কম্পিউটার

ডোমেন কন্ট্রোলার প্রচারের জন্য পূর্বশর্তগুলির যাচাইকরণ ব্যর্থ হয়েছে৷

আপনি যখন Windows সার্ভারকে ডোমেন কন্ট্রোলারে (DC) উন্নীত করার চেষ্টা করেন, আপনি পূর্বশর্তগুলি জমা দেওয়ার পরে এবং Windows চূড়ান্ত যাচাইকরণের সময়, আপনি ত্রুটি বার্তা পাবেন ডোমেন কন্ট্রোলার প্রচারের পূর্বশর্ত যাচাই ব্যর্থ হয়েছে> , আপনি এই সমস্যা সমাধানের জন্য এই পোস্টে সমাধান চেষ্টা করতে পারেন।

ডোমেন কন্ট্রোলার প্রচারের জন্য পূর্বশর্তগুলির যাচাইকরণ ব্যর্থ হয়েছে৷

এই ত্রুটিটি ঘটলে, আপনি সার্ভারটিকে ডিসিতে উন্নীত করতে অক্ষম হবেন। এটি লক্ষ করা উচিত যে আপনার যদি অ্যাক্টিভ ডিরেক্টরি সার্টিফিকেট সার্ভিসেস (AD CS) ইনস্টল করা থাকে তবে এই সমস্যাটি ঘটবে বলে আশা করা হচ্ছে৷

ডোমেন কন্ট্রোলার প্রচারের জন্য পূর্বশর্তগুলির যাচাইকরণ ব্যর্থ হয়েছে

DCPromo (ডোমেন কন্ট্রোলার প্রোমোটার) হল অ্যাক্টিভ ডিরেক্টরির একটি টুল যা অ্যাক্টিভ ডিরেক্টরি ডোমেন পরিষেবাগুলি ইনস্টল করে এবং সরিয়ে দেয় এবং ডোমেন কন্ট্রোলারকে প্রচার করে। DCPromo, যা সক্রিয় ডিরেক্টরিতে বন এবং ডোমেন তৈরি করে, Windows 2000 সাল থেকে Windows সার্ভারের প্রতিটি সংস্করণে পাওয়া যায়।

ইভেন্টে আপনি এই সমস্যার মুখোমুখি হন, আপনাকে একটি 3-পদক্ষেপ সমাধান করতে হবে যার মধ্যে আপনাকে প্রথমে ADCS ভূমিকা সরাতে হবে। দ্বিতীয়ত, আপনি তখন সার্ভারটিকে ডিসিতে উন্নীত করবেন। এবং তৃতীয়ত, আপনি এখন AD CS ভূমিকা পুনরায় ইনস্টল করতে পারেন।

আসুন ধাপে ধাপে নির্দেশিকাটি দেখে নেওয়া যাক।

নিম্নলিখিতগুলি করুন:

  • সার্ভার ম্যানেজার খুলুন।
  • পরিচালনা করুন এ ক্লিক করুন .
  • প্রসঙ্গ মেনুতে, ভুমিকা এবং বৈশিষ্ট্যগুলি সরান নির্বাচন করুন .
  • রিমুভ রোল এবং ফিচার উইজার্ডে , সার্ভারের ভূমিকা ক্লিক করুন বাম ফলকে৷
  • ভুমিকা এর অধীনে উইজার্ডের মাঝখানে প্যানে, সার্টিফিকেশন অথরিটি আনচেক করুন সক্রিয় ডিরেক্টরি সার্টিফিকেট পরিষেবাগুলি-এর অধীনে .
  • প্রদর্শিত পপ-আপে, বৈশিষ্ট্যগুলি সরান ক্লিক করুন বোতাম।
  • এরপর, আপনি বন্ধ ক্লিক করতে পারেন প্রস্থান করার জন্য বোতাম ভুমিকা এবং বৈশিষ্ট্যগুলি সরান যখন আপনি দেখতে পান যে সক্রিয় ডিরেক্টরি শংসাপত্র পরিষেবাগুলির জন্য আপনার নির্বাচিত ভূমিকাগুলি সরানো হয়েছে৷

এখন আপনি সার্ভারটিকে ডোমেন কন্ট্রোলারে উন্নীত করার জন্য পুনরায় চেষ্টা করতে পারেন - এই সময়, অপারেশনটি কোনো ত্রুটি ছাড়াই সফলভাবে সম্পন্ন হওয়া উচিত। একবার আপনি সার্ভারটিকে সফলভাবে ডোমেন কন্ট্রোলারে উন্নীত করলে, তারপরে আপনি অ্যাক্টিভ ডিরেক্টরি সার্টিফিকেট সার্ভিসেস (AD CS) পুনরায় ইনস্টল করতে পারেন, যা আমরা পূর্ববর্তী ধাপে সরিয়ে দিয়েছি।

আশা করি এটি সাহায্য করবে!

ডোমেন কন্ট্রোলার প্রচারের জন্য পূর্বশর্তগুলির যাচাইকরণ ব্যর্থ হয়েছে৷
  1. ঠিক করুন:ডোমেনের জন্য একটি সক্রিয় ডিরেক্টরি ডোমেন কন্ট্রোলারের সাথে যোগাযোগ করা যায়নি

  2. স্থির করুন:এই ওয়ার্কস্টেশন এবং প্রাথমিক ডোমেনের মধ্যে বিশ্বাসের সম্পর্ক ব্যর্থ হয়েছে

  3. অ্যাপল আইডি সার্ভারের সাথে সংযোগ করার সময় যাচাইকরণ ব্যর্থ ত্রুটির সমাধান করুন

  4. ডিএনএসের জন্য 5টি সেরা সমাধান Xbox সার্ভারের নামগুলি সমাধান করছে না