কম্পিউটার

AppModel রানটাইম ত্রুটি 65, 69, এবং 79 ঠিক করুন

একটি অ্যাপ বা সফ্টওয়্যার চালানোর সময় রানটাইম ত্রুটি ঘটে। কারণের উপর নির্ভর করে, অনেক ধরণের রানটাইম ত্রুটি রয়েছে। এই ত্রুটিগুলি একটি প্রোগ্রাম হিমায়িত বা ক্র্যাশ করে। কখনও কখনও, একটি রানটাইম ত্রুটি সিস্টেমটি ক্র্যাশ করে। রানটাইম ত্রুটি পাওয়ার পরে, আপনি উইন্ডোজ ইভেন্ট ভিউয়ারে এর বিবরণ দেখতে পারেন। আমরা দেখেছি কিভাবে অ্যাপমডেল রানটাইম ত্রুটি 57, 87, 490, 21, ইত্যাদি ঠিক করতে হয়। – এখন এই নিবন্ধে, আমরা AppModel রানটাইম ত্রুটি 65, 69, এবং 79 এর সম্ভাব্য সমাধানগুলি বর্ণনা করব। .

AppModel রানটাইম ত্রুটি 65, 69, এবং 79 ঠিক করুন

AppModel রানটাইম ত্রুটি 65 ঠিক করুন

অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা গেমের মতো 3D অ্যাক্সিলারেটেড প্রোগ্রাম চালানোর ক্ষেত্রে ইভেন্ট আইডি 65 রানটাইম ত্রুটি পেয়েছে। আপনি যদি আপনার সিস্টেমে একই সমস্যার সম্মুখীন হন তবে নিম্নলিখিত সমাধানগুলি আপনাকে সাহায্য করতে পারে:

  1. উইন্ডোজ অ্যাপ ট্রাবলশুটার চালান।
  2. রানটাইম ফাইলগুলি পুনরায় ইনস্টল করুন।
  3. গেমের জন্য পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশান অক্ষম করুন।
  4. ফোকাস সহায়তা নিষ্ক্রিয় করুন৷

1] উইন্ডোজ অ্যাপ ট্রাবলশুটার চালান

উইন্ডোজ অ্যাপ ট্রাবলশুটার হল একটি উইন্ডোজ বিল্ট-ইন টুল। এই টুলটি চালানো আপনাকে ত্রুটি সমাধান করতে সাহায্য করতে পারে। এটি চালানোর জন্য, সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> সমস্যা সমাধানে যান . এখন, অতিরিক্ত সমস্যা সমাধানকারী-এ ক্লিক করুন ডান দিকে. নিচে স্ক্রোল করুন এবং Windows Store Apps এ ক্লিক করুন , তারপর ত্রুটি সমাধানকারী চালান এ ক্লিক করুন .

2] রানটাইম ফাইলগুলি পুনরায় ইনস্টল করুন

কখনও কখনও আপনি ভিজ্যুয়াল C++ লাইব্রেরি অনুপস্থিত থাকার কারণে এই ত্রুটিটি পেতে পারেন। এই ক্ষেত্রে, রানটাইম ফাইলগুলি পুনরায় ইনস্টল করা সাহায্য করতে পারে। নিম্নলিখিত ধাপগুলি দিয়ে যান:

  1. কন্ট্রোল প্যানেল চালু করুন এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ যান .
  2. তালিকাটি নিচে স্ক্রোল করুন এবং Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ আনইনস্টল করুন।
  3. microsoft.com-এ যান এবং সর্বশেষ ভিজ্যুয়াল C++ প্যাকেজ ডাউনলোড করে ইনস্টল করুন।
  4. লাইব্রেরি ইনস্টল করার পর, আপনার সিস্টেম পুনরায় চালু করুন।

এটা কি সাহায্য করেছে?

3] গেমের জন্য ফুলস্ক্রিন অপ্টিমাইজেশান অক্ষম করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে গেমগুলিতে পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশান বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা তাদের ত্রুটিটি সমাধান করতে সহায়তা করেছে৷

AppModel রানটাইম ত্রুটি 65, 69, এবং 79 ঠিক করুন

এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. গেমের এক্সিকিউটেবল ফাইলে (.exe) ডান-ক্লিক করুন এবং প্রপার্টি নির্বাচন করুন .
  2. সামঞ্জস্যতা এর অধীনে ট্যাবে, আপনি পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশান নিষ্ক্রিয় পাবেন৷ বিকল্প।
  3. বক্সটি আনচেক করুন, প্রয়োগ করুন ক্লিক করুন এবং তারপর সেটিংস সংরক্ষণ করতে ঠিক আছে৷

পড়ুন :উইন্ডোজে স্ক্রিপ্ট ত্রুটি এবং রানটাইম ত্রুটি বার্তা নিষ্ক্রিয় করুন৷

4] ফোকাস সহায়তা নিষ্ক্রিয় করুন

কিছু ব্যবহারকারীর মতে, সমস্যাটি ঠিক করা হয়েছিল যখন তারা Windows 10-এ ফোকাস সহায়তা নিষ্ক্রিয় করেছিল। আপনি যদি এই বৈশিষ্ট্যটি সক্ষম করে থাকেন তবে এটি নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা।

AppModel রানটাইম ত্রুটি 65, 69, এবং 79 ঠিক করুন

আপনি সরাসরি বিজ্ঞপ্তি থেকে এটি নিষ্ক্রিয় করতে পারেন৷ প্যানেল টাস্কবারের ডান কোণে বিজ্ঞপ্তি আইকনে ক্লিক করুন এবং এটি নিষ্ক্রিয় করতে ফোকাস সহায়তা আইকনে ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি সেটিংস অ্যাপ থেকেও এটি অক্ষম করতে পারেন। সেটিংস> সিস্টেম> ফোকাস সহায়তা-এ যান এবং অফ রেডিও বোতামে ক্লিক করুন।

AppModel রানটাইম ত্রুটি 69 ঠিক করুন

কখনও কখনও দুর্নীতিগ্রস্ত অ্যাপ প্যাকেজগুলি অ্যাপমডেল রানটাইম ত্রুটি 69 ট্রিগার করে৷ এটি সাধারণত ঘটে যখন কোনও অ্যাপের ইনস্টলেশন বা আপডেট প্রক্রিয়াটি সম্ভবত হঠাৎ পাওয়ার ব্যর্থতার কারণে বন্ধ হয়ে যায়৷ এই ত্রুটিটি কিছু নির্দিষ্ট অ্যাপ বা Microsoft স্টোরের সাথে যুক্ত। আপনি যদি আপনার কম্পিউটারে এই ত্রুটিটি পেয়ে থাকেন তবে নিম্নলিখিত সমাধানগুলি আপনাকে সাহায্য করতে পারে:

  1. Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালান।
  2. Windows স্টোর রিসেট করুন।
  3. অর্ধ-আপডেট করা বা আধা-ইনস্টল করা অ্যাপগুলিকে সরান এবং পুনরায় ইনস্টল করুন৷

1] উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালান

উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালানোর পদক্ষেপগুলি এই নিবন্ধে আগে বর্ণিত হয়েছে। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

2] উইন্ডোজ স্টোর রিসেট করুন

কখনও কখনও, ইভেন্ট আইডি 69 অ্যাপমডেল রানটাইম ত্রুটি দূষিত Windows স্টোর উপাদানের কারণে ঘটে। এই ক্ষেত্রে, স্টোর রিসেট করা সাহায্য করতে পারে। এটি করতে, Windows + R টিপুন রান ডায়ালগ বক্স চালু করতে আপনার কীবোর্ডের কীগুলি। wsreset.exe টাইপ করুন সেখানে এবং এন্টার চাপুন। Windows স্টোর রিসেট করতে ভয় পাবেন না, কারণ এটি আপনার কোনো অ্যাপ ডেটা মুছে দেবে না।

পড়ুন :কিভাবে Windows 10 এ রানটাইম ত্রুটি 217 ঠিক করবেন।

3] আধা-আপডেট করা বা আধা-ইনস্টল করা অ্যাপগুলি সরিয়ে ফেলুন এবং সেগুলি পুনরায় ইনস্টল করুন

একটি অ্যাপের ইনস্টলেশন বা আপডেট প্রক্রিয়ার সমাপ্তি এটিকে দূষিত করতে পারে। এই ক্ষেত্রে, ব্যবহারকারী সেই নির্দিষ্ট অ্যাপটি চালু করার সময় একটি AppModel রানটাইম ত্রুটি 69 পেতে পারে। এই ত্রুটি থেকে পরিত্রাণ পেতে নীচে তালিকাভুক্ত পদ্ধতি অনুসরণ করুন:

  1. WindowsApps ফোল্ডারের মালিকানা নিন। আপনি এই ফোল্ডারটি C:\Program Files\WindowsApps-এ পাবেন অবস্থান।
  2. এখন, WindowsApps ফোল্ডারটি খুলুন এবং অ্যাপটির ফোল্ডারের নামটি সন্ধান করুন যেটি সমস্যা সৃষ্টি করছে। উদাহরণস্বরূপ, পিপল অ্যাপের ফোল্ডারটি Microsoft.People নামে তৈরি করা হয়েছে।
  3. প্রশাসক হিসাবে PowerShell চালান, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন৷
get-appxpackage *Microsoft.People* | রিমুভ-অ্যাপএক্সপ্যাকেজ

উপরের কমান্ডে, “Microsoft.People প্রতিস্থাপন করুন অ্যাপের নাম বা স্ট্রিং সহ যেটি সমস্যা সৃষ্টি করছে। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. রিস্টার্ট করার পর, Microsoft স্টোরে যান এবং নির্দিষ্ট অ্যাপটি আবার ইনস্টল করুন।

আপনার কাজ শেষ হলে, MicrosoftApps ফোল্ডারের মালিকানা TrustedInstallerকে ফিরিয়ে দিন।

AppModel রানটাইম ত্রুটি 79 ঠিক করুন

অ্যাপমডেল রানটাইম ত্রুটি 79 এর কারণ হল দূষিত সিস্টেম ফাইল বা অনুপস্থিত/ভাঙা অ্যাপ্লিকেশন উপাদান। নিম্নলিখিত সমাধানগুলি আপনাকে এই ত্রুটিটি ঠিক করতে সাহায্য করতে পারে:

  1. SFC এবং DISM স্ক্যান চালান।
  2. Windows PowerShell-এ একটি কমান্ড চালান।

1] SFC এবং DISM স্ক্যান চালান

SFC (সিস্টেম ফাইল চেকার) হল একটি ইউটিলিটি যা সিস্টেমের দূষিত ফাইলগুলিকে স্ক্যান করে এবং মেরামত করে। প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট খুলুন, টাইপ করুন sfc /scannow , এবং এন্টার টিপুন। স্ক্যানিং সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। যদি SFC স্ক্যান সমস্যার সমাধান না করে, তাহলে প্রশাসক হিসাবে আবার কমান্ড প্রম্পট খুলুন, নিম্নলিখিত কমান্ডটি পেস্ট করুন এবং এন্টার টিপুন:

dism/online/cleanup-image/restorehealth

2] Windows PowerShell-এ একটি কমান্ড চালান

প্রশাসক হিসাবে Windows PowerShell চালু করুন, নিম্নলিখিত কমান্ডটি পেস্ট করুন এবং এন্টার টিপুন:

ExecutionPolicy Unrestricted -Command "&{$manifest =(Get-AppxPackage Microsoft.Windows.Photos).InstallLocation + '\AppxManifest.xml'; Add-AppxPackage -DisableDevelopmentMode -Register"$manifest} 

উপরের কমান্ডে, আপনাকে স্ট্রিং প্রতিস্থাপন করতে হবে “Microsoft.Windows.Photos আপনার ব্রোকেন অ্যাপের সাথে। আমরা এখানে শুধুমাত্র একটি উদাহরণের জন্য এই স্ট্রিংটি লিখেছি। ধরা যাক, যদি ভাঙা অ্যাপটি হয় People, আপনাকে টাইপ করতে হবে “Microsoft.People " আপনি কিভাবে তা জানতে পারে? আপনার কম্পিউটারে নিম্নলিখিত পথটি দেখুন এবং আপনার ভাঙা অ্যাপটির নাম অনুসন্ধান করুন:

C:\Users\username\AppData\Local\Packages

এটাই. আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করেছে৷

সম্পর্কিত পোস্ট :.NET রানটাইম ত্রুটি 1026 ঠিক করুন, ব্যতিক্রম কোড c00000fd।

AppModel রানটাইম ত্রুটি 65, 69, এবং 79 ঠিক করুন
  1. Windows 10 এ Xbox রানটাইম ত্রুটি ঠিক করুন

  2. Windows 10, 8,7 এ রেজিস্ট্রি ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজে হার্ড ডিস্কের ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স 12 ত্রুটি নির্ণয় করুন এবং ঠিক করুন