কম্পিউটার

msedge.exe কি? এটি নিরাপদ? আমি কিভাবে উচ্চ ডিস্ক বা CPU ব্যবহার ঠিক করব?

MsEdge.exe মাইক্রোসফ্ট এজ সম্পর্কিত প্রক্রিয়া। মাইক্রোসফ্ট এজ আপনি ইতিমধ্যেই জানেন যে ডিফল্ট ব্রাউজার যা উইন্ডোজ ওএসের সাথে পূর্বে ইনস্টল করা হয়। সুতরাং, আপনি যদি Windows 10 বা Windows 11 এ থাকেন, তাহলে আপনি আপনার কম্পিউটারে প্রক্রিয়াটি চলমান দেখতে পাবেন। যদি এটি এতই সাধারণ হয় তবে আমরা কেন এটি নিয়ে আলোচনা করছি? যে সমস্যাটি অনেক ব্যবহারকারীর সম্মুখীন হচ্ছে তা বেশ ভয়ঙ্কর। তাদের মতে, msedge.exe তাদের সিপিইউ এবং ডিস্ক সংস্থানগুলি প্রচুর পরিমাণে গ্রাস করছে। আপনি যদি একজন শিকার হন, তাহলে হয়তো আপনার সিস্টেমের প্রক্রিয়াটি প্রকৃত নয়, পরিবর্তে, এটি একটি ভাইরাস। msedge.exe কি জানতে এবং যদি এটি নিরাপদ আপনার সিস্টেমের জন্য, আপনার পুরো নিবন্ধটি পড়া উচিত।

msedge.exe কি? এটি নিরাপদ? আমি কিভাবে উচ্চ ডিস্ক বা CPU ব্যবহার ঠিক করব?

MsEdge.exe কি?

MsEdge হল Microsoft Edge এর সংক্ষিপ্ত রূপ এবং EXE মানে এক্সিকিউটেবল ফাইল। আপনার সিস্টেমের সমস্ত অ্যাপ্লিকেশনের একটি এক্সিকিউটেবল ফাইল রয়েছে, যা আপনি যখন অ্যাপটি খুলবেন তখন ট্রিগার হয়৷ সুতরাং, আপনি মাইক্রোসফ্ট এজ চালানোর সময় প্রশ্নবিদ্ধ প্রক্রিয়াটি দেখতে পাবেন, কখনও কখনও, এমনকি এটি বন্ধ করার পরেও। এবং আপনি যদি ব্রাউজারে অনেক বেশি ট্যাব খুলছেন, তাহলে আপনি এটির খরচের মাত্রা বৃদ্ধি দেখতে পাবেন।

MsEdge.exe কি বৈধ?

msedge.exe কি? এটি নিরাপদ? আমি কিভাবে উচ্চ ডিস্ক বা CPU ব্যবহার ঠিক করব?

MsEdge.exe একটি প্রকৃত প্রক্রিয়া, এটি নিরাপদ এবং আপনি যদি এটি চলতে দেখেন তবে চিন্তা করার দরকার নেই৷ কিন্তু হয়তো তা নয়। একটি ভাইরাস বা ম্যালওয়্যার একটি প্রকৃত প্রক্রিয়া হিসাবে মাস্করাড করতে পারে। আপনার সিস্টেমে চলমান প্রক্রিয়াটি আসল কিনা তা জানতে, আমাদের অবস্থানটি পরীক্ষা করতে হবে৷

এটি করতে, টাস্ক ম্যানেজার খুলুন, বিশদ ট্যাবে যান, msedge.exe সন্ধান করুন, এটিতে ডান ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন৷ আপনাকে ফাইল এক্সপ্লোরারে একটি অবস্থানে পুনঃনির্দেশিত করা হবে, যেখানে আপনি msedge দেখতে পাবেন .exe  প্রক্রিয়া।

আপনি এখনও সন্দেহজনক হলে, আপনি ফাইল এক্সপ্লোরার থেকে msedge.exe-এ রাইট-ক্লিক করতে পারেন এবং তারপরে ডিফেন্ডারের সাথে স্ক্যান করুন নির্বাচন করুন। এটি ফাইলটি স্ক্যান করবে এবং আপনাকে ফলাফল দেবে।

যদি, স্ক্যান করার ফলে কোন ফল পাওয়া যায় না এবং আপনি খুব স্পষ্টভাবে সন্দেহ করছেন যে আপনার সিস্টেমে কিছু ভাইরাস আছে, আপনি সিস্টেমটি স্ক্যান করার জন্য আপনার অ্যান্টিভাইরাস ব্যবহার করার চেষ্টা করতে পারেন। আপনার যদি অ্যান্টিভাইরাস না থাকে, তাহলে Windows 11/10-এ আপনার সিস্টেম স্ক্যান করতে Windows Defender ব্যবহার করার জন্য প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. অনুসন্ধান করুন “Windows Security”  স্টার্ট মেনু থেকে।
  2. ভাইরাস এবং হুমকি সুরক্ষা> স্ক্যান বিকল্পগুলিতে যান৷
  3. Microsoft Defender অফলাইন স্ক্যান  নির্বাচন করুন এবং এখনই স্ক্যান করুন এ ক্লিক করুন।

এটি চলতে দিন, এবং আশা করি, এটি আপনার জন্য সমস্যার সমাধান করবে৷

Msedge.exe কোথায় অবস্থিত?

Msedge.exe হল Microsoft Edge-এর একটি এক্সিকিউটেবল ফাইল। এবং যেখানে প্রান্ত ইনস্টল করা হয় সেখানে অবস্থিত। নিচে এজ ব্রাউজারের অবস্থান, সেখানে আপনি msedge.exe পাবেন।

C:\Program Files (x86)\Microsoft\Edge\Application

সুতরাং উপসংহারে, msedge.exe প্রক্রিয়াটি, যদি উপরের ফোল্ডারে থাকে তবে এটি বৈধ এজ প্রক্রিয়া; অন্যথায় এটি ম্যালওয়্যার হতে পারে।

পড়ুন৷ : কীভাবে Microsoft Edge ব্রাউজারের জন্য উচ্চ-পারফরম্যান্স GPU সক্ষম করবেন

Msedge.exe উচ্চ ডিস্ক বা CPU ব্যবহার

যদি msedge.exe প্রক্রিয়া ক্রমাগত উচ্চ CPU বা ডিস্ক ব্যবহার করে, তাহলে আপনাকে এজ অ্যাড-অনগুলি পরীক্ষা করতে হতে পারে। যদি প্রয়োজন হয়, এজ ব্রাউজিং ক্যাশে সাফ করুন এবং দেখুন। যদি কিছুই সাহায্য না করে, তাহলে এজ রিসেট করা নিশ্চিতভাবে আপনাকে সাহায্য করবে।

পড়ুন৷ :মাইক্রোসফ্ট এজ এ কীভাবে দক্ষতা মোড সক্ষম করবেন

msedge.exe.exe কি এবং আমি কিভাবে এটি অপসারণ করব?

msedge.exe কি? এটি নিরাপদ? আমি কিভাবে উচ্চ ডিস্ক বা CPU ব্যবহার ঠিক করব?

কিছু ব্যবহারকারী অভিযোগ করছেন যে মাইক্রোসফ্ট ডিফেন্ডার ফায়ারওয়াল পপ করছে এবং বলছে যে msedge.exe.exe নামে একটি সন্দেহজনক ফাইল রয়েছে . এখন আমাদের উল্লেখ করতে হবে যে এই এক নিশ্চিত ভাইরাস! সুতরাং, অ্যাক্সেসের অনুমতি দিন -এ ক্লিক করবেন না বোতাম।

পপ-আপে উল্লিখিত পথে যান, exe ফাইলে ডান-ক্লিক করুন এবং স্ক্যান উইথ ডিফেন্ডার নির্বাচন করুন। এটি আপনাকে ফলাফল দেবে৷

এটিকে বৈধ এজ ফাইল হিসাবে ম্যালওয়্যার মাস্করাডিং চিহ্নিত করার পরে, আমরা আপনাকে সেরা ফলাফলের জন্য বুট করার সময় আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে আপনার কম্পিউটার স্ক্যান করার পরামর্শ দিই৷

msedge.exe কি? এটি নিরাপদ? আমি কিভাবে উচ্চ ডিস্ক বা CPU ব্যবহার ঠিক করব?
  1. TrustedInstaller.exe কি এবং উচ্চ CPU ব্যবহার সমস্যা বন্ধ করতে অক্ষম করা কি নিরাপদ

  2. officeclicktorun.exe উচ্চ ডিস্ক ব্যবহার কীভাবে ঠিক করবেন

  3. Vmmem প্রক্রিয়া কি? কিভাবে Vmmem.exe উচ্চ মেমরি ব্যবহার

  4. Windows 11 এ Wifitask.exe উচ্চ CPU ব্যবহারের সমস্যা কিভাবে ঠিক করবেন