কম্পিউটার

Windows 11/10 এ WerMgr.exe বা WerFault.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

আপনি যদি একটি WerMgr.exe পান অথবা  WerFault.exe অ্যাপ্লিকেশন ত্রুটি কখনও কখনও, যখন আপনার Windows 11/10/8/7 কম্পিউটার ব্যবহার করেন, তখন এই পোস্টটি আপনাকে সাহায্য করতে সক্ষম হতে পারে৷

উল্লেখিত মেমরির নির্দেশ পড়তে পারেনি। প্রোগ্রামটি বন্ধ করতে ওকে ক্লিক করুন৷

অ্যাপ্লিকেশন WerFault EXE কি?

WerFault.exe এবং WerMgr.exe সিস্টেম 32 ফোল্ডারে অবস্থিত সিস্টেম ফাইলগুলি। এটি Windows এরর রিপোর্টিং সিস্টেমের একটি অংশ যা আপনার সিস্টেম থেকে মাইক্রোসফটে ত্রুটি লগ সংগ্রহ করে এবং পাঠায়।

Microsoft Windows Error Reporting Service Microsoft এবং Microsoft অংশীদারদের আপনার ব্যবহার করা সফ্টওয়্যারের সমস্যা নির্ণয় করতে এবং সমাধান প্রদান করতে সহায়তা করে। সব সমস্যার সমাধান থাকে না, কিন্তু যখন সমাধান পাওয়া যায়, তখন সেগুলি আপনার রিপোর্ট করা সমস্যা সমাধানের পদক্ষেপ হিসেবে বা ইনস্টল করার আপডেট হিসেবে দেওয়া হয়।

WerFault.exe বা WerMgr.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

এই ত্রুটি ঘটতে পারে যদি কোনো কারণে ফাইলটি নষ্ট হয়ে যায়। আপনি যদি এই ত্রুটিটি ঘন ঘন পান তবে এটি বেশ বিরক্তিকর হয়ে উঠতে পারে।

1] সিস্টেম ফাইল চেকার চালান

আপনি যা করতে পারেন তা হল আপনার পিসি স্ক্যান করতে এবং আপনার দূষিত সিস্টেম ফাইলগুলি মেরামত করতে সিস্টেম ফাইল চেকার চালানো। একবার স্ক্যান সম্পন্ন হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

2] উইন্ডোজ মেমরি ডায়াগনস্টিক টুল চালান

অন্য বিকল্পটি হবে উইন্ডোজ মেমরি ডায়াগনস্টিক টুল চালানো।

Windows 11/10 এ WerMgr.exe বা WerFault.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

এখনই পুনরায় চালু করুন এবং সমস্যাগুলি পরীক্ষা করুন-এ ক্লিক করুন৷ এবং টুলটিকে মেমরি-সম্পর্কিত সমস্যার জন্য স্ক্যান করতে এবং সমাধান করতে দিন।

3] উইন্ডোজ ত্রুটি রিপোর্টিং পরিষেবা নিষ্ক্রিয় করুন

যদি এটি সাহায্য করে, আপনার জন্য ভাল. যদি তা না হয় তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো বিকল্প হবে Windows Error Reporting Service নিষ্ক্রিয় করা .

WerSvc বা Windows Error Reporting Service প্রোগ্রামগুলি কাজ করা বন্ধ করে দিলে বা সাড়া দেওয়া বন্ধ করলে ত্রুটিগুলি রিপোর্ট করার অনুমতি দেয় এবং বিদ্যমান সমাধানগুলি সরবরাহ করার অনুমতি দেয়৷ এছাড়াও ডায়াগনস্টিক এবং মেরামত পরিষেবার জন্য লগ তৈরি করার অনুমতি দেয়। যদি এই পরিষেবাটি বন্ধ করা হয়, ত্রুটি রিপোর্টিং সঠিকভাবে কাজ নাও করতে পারে এবং ডায়াগনস্টিক পরিষেবা এবং মেরামতের ফলাফলগুলি প্রদর্শিত নাও হতে পারে৷

এটি করতে, services.msc চালান . Windows Error Reporting Service সনাক্ত করুন . এটিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন। ম্যানুয়াল থেকে অক্ষম এর স্টার্টআপের ধরন পরিবর্তন করুন . ঠিক আছে ক্লিক করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

Windows 11/10 এ WerMgr.exe বা WerFault.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

এটি উভয় ধরনের ত্রুটি বন্ধ করতে সাহায্য করবে, যেমন WerMgr.exe অ্যাপ্লিকেশন ত্রুটি এবং WerMgr.exe অ্যাপ্লিকেশন ত্রুটি।

Windows Error Reporting Service সক্রিয় বা নিষ্ক্রিয় করতে আপনি Windows রেজিস্ট্রিও ব্যবহার করতে পারেন।

Windows Error Reporting service এ আপলোড করতে আপনার সমস্যা হলে এই পোস্টটি দেখুন৷

Windows 11/10 এ WerMgr.exe বা WerFault.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন
  1. Windows 11/10 এ Explorer.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  2. Windows 11/10 এ Explorer.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  3. Windows 11/10 এ স্টার্টআপে LogonUI.exe অ্যাপ্লিকেশন ত্রুটি৷

  4. উইন্ডোজে WerFault.exe অ্যাপ্লিকেশন ত্রুটি কীভাবে ঠিক করবেন?