কম্পিউটার

SkypeNames2.exe কি একটি ভাইরাস? যদি না হয়, এটা কি?

SkypeNames2.exe কি একটি ভাইরাস? যদি না হয়, এটা কি?

Skynames2.exe

SkypeNames2.exe ফোন নম্বরগুলিকে "ক্লিকযোগ্য" করতে FireFox, Chrome এবং Internet Explorer-এ "Skype Toolbar" দ্বারা ব্যবহৃত একটি প্রোগ্রাম। আপনি হয়তো জানেন, "Skype" হল একটি অগ্রণী সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন যা মানুষকে ইন্টারনেটে ফোন করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে, যা আপনাকে বিশ্বজুড়ে অত্যন্ত কম খরচে কল করতে দেয়৷

SkypeNames2.exe অ্যাপ্লিকেশনটির ধারণা হল আপনার জন্য স্কাইপের মাধ্যমে ওয়েবসাইট থেকে ফোন নম্বর কল করার জন্য একটি ব্যবহারকারী-বান্ধব উপায় তৈরি করা, এবং যদিও এটি বেশিরভাগ মানুষের জন্য কাজ করে, এটি অন্যান্য পিসি ব্যবহারকারীদের জন্য কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যদি SkypeNames2.exe দ্বারা সৃষ্ট কোনো ত্রুটি, সতর্কতা বা সমস্যা দেখতে পান, তাহলে সেগুলি সরানোর জন্য আপনাকে এই টিউটোরিয়ালের ধাপগুলি অনুসরণ করতে হবে।

কেন SkypeNames2.exe আপনার পিসিতে দেখায়?

SkypeNames2.exe হল আপনার পিসিতে থাকা বিভিন্ন ওয়েব ব্রাউজারগুলির জন্য "প্লাগইন" হিসাবে পরিচিত। এই অ্যাপ্লিকেশনটি স্কাইপের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং তারপরে এটির প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলি লোড করতে সহায়তা করার জন্য আপনার ওয়েব ব্রাউজারগুলিতে সংহত করে৷ যদিও এই অ্যাপ্লিকেশনটি অফিসিয়াল, এটি আপনার ফায়ারওয়াল/অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলিতে হস্তক্ষেপ করতে পারে এবং উইন্ডোজকে সঠিকভাবে চালানো থেকেও বাধা দিতে পারে। আপনার সিস্টেমে SkypeNames2.exe দ্বারা সৃষ্ট কোন সমস্যা নেই তা নিশ্চিত করতে, আপনাকে নীচের ধাপগুলি অনুসরণ করতে হবে।

আপনার পিসিতে SkypeNames2.exe দেখালে কী করবেন

ধাপ 1 - প্রোগ্রামটিকে আপনার পিসিতে চালানোর অনুমতি দিন

অনেকে ভুল করে ভাববেন যে এই অ্যাপ্লিকেশনটি এক ধরণের ভাইরাস এবং তারপরে এটি আপনার সিস্টেমে অ্যাক্সেস অস্বীকার করবে। যদিও এটি দেখতে সহজ যে কেন এটি একটি ভাইরাসের মতো চিকিত্সা করা যেতে পারে, তবে আসল বিষয়টি হ'ল এটি সম্পূর্ণ পরিষ্কার এবং এটি থেকে আপনার ভয় পাওয়ার কিছু নেই। আপনার পিসিতে SkypeNames2.exe অ্যাপ্লিকেশন চালানোর অনুমতি দেওয়া উচিত।

ধাপ 2 - (যদি আপনি এটি না চান) ইন্টারনেট এক্সপ্লোরারে এটি বন্ধ করুন

আপনি যদি আপনার পিসিতে অ্যাপ্লিকেশনটি চালাতে না চান তবে আপনার ওয়েব ব্রাউজারে ক্লিক করা উচিত, "প্লাগ-ইন" ​​বিভাগটি সনাক্ত করুন এবং তারপরে সেখান থেকে এটি সরান। বিভিন্ন ওয়েব ব্রাউজারগুলির জন্য এটি কীভাবে সম্পাদন করবেন তার ধাপগুলি এখানে রয়েছে:

FireFox

  1. ক্লিক করুন “টুলস”> “অ্যাড-অনস”
  2. “FireFox-এর জন্য স্কাইপ অ্যাড-অন” সনাক্ত করুন
  3. সরান এ ক্লিক করুন "

ইন্টারনেট এক্সপ্লোরার

  1. ইন্টারনেট এক্সপ্লোরার থেকে মেনু, সরঞ্জাম ক্লিক করুন> ইন্টারনেট বিকল্প .
  2. প্রোগ্রাম এ ক্লিক করুন ট্যাব।
  3. ক্লিক করুন অ্যাড-অন পরিচালনা করুন .
  4. “ইন্টারনেট এক্সপ্লোরারের জন্য স্কাইপ” অ্যাড-অনটি সরান

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

যেকোনো সম্ভাব্য skypenames2.exe ত্রুটি প্রতিরোধ করতে আপনার পিসির "রেজিস্ট্রি" যতটা সম্ভব মসৃণভাবে চালু রাখা গুরুত্বপূর্ণ। রেজিস্ট্রিটি মূলত আপনার সিস্টেমের মূল ফাইল এবং সেটিংসের একটি বড় ডাটাবেস, যা আপনার পিসি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল সঞ্চয় করে, যাতে এটি আপনার ডেস্কটপ ওয়ালপেপার এবং এমনকি আপনার সঞ্চিত পাসওয়ার্ডগুলিকে স্মরণ করতে সহায়তা করে। আপনার যদি skypenames2.exe ত্রুটি বা সমস্যা থাকে, তাহলে এটি পরামর্শ দেয় যে আপনার পিসিতে কিছু ধরণের রেজিস্ট্রি ত্রুটি রয়েছে, যা একটি রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহার করে ঠিক করা উচিত৷


  1. wermgr.exe কি

  2. cimmanifest.exe কি

  3. CefSharp.BrowserSubprocess.exe কি? এটা কি ভাইরাস নাকি ম্যালওয়্যার

  4. AggregatorHost.exe কি? এটি কি নিরাপদ নাকি এটি একটি ভাইরাস?