জন্য
  • 2FingerTapPluginID - বিদ্যমান মান সাফ করুন, এটি খালি হওয়া উচিত
  • 3FingerTapPluginID - বিদ্যমান মান সাফ করুন, এটি খালি হওয়া উচিত
  • MultiFingerTapFlags – মান পরিবর্তন করুন 2 থেকে 3
  • 3FingerTapAction4
  • 3FingerTapPluginActionID0

প্রতিটি মান সঠিক কিনা তা নিশ্চিত করার পরে, আপনি রেজিস্ট্রি এডিটর বন্ধ করতে পারেন এবং পরিবর্তনগুলি কার্যকর করতে মেশিন রিবুট করুন৷

আশা করি এটি সাহায্য করবে!

উইন্ডোজ 11/10-এ দুই আঙুলের ডানদিকে ক্লিক করুন
  1. উইন্ডোজ 11/10 এ টাচ কীবোর্ড কাজ করছে না

  2. উইন্ডোজ 11/10 এ টাচ স্ক্রীন কাজ করছে না

  3. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. আইটিউনস উইন্ডোজ 11/10 এ কাজ করছে না