কম্পিউটার

সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকা মাইনক্রাফ্ট ঠিক করুন

যদি আপনার Minecraft গেমটি সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকে তাহলে এই পোস্টটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করার জন্য কার্যকরী সমাধানগুলি অফার করে৷ অনেক মাইনক্রাফ্ট ব্যবহারকারী লঞ্চারটি খোলার চেষ্টা করার সময় একটি সাদা পর্দার অভিজ্ঞতার কথা জানিয়েছেন। এটি একটি প্রধান সমস্যা যা আপনাকে Minecraft অ্যাপ ব্যবহার করতে বাধা দেয় এবং আপনাকে আপনার গেম খেলতে বাধা দেয়। এখন, আপনি যদি একই সমস্যার সম্মুখীন ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীদের একজন হন, তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই নির্দেশিকায়, আমরা বেশ কিছু সমাধান নিয়ে আলোচনা করতে যাচ্ছি যা আপনাকে সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করবে।

সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকা মাইনক্রাফ্ট ঠিক করুন

কেন আমার মাইনক্রাফ্ট লোডিং স্ক্রিনে আটকে আছে?

এখানে সম্ভাব্য কারণগুলি রয়েছে যার কারণে আপনার Minecraft অ্যাপ লোডিং স্ক্রিনে আটকে যেতে পারে:

  • যদি আপনার সিস্টেমে পুরানো বা দূষিত গ্রাফিক্স ড্রাইভার থাকে, তাহলে সম্ভবত এটি হাতে সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, পরিস্থিতিটি প্রযোজ্য হলে, সমস্যা সমাধানের জন্য আপনি আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করেছেন তা নিশ্চিত করুন৷
  • আপনার ফায়ারওয়াল বা অ্যান্টিভাইরাস Minecraft সার্ভার এবং গেমের মধ্যে সংযোগ ব্লক করার ক্ষেত্রেও এই সমস্যা দেখা দিতে পারে। সেক্ষেত্রে, আপনার ফায়ারওয়ালের মাধ্যমে মাইনক্রাফ্টকে অনুমতি দিয়ে সমস্যা থেকে পরিত্রাণ পেতে সক্ষম হওয়া উচিত।
  • অ্যাপটিতে কিছু বাগ থাকার কারণেও এটি ঘটতে পারে। তাই, নিশ্চিত করুন যে আপনি অ্যাপটিকে সাম্প্রতিকতম সংস্করণে আপডেট করেছেন।
  • একই সমস্যার আরেকটি কারণ হতে পারে Minecraft অ্যাপের দূষিত ইনস্টলেশন। পরিস্থিতি প্রযোজ্য হলে, আনইনস্টল করার চেষ্টা করুন এবং তারপর আপনার সিস্টেমে অ্যাপটি পুনরায় ইনস্টল করুন।
  • অনেক ক্ষেত্রে, Runtimebroker.exe প্রক্রিয়ার ত্রুটির কারণে ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হয়েছেন। আপনি টাস্ক ম্যানেজার থেকে Runtimebroker.exe প্রক্রিয়াটি শেষ করার চেষ্টা করতে পারেন এবং এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পারেন।

এগুলি এমন কিছু সম্ভাব্য পরিস্থিতি যা Minecraft অ্যাপের সাথে একটি সাদা লোডিং স্ক্রীন সমস্যা হতে পারে। সবচেয়ে উপযুক্ত পরিস্থিতির উপর ভিত্তি করে, আপনি সমস্যা সমাধানের জন্য নীচের তালিকাভুক্ত সংশোধনগুলি চেষ্টা করতে পারেন৷

সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকা মাইনক্রাফ্ট ঠিক করুন

সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকা মাইনক্রাফ্টের মুখোমুখি হলে আপনি চেষ্টা করতে পারেন এমন সমাধানগুলি এখানে রয়েছে:

  1. টাস্ক ম্যানেজার থেকে Runtimebroker.exe বন্ধ করুন।
  2. আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন।
  3. উইন্ডোজ ফায়ারওয়ালের মাধ্যমে মাইনক্রাফ্টকে অনুমতি দিন।
  4. মাইনক্রাফ্ট লঞ্চার আপডেট করুন।
  5. মাইনক্রাফ্ট পুনরায় ইনস্টল করুন।

আসুন আমরা এখন উপরের সমাধানগুলি বিস্তারিতভাবে আলোচনা করি!

1] টাস্ক ম্যানেজার থেকে Runtimebroker.exe বন্ধ করুন

এটি অদ্ভুত শোনাতে পারে, কিন্তু কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে টাস্ক ম্যানেজার থেকে Runtimebroker.exe প্রক্রিয়াটি শেষ করাই Minecraft-এর সাদা লোডিং স্ক্রীন থেকে মুক্তি পেতে সাহায্য করেছে। RuntimeBroker.exe প্রক্রিয়া চলে যখন একটি Windows স্টোর অ্যাপ চালু থাকে। আপনি টাস্ক ম্যানেজার ব্যবহার করে এই প্রক্রিয়াটি শেষ করতে পারেন এবং তারপরে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পারেন।

Runtimebroker.exe প্রক্রিয়া বন্ধ করার ধাপগুলি এখানে রয়েছে:

  1. প্রথমে, Ctrl + Shift + Esc ব্যবহার করে টাস্ক ম্যানেজার খুলুন।
  2. এখন, প্রক্রিয়া ট্যাবের অধীনে, রানটাইম ব্রোকার প্রক্রিয়াটি সনাক্ত করুন।
  3. এরপর, রানটাইম ব্রোকার প্রক্রিয়াটি নির্বাচন করুন এবং তারপর প্রক্রিয়াটি বন্ধ করতে শেষ টাস্ক বোতামে আলতো চাপুন৷
  4. এর পরে, বিস্তারিত ট্যাবে যান এবং RuntimeBroker.exe প্রক্রিয়াটি সন্ধান করুন৷
  5. তারপর, RuntimeBroker.exe প্রসেসে ক্লিক করুন এবং তারপর End Task বোতাম টিপুন।
  6. অবশেষে, মাইনক্রাফ্ট লঞ্চার অ্যাপটি পুনরায় চালু করুন এবং দেখুন এটি এখনও সাদা লোডিং স্ক্রিনে আটকে আছে কি না।

যদি এই পদ্ধতিটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য না করে, আমরা আপনার জন্য কিছু সমাধান পেয়েছি। সুতরাং, সমস্যা সমাধানের জন্য পরবর্তী সম্ভাব্য সমাধান চেষ্টা করুন।

2] আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকা Minecraft-এর এই সমস্যাটি পুরানো বা ত্রুটিপূর্ণ গ্রাফিক্স বা ডিসপ্লে ড্রাইভারের কারণে হতে পারে। তাই, যদি আপনার কাছে আপ-টু-ডেট গ্রাফিক্স ড্রাইভার না থাকে, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার সময় এসেছে।

এখন, আপনার কাছে বিভিন্ন পদ্ধতি রয়েছে যা ব্যবহার করে আপনি Windows 11/10 এ আপনার GPU কার্ড ড্রাইভার আপডেট করতে পারেন। এখানে পদ্ধতি আছে:

  1. আপনি Windows + I হটকি ব্যবহার করে সেটিংস অ্যাপ খুলতে পারেন, তারপরে Windows Update> Advanced অপশনে যেতে পারেন এবং আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে ঐচ্ছিক আপডেট বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন।
  2. গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার আরেকটি পদ্ধতি হল ডিভাইস প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং তারপর সেখান থেকে সর্বশেষ GPU কার্ড ড্রাইভার পান।
  3. ডিভাইস ম্যানেজার চালু করুন এবং আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন।
  4. গ্রাফিক্স ড্রাইভার সহ আপনার সমস্ত ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে একটি বিনামূল্যে তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার ডাউনলোড এবং ইনস্টল করুন৷

যদি আপনার কাছে আপ-টু-ডেট গ্রাফিক্স ড্রাইভার থাকে এবং এখনও একই সমস্যা হচ্ছে, তাহলে সমস্যাটি সমাধানের জন্য পরবর্তী সম্ভাব্য সমাধান নিয়ে এগিয়ে যান।

3] উইন্ডোজ ফায়ারওয়ালের মাধ্যমে মাইনক্রাফ্টকে অনুমতি দিন

অনেক ক্ষেত্রে, এটি রিপোর্ট করা হয়েছে যে Minecraft-এর সাদা পর্দা আপনার ফায়ারওয়ালের কারণে হতে পারে। আপনার ফায়ারওয়াল সার্ভার এবং গেমের মধ্যে সংযোগ ব্লক করতে পারে এবং এইভাবে সাদা পর্দার সমস্যা। সুতরাং, যদি দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি উইন্ডোজ ফায়ারওয়ালের মাধ্যমে মাইনক্রাফ্টকে অনুমতি দিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. প্রথমে, Windows Defender Firewall খুলুন টাস্কবার সার্চ অপশন থেকে।
  2. এখন, Windows Defender Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন-এ আলতো চাপুন বাম প্যানেল থেকে বিকল্প।
  3. এরপর, সেটিংস পরিবর্তন করুন-এ ক্লিক করুন বোতাম এবং তারপর অন্য অ্যাপকে অনুমতি দিন টিপুন বোতাম।
  4. এর পর, Minecraft লঞ্চারের এক্সিকিউটেবল ব্রাউজ করুন এবং নির্বাচন করুন এবং তালিকায় যোগ করুন।
  5. তারপর, ব্যক্তিগত এবং পাবলিক উভয় নেটওয়ার্কেই Minecraft.exe সক্ষম করুন।
  6. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ওকে বোতাম টিপুন।

আপনি এখন মাইনক্রাফ্ট পুনরায় চালু করতে পারেন এবং তারপরে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখতে পারেন৷

আপনার অ্যান্টিভাইরাসও একই সমস্যার কারণ হতে পারে। সেক্ষেত্রে, আপনি আপনার অ্যান্টিভাইরাসের ব্যতিক্রম বা বর্জন তালিকায় Minecraft লঞ্চার যোগ করার চেষ্টা করতে পারেন। যেমন:

  • আপনার যদি AVG অ্যান্টিভাইরাস থাকে, আপনি হোম> বিকল্প> উন্নত সেটিংস> ব্যতিক্রম বিভাগে যেতে পারেন এবং তারপর অ্যাড এক্সেপশন বিকল্পে ক্লিক করুন এবং তারপর ব্রাউজ করুন এবং Minecraft লঞ্চার অ্যাপটি নির্বাচন করুন।
  • যদি আপনি Avast অ্যান্টিভাইরাস ব্যবহার করেন, আপনি সেটিংস ট্যাবে যেতে পারেন, ব্যতিক্রমগুলিতে আলতো চাপুন এবং তালিকায় Minecraft যোগ করুন৷

একইভাবে, আপনি অন্যান্য অ্যান্টিভাইরাস প্রোগ্রামের ব্যতিক্রম তালিকায় Minecraft যোগ করতে পারেন।

আপনি যদি এখনও একই সমস্যা পান, তাহলে সমস্যা থেকে মুক্তি পেতে পরবর্তী সমাধানে যান৷

4] Minecraft লঞ্চার আপডেট করুন

সমস্যাটি Minecraft লঞ্চার নিজেই হতে পারে। লঞ্চারে একটি ত্রুটির কারণে সাদা পর্দার সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই, আপনি মাইনক্রাফ্ট লঞ্চার আপডেট করার চেষ্টা করতে পারেন এবং তারপরে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পারেন। Minecraft লঞ্চার আপডেট করতে, আপনি Microsoft Store খুলতে পারেন এবং লাইব্রেরি বিভাগে যেতে পারেন। তারপর, আপডেট পান-এ ক্লিক করুন৷ বোতাম এবং এটি আপনার সমস্ত অ্যাপ আপডেট করা শুরু করবে। Minecraft আপডেট হওয়ার পরে, এটি পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি ঠিক হয়েছে কি না।

5] Minecraft পুনরায় ইনস্টল করুন

যদি উপরের সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে তবে শেষ অবলম্বন হল আপনার পিসিতে Minecraft পুনরায় ইনস্টল করা। অ্যাপটির দূষিত ইনস্টলেশনের কারণে সমস্যাটি ট্রিগার হতে পারে। সুতরাং, আপনি অ্যাপটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন।

এটি করতে, সেটিংস> অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে গিয়ে মাইনক্রাফ্ট আনইনস্টল করুন এবং তারপরে মাইনক্রাফ্ট অ্যাপটি নির্বাচন করুন এবং এর পাশে উপস্থিত তিন-বিন্দু মেনু টিপুন। এর পরে, আনইনস্টল বোতামটি নির্বাচন করুন এবং আনইনস্টল প্রক্রিয়া নিশ্চিত করুন। আপনি আনইনস্টল করা হয়ে গেলে, মাইক্রোসফ্ট স্টোর থেকে Minecraft পুনরায় ইনস্টল করুন। অথবা, আপনি ওয়েব থেকে এর ইনস্টলারটি ডাউনলোড করে আপনার পিসিতে ইনস্টল করতে পারেন। এটি আপনার জন্য সমস্যার সমাধান করা উচিত৷

আমার মাইনক্রাফ্ট লঞ্চার কেন লোড হচ্ছে না?

যদি আপনার মাইনক্রাফ্ট লঞ্চার উইন্ডোজ পিসিতে লোড হচ্ছে না বা খুলছে না, তবে এর পিছনে বিভিন্ন কারণ থাকতে পারে। এটি একটি খারাপ ইন্টারনেট সংযোগের কারণে হতে পারে। অথবা, আপনি যদি দূষিত লঞ্চার ফাইলগুলির সাথে কাজ করেন তবে এটি ঘটতে পারে। একই জন্য আরেকটি সাধারণ কারণ হল আপনার গ্রাফিক্স ড্রাইভারের সমস্যা। এটি ছাড়াও, একটি পুরানো উইন্ডোজ সিস্টেমের কারণে বা আপনি আপনার পিসিতে অনেকগুলি মোড ইনস্টল করে থাকলে সমস্যাটি ঘটতে পারে৷

আপনি কিভাবে একটি আটকে থাকা লোডিং স্ক্রীন ঠিক করবেন?

উইন্ডোজে আটকে থাকা লোডিং স্ক্রীন ঠিক করতে, আপনি আপনার USB ডঙ্গল আনপ্লাগ করার চেষ্টা করতে পারেন, একটি ডিস্ক পৃষ্ঠ পরীক্ষা করতে পারেন বা নিরাপদ মোড সক্ষম করতে পারেন। এছাড়াও, আপনি সিস্টেম মেরামত করতে পারেন, আপনার সিস্টেমকে আগের সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে পারেন, CMOS মেমরি পরিষ্কার করতে পারেন, অথবা সমস্যা সমাধানের জন্য CMOS ব্যাটারি প্রতিস্থাপন করতে পারেন৷

প্রস্থান কোড 0 মাইনক্রাফ্ট কি?

Minecraft-এ প্রস্থান কোড 0 ঘটে যখন একটি গেম ক্র্যাশ হয়। এখন, এই ত্রুটি ট্রিগার বিভিন্ন কারণ হতে পারে. এটি ব্যাকগ্রাউন্ডে চলমান কিছু বিরোধপূর্ণ প্রোগ্রামের কারণে হতে পারে। এছাড়াও, আপনার গ্রাফিক্স ড্রাইভারেরও দোষ হতে পারে, অনেকগুলি মোড ব্যবহার করাও একটি কারণ হতে পারে, অথবা লঞ্চার অ্যাপের দূষিত ইনস্টলেশনও এক্সিট কোড 0 এর কারণ হতে পারে। আপনি এক্সিট কোড 0 ঠিক করতে এই গাইডটি দেখতে পারেন। মাইনক্রাফ্টে।

এটাই!

এখন পড়ুন:

  • Windows PC-এ Minecraft Drivers পুরানো ত্রুটি বার্তা ঠিক করুন।
  • আপনাকে Microsoft পরিষেবাগুলিতে প্রমাণীকরণ করতে হবে - Minecraft ত্রুটি৷

সাদা লোডিং স্ক্রিনে আটকে থাকা মাইনক্রাফ্ট ঠিক করুন
  1. লোডিং স্ক্রিনে আটকে থাকা মাইনক্রাফ্ট কীভাবে ঠিক করবেন?

  2. লোডিং স্ক্রিনে আটকে থাকা ম্যাডেন 22কে কীভাবে ঠিক করবেন

  3. Windows 11 রিস্টার্ট স্ক্রিনে আটকে আছে? এই হল সমাধান!

  4. Windows 11/10 এ সাদা স্ক্রীন কিভাবে ঠিক করবেন