কম্পিউটার

ঠিক করুন নির্দিষ্ট ব্যবহারকারীর উইন্ডোজ 10-এ একটি বৈধ প্রোফাইল ত্রুটি নেই

আপনি যদি আপনার Windows 10 ডিভাইসে Microsoft স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করে থাকেন, কিন্তু আপনি যখন নতুন ইনস্টল করা অ্যাপটি চালু করার চেষ্টা করেন এবং আপনি ত্রুটি বার্তা পান নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই , তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে।

ঠিক করুন নির্দিষ্ট ব্যবহারকারীর উইন্ডোজ 10-এ একটি বৈধ প্রোফাইল ত্রুটি নেই

উপরের দেখানো ত্রুটি বার্তাটি সংশ্লিষ্ট অ্যাপের অ্যাপ্লিকেশন ফোল্ডারে কিছু এক্সিকিউটেবল নির্দেশ করে। উইন্ডোজঅ্যাপস ফোল্ডারে প্যারেন্ট ফোল্ডারে অনুমতির অভাবের কারণে ত্রুটিটি ঘটে। এই ত্রুটির আরেকটি কারণ হল তৃতীয় পক্ষের সফ্টওয়্যার দ্বন্দ্ব৷

নির্দিষ্ট ব্যবহারকারীর একটি বৈধ প্রোফাইল নেই

এই পরামর্শগুলি আপনাকে ঠিক করতে সাহায্য করতে পারে Windows 10 এ Microsoft স্টোর অ্যাপ চালু করার সময় নির্দিষ্ট ব্যবহারকারীর কোনো বৈধ প্রোফাইল ত্রুটি নেই:

  1. কম্পিউটার রিস্টার্ট করুন
  2. তৃতীয় পক্ষের অ্যাপ আনইনস্টল করুন
  3. Windows Store অ্যাপ ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন
  4. সমস্যাযুক্ত অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] কম্পিউটার রিস্টার্ট করুন

এটির জন্য একটি প্রস্তাবিত সমাধান হল আপনার পিসি পুনরায় চালু করা। যদিও এটি একটি নির্ভরযোগ্য সমাধান নয়, এই সমস্যাটি সমাধান করার জন্য রিবুট করাই যথেষ্ট।

রিস্টার্ট করলে সমস্যা সমাধান না হলে পরবর্তী সমাধানের চেষ্টা করুন।

2] তৃতীয় পক্ষের অ্যাপ আনইনস্টল করুন

তদন্তের পরে, এটি আবিষ্কৃত হয়েছে যে বেশ কয়েকটি প্রভাবিত ব্যবহারকারী যাদের নিম্নলিখিত অ্যাপ্লিকেশনগুলি তাদের Windows 10 পিসিতে ইনস্টল করা আছে তারা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন;

  • ক্লাউডপেজিং প্লেয়ার
  • ক্রিও ট্রায়াল (3D CAD সফ্টওয়্যার)

এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে যেকোন তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আনইনস্টলার ব্যবহার করে এই অ্যাপ্লিকেশনগুলিকে সরিয়ে ফেলতে হবে (এমনকি যদি আপনি পূর্বে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অ্যাপলেটের মাধ্যমে অ্যাপটি আনইনস্টল করে থাকেন)। এই সফ্টওয়্যার আনইনস্টলারগুলি শক্তিশালী অপসারণ সরঞ্জাম যা আনইনস্টল প্রক্রিয়ার শেষ থেকে শেষ পর্যন্ত যত্ন নেয়, সমস্ত অবশিষ্ট ফাইল, নির্ভরতা যা পরবর্তীতে সমস্যার কারণ হতে পারে তা দূর করার বিষয়টি নিশ্চিত করে। বর্ধিত পোস্ট-আনইন্সটল স্ক্যানিং প্রক্রিয়া শেষ হয়ে গেলে আর কোনো অবশিষ্ট থাকে না।

3] Microsoft Store অ্যাপ ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

যেমনটি আগেই উল্লেখ করা হয়েছে, Windows স্টোর অ্যাপগুলি ডিফল্টরূপে /WindowsApps-এ সংরক্ষিত থাকে ফোল্ডার আপনি যদি একটি মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ চালু করার সময় এই ত্রুটিটি পেয়ে থাকেন তবে সম্ভবত ফোল্ডারটিতে অ্যাপটি চালানোর জন্য প্রয়োজনীয় অনুমতি নাও থাকতে পারে। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে অ্যাপের ফাইলগুলিকে হার্ড ড্রাইভে একটি ভিন্ন ফোল্ডারে সরাতে হবে এবং তারপরে আবার অ্যাপটি চালু করার চেষ্টা করুন৷

নিম্নলিখিতগুলি করুন:

  • Windows কী + E টিপুন ফাইল এক্সপ্লোরার খুলতে।
  • নীচের ফোল্ডারে নেভিগেট করুন:
C:\Program Files\WindowsApps
  • অবস্থানে, Windows Apps ফোল্ডারের মালিকানা নিন
  • এখন, WindowsApps ফোল্ডারের অধীনে, অ্যাপ ফোল্ডারটি সরান, যার জন্য আপনি ত্রুটি প্রম্পটে নির্দেশিত ত্রুটির বার্তা পাচ্ছেন। আপনি ফোল্ডারটিকে নথিতে সরাতে পারেন৷ , ডেস্কটপ অথবা অন্য কোনো লাইব্রেরি।
  • একবার ফোল্ডারটি নতুন অবস্থানে সরানো হলে, আপনি কোনো ত্রুটি ছাড়াই অ্যাপটি চালানোর জন্য ত্রুটি প্রম্পটে নির্দেশিত এক্সিকিউটেবল (.exe) ফাইলের নামে ডাবল-ক্লিক করতে পারেন।

4] সমস্যাযুক্ত অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

যদি কিছুই সাহায্য না করে, আপনি সমস্যাযুক্ত অ্যাপটি পুনরায় ইনস্টল করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা৷

শুভকামনা।

ঠিক করুন নির্দিষ্ট ব্যবহারকারীর উইন্ডোজ 10-এ একটি বৈধ প্রোফাইল ত্রুটি নেই
  1. Windows 10

  2. Windows 11 এ OneNote খুলছে না? এই হল সমাধান!

  3. আইটিউনস উইন্ডোজ 11 এ খুলছে না? এই হল সমাধান!

  4. উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ কাজ করছে না? এখানে ফিক্স! (উইন্ডোজ 11/10)