কম্পিউটার

ফিক্স:উইন্ডোজ এক্সপি আইকনের আগে লোডিং স্ক্রিনে আটকে গেছে

এটি কখনও কখনও ঘটে যে আপনি যখন আপনার Windows XP কম্পিউটার বুট করেন, তখন আপনার ডেস্কটপে কোনও আইকন থাকে না এবং সম্ভবত টাস্কবারটিও অনুপস্থিত থাকে। এটি ঘটতে পারে কারণ Windows XP explorer.exe লোড করতে ব্যর্থ হয়েছে৷ , যা উইন্ডোজের ইউজার ইন্টারফেসের একটি মোটামুটি বড় অংশের জন্য দায়ী প্রধান প্রক্রিয়া, এবং সেটি হল ফাইল এক্সপ্লোরার৷

এই পরিস্থিতি নীল থেকে ঘটতে পারে, এবং এটি সাধারণত আপনার কম্পিউটারে একটি ভাইরাসের সাথে সম্পর্কিত, তবে এটি এমন নয়৷ আপনি লক্ষ্য করবেন যে আপনি যখন আপনার কম্পিউটার চালু করেন, তখন আপনি আপনার ডেস্কটপে যে জিনিসটি দেখতে পান তা হল ওয়ালপেপার, এবং আপনি যা করবেন না তা আইকন এবং টাস্কবার ফিরিয়ে আনবে না৷

এই সমস্যার কয়েকটি সমাধান রয়েছে, এবং সেগুলি একজন অ-প্রযুক্তি-বুদ্ধিমান ব্যবহারকারীর কাছেও মোটামুটি সহজ, তাই সেগুলিকে সাবধানে অনুসরণ করুন এবং পরের বার যখন আপনি আপনার কম্পিউটার চালু করবেন তখন আপনার আইকন এবং টাস্কবার ফিরে আসবে৷

পদ্ধতি 1:সমস্যা সমাধানের জন্য একটি নোটপ্যাড ফাইল তৈরি করুন

এই পদ্ধতির জন্য আপনাকে কমান্ড প্রম্পট সহ আপনার ডিভাইসটিকে সেফ মোডে বুট করতে হবে এবং তারপরে একটি নোটপ্যাড ফাইল তৈরি করতে হবে যাতে পাঠ্য থাকে যা আপনি যখন এটিকে .inf ফাইল হিসাবে চালান তখন সমস্যার সমাধান করে৷ এর জন্য আপনাকে যা করতে হবে তা হল:

  1. রিবুট করুন আপনার কম্পিউটার, এবং বাধা ক্রমাগত F8 টিপে বুট প্রক্রিয়া . এটি আপনাকে একটি উন্নত বুট মেনুতে নিয়ে যাবে, যেখানে কয়েকটি বুট বিকল্প রয়েছে৷
  2. মেনু থেকে, কমান্ড প্রম্পট সহ নিরাপদ মোড চয়ন করুন

ফিক্স:উইন্ডোজ এক্সপি আইকনের আগে লোডিং স্ক্রিনে আটকে গেছে

      1. Windows XP লোড হয়ে গেলে, আপনি একটি কমান্ড প্রম্পট দেখতে পাবেন। এটিতে, নোটপ্যাড টাইপ করুন এবং Enter টিপুন আপনার কীবোর্ডে।
      2. নোটপ্যাড খুলে গেলে ভিতরে নিচের লেখাটি টাইপ করুন। আপনি এটিকে এখান থেকে কপি এবং পেস্ট করতে পারেন, নিশ্চিত করুন যে আপনি কোনো ত্রুটি করবেন না:

[সংস্করণ]

স্বাক্ষর=”$শিকাগো$”

প্রোভাইডার=Myantispyware.com

 

[ডিফল্ট ইনস্টল]

AddReg=regsec

 

[regsec]

HKCU, সফটওয়্যার\Microsoft\Windows\CurrentVersion\Policies\System,DisableRegistry Tools,0x00000020,0

HKLM, Software\Microsoft\Windows NT\CurrentVersion\Winlogon,Shell,0x00000020,"Explorer.exe"

      1. ফাইল -এ ক্লিক করুন উপরের টুলবার থেকে, এবং এভাবে সংরক্ষণ করুন নির্বাচন করুন . আপনি এই ফাইলটি থেকেও ডাউনলোড করতে পারেন – অনুগ্রহ করে fix.inf ফাইলের জন্য Google।
      2. টাইপ হিসাবে সংরক্ষণ করুন থেকে , সমস্ত ফাইল বেছে নিন , এবং fix টাইপ করুন inf ফাইলের নামে বাক্স ফাইলটি ডেস্কটপে সংরক্ষণ করুন , তাই আপনি পরে এটি খুঁজে পেতে পারেন. সংরক্ষণ করুন৷ ক্লিক করুন৷ ফিক্স:উইন্ডোজ এক্সপি আইকনের আগে লোডিং স্ক্রিনে আটকে গেছে
      3. কমান্ড প্রম্পটে ফিরে, এক্সপ্লোরার টাইপ করুন exe এবং Enter টিপুন আবার।
      4. Windows Explorer থেকে যেটি খোলে, আপনার ডেস্কটপে নেভিগেট করুন এবং inf খুঁজুন আপনি আগে সংরক্ষণ করা ফাইল. ডান-ক্লিক করুন এটি, এবং ইনস্টল নির্বাচন করুন . এটি হয়ে গেলে, উইন্ডোজ এক্সপ্লোরার বন্ধ করুন।
      5. একবার শেষবার কমান্ড প্রম্পটে ফিরে যান এবং শাটডাউন -আর টাইপ করুন , তারপর Enter টিপুন চালানো. আপনার কম্পিউটার রিবুট হবে, এবং আপনার আইকন এবং টাস্কবার ফিরে আসবে।

পদ্ধতি 2:explorer.exe ম্যানুয়ালি চালান

      1. Windows XP বুট আপ হলে, একই সাথে চাপুন CTRL, ALT এবং মুছুন টাস্ক ম্যানেজার খুলতে আপনার কীবোর্ডে .
      2. অ্যাপ্লিকেশন -এ ক্লিক করুন ট্যাব, এবং নতুন কাজ… ক্লিক করুন নীচের কাছাকাছি।
      3. এক্সপ্লোরার টাইপ করুন exe এবং Enter টিপুন . Windows Explorer এখন চালানো উচিত এবং আপনি আবার আপনার আইকন এবং টাস্কবার পাবেন।

পদ্ধতি 3:explorer.exe প্রক্রিয়াটির নাম পরিবর্তন করুন

      1. পূর্ববর্তী পদ্ধতির ধাপগুলি ব্যবহার করুন এবং Windows Explorer খুলুন।
      2. অ্যাড্রেস বার ব্যবহার করে, %systemroot%-এ নেভিগেট করুন .
      3. ফোল্ডারে, এক্সপ্লোরার খুঁজুন . এটি একটি অ্যাপ্লিকেশন, এবং আইকনটি কম্পিউটারের মতো দেখায়৷
      4. শুধুমাত্র একটি সতর্কতা হিসাবে, ডান-ক্লিক করুন এটি, কপি চয়ন করুন৷ এবং পেস্ট করুন যেখানে আপনি ব্যাকআপ হিসাবে জানেন৷
      5. ডান-ক্লিক করুন Windows ডিরেক্টরিতে মূল ফাইলটি, যেটি আপনি পেস্ট করেছেন সেটি নয়, এবং পুনঃনামকরণ করুন নির্বাচন করুন৷ . নামটি এক্সপ্লোরার2 এ সেট করুন অথবা অন্য কিছু।
      6. এটি ঘটতে পারে যে আপনার এখন দুটি একই প্রক্রিয়া আছে, একটি হল অন্বেষণকারী এবং অন্যটি হল এক্সপ্লোরার2, অথবা আপনি যে নামেই নাম দেন। পুরানোটিতে ক্লিক করুন, এক্সপ্লোরার2 , এবং Shift এ ক্লিক করুন এবং মুছুন আপনার কীবোর্ডে, তারপর হ্যাঁ৷ . এর মানে হল যে Windows একটি নতুন এক্সপ্লোরার তৈরি করেছে৷ exe এতে পুরানোটির সমস্যা নেই এবং আপনি রিবুট করতে পারেন আপনার কম্পিউটার।

পদ্ধতি 4:আইকনগুলি লুকানো আছে কিনা তা পরীক্ষা করুন

যদি পূর্ববর্তী পদ্ধতিগুলি ব্যর্থ হয়, তবে এটি এমন হতে পারে যে আপনার ডেস্কটপে আইকনগুলি রয়েছে, কিন্তু কেবল দেখানো হয় না। এটি একটি explorer.exe সমস্যা নয়, তবে এটি একবারে একবার ঘটতে পারে। এটি সমাধানের পদক্ষেপগুলি খুবই সহজ৷

      1. ডান-ক্লিক করুন আপনার ডেস্কটপের যেকোনো জায়গায়।
      2. এর উপর হোভার করুন এর দ্বারা আইকন সাজান, এবং ডেস্কটপ আইকন দেখান নির্বাচন করুন। আইকনগুলি এখন সেখানে থাকা উচিত৷

explorer.exe Windows XP-এ প্রক্রিয়া, সেইসাথে Windows এর পূর্ববর্তী এবং পুরানো সংস্করণগুলি একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া, এবং এটি ছাড়া আপনি সত্যিই আপনার কম্পিউটার ব্যবহার করতে পারবেন না, বা এতে কোনো সমস্যা থাকলে। যাইহোক, এর জন্য কয়েকটি সম্ভাব্য সমাধান রয়েছে এবং আপনি এগিয়ে যেতে পারেন এবং এটি সমাধান করতে উপরের পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন।


  1. Windows 10-এ লোডিং স্ক্রিনে আটকে থাকা PUBG ঠিক করুন

  2. Windows 10 এ লোডিং প্রোফাইলে আটকে থাকা Outlook ঠিক করুন

  3. লোডিং স্ক্রিনে আটকে থাকা ম্যাডেন 22কে কীভাবে ঠিক করবেন

  4. Windows 11-এ স্লো ফাইল এক্সপ্লোরার কীভাবে ঠিক করবেন