কম্পিউটার

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

বেশিরভাগ লোকই তাদের ব্লুটুথ হেডফোনগুলিকে মোবাইল ফোনে সংযুক্ত করবে। কিন্তু কিছু লোকের জন্য, তারা পিসিতে ব্লুটুথ হেডফোন সংযোগ করতেও চাইতে পারে। আপনি যদি আপনার Windows 10 ল্যাপটপ বা ডেস্কটপে আপনার ব্লুটুথ হেডফোন ব্যবহার করতে চান, তাহলে এই নিবন্ধটি অনুসরণ করুন।

সামগ্রী:

  • পার্ট 1:পেয়ার মোডে ব্লুটুথ হেডফোন চালু করুন
  • পর্ব 2:PC Bluetooth ফাংশন চালু করুন
  • পার্ট 3:পিসিতে ব্লুটুথ হেডফোন সংযুক্ত করুন

মোবাইল ফোনের সাথে ব্লুটুথ হেডফোন কানেক্ট করার মতো, ল্যাপটপ বা ডেস্কটপে ব্লুটুথ ইয়ারফোন কানেক্ট করারও বেশ কিছু ধাপ আছে, তবে এটা খুবই সহজ।

পার্ট 1:পেয়ার মোডে ব্লুটুথ হেডফোন চালু করুন

কিভাবে ব্লুটুথ হেডফোন জোড়া মোডে চালু করবেন? এটা সহজ. আপনার হেডফোনের অন বোতামটি কয়েক সেকেন্ডের জন্য টিপুন, যতক্ষণ না আপনি দ্রুত জ্বলজ্বল করা আলো বা একটি ঝলকানি নীল এবং লাল আলো দেখতে পাচ্ছেন।

ভয়েস প্রম্পট সহ কিছু ব্লুটুথ হেডসেট রয়েছে। আপনি যখন অন বোতাম টিপতে থাকবেন, তখন এটি আপনাকে প্রম্পট করবে যে আপনার ব্লুটুথ হেডফোন ইতিমধ্যে পেয়ার মোড অবস্থায় রয়েছে৷

টিপ্স:পেয়ার মোডে ব্লুটুথ চালু করব কেন?

আমরা সবাই জানি যে একটি কম্পিউটার বা অন্যান্য ডিভাইসের সাথে সংযোগ করার জন্য ব্লুটুথ যুক্ত করা প্রয়োজন। তাই প্রথমে আপনাকে নিশ্চিত করতে হবে যে ব্লুটুথ হেডফোন পেয়ারিং মোডে আছে। এটি আপনার কম্পিউটারকে ব্লুটুথ হেডসেটগুলি আবিষ্কার করতে দেয়৷ এটি আবিষ্কার বা স্বীকৃত হওয়ার পরেই আপনি আপনার ব্লুটুথ ডিভাইসগুলিকে Windows 10, Windows 8, বা Windows 7-এর সাথে সংযুক্ত করতে পারবেন৷

পার্ট 2:PC Bluetooth ফাংশন চালু করুন

ব্লুটুথ হেডফোন জোড়া হওয়ার পরে, আপনাকে আপনার কম্পিউটারে ব্লুটুথ আছে কিনা তা নিশ্চিত করতে হবে এবং ব্লুটুথ চালু করতে হবে।

সাধারণভাবে, আপনি যদি ল্যাপটপ ব্যবহার করেন তবে এতে অন্তর্নির্মিত ব্লুটুথ রয়েছে। কিন্তু ডেস্কটপ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য, আপনাকে একটি USB ব্লুটুথ ডঙ্গল কিনতে হবে, তারপর এটিকে আপনার ডেস্কটপ USB ইন্টারফেসের সাথে সংযুক্ত করতে হবে। Windows সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করবে যাতে পিসি বিভিন্ন ব্লুটুথ ডিভাইসের সাথে সঠিকভাবে সংযোগ করতে পারে।

1. অনুসন্ধান করা হচ্ছে ব্লুটুথ অনুসন্ধান বাক্সে, ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস সেটিংস খুলুন৷ .

2. ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইসে, ব্লুটুথ চালু করুন .

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

3. আরও ব্লুটুথ বিকল্পে, ব্লুটুথ ডিভাইসগুলিকে এই পিসি খুঁজে পেতে অনুমতি দিন-এর বাক্সে টিক দিন .

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

এখানে আপনি যদি নোটিফিকেশন এলাকায় ব্লুটুথ আইকন দেখান-এর বাক্সে চেক করে থাকেন, তাহলে পরের বার আপনি বিজ্ঞপ্তি এলাকা থেকে সরাসরি ব্লুটুথ চালু বা বন্ধ করতে পারেন।

3য় অংশ:পিসিতে ব্লুটুথ হেডফোন সংযুক্ত করুন

এই অংশটি পুরো সংযোগ প্রক্রিয়ার উপর ফোকাস করে। আপনি Windows সিস্টেমে আপনার ব্লুটুথ হেডফোন যোগ করে এটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করতে পারেন।

এখানে উদাহরণ হিসেবে Windows 10 ব্যবহার করুন, যা আপনাকে দেখাবে কিভাবে Windows 10-এ পিসিতে একটি ব্লুটুথ হেডফোন সংযোগ করতে হয়।

1. ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস উইন্ডোতে, ব্লুটুথ বা অন্য ডিভাইস যোগ করুন ক্লিক করুন . একটি উইন্ডো পপ আপ হবে৷

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

2. একটি ডিভাইস উইন্ডো যোগ করার জন্য, ব্লুটুথ বেছে নিন . পাঠ্যের বিবরণ থেকে আপনি দেখতে পাচ্ছেন যে এটি বিভিন্ন ব্লুটুথ ডিভাইস যেমন ব্লুটুথ মাউস, ব্লুটুথ কীবোর্ড, ব্লুটুথ স্পিকার ইত্যাদি যোগ করার অনুমতি দেয়৷

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

3. এর পরে, Windows 10 ব্লুটুথ হেডফোন সহ পেয়ার মোডে সমস্ত ব্লুটুথ ডিভাইস স্ক্যান করবে৷

এটি কিছু সময় নিতে পারে কারণ Windows 10 ব্লুটুথ ডিভাইসগুলি চিনতে সময় লাগবে৷ আপনি কি করতে হবে অপেক্ষা করা হয়. নিশ্চিত করুন যে ব্লুটুথ হেডফোন আপনার ল্যাপটপ বা ডেস্কটপের কাছাকাছি আছে।

4. আপনি ব্লুটুথ হেডফোন সনাক্ত করা হয়েছে দেখতে পারেন৷ Windows 10 দ্বারা। এখানে একটি ক্রিয়েটিভ ব্লুটুথ হেডফোন।

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

5. ব্লুটুথ হেডফোনে ক্লিক করুন৷ , এটি সংযোগকারী অবস্থা হিসাবে পরিবর্তিত হয়। এই অবস্থায়, আপনার ব্লুটুথ হেডফোনটি পিসির সাথে একটি সংযোগ স্থাপন করছে। অনুগ্রহ করে অপেক্ষা করুন এবং অন্য কিছু করবেন না।

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

6. কিছুক্ষণ পরে, আপনার পিসিতে ব্লুটুথ হেডফোন সংযুক্ত থাকবে। সম্পন্ন ক্লিক করুন৷ সংযোগ প্রক্রিয়া শেষ করতে।

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

এই উইন্ডোতে, আপনি অনুস্মারক দেখতে পারেন যে আপনার ব্লুটুথ হেডফোন প্রস্তুত। আপনি এটি আপনার কম্পিউটারে আপনার ইচ্ছামত ব্যবহার করতে পারেন৷

অবশ্যই, একটি সংযোগ বিচ্ছিন্ন বোতাম আছে, আপনি সংযোগ বিচ্ছিন্ন করতে এটি ক্লিক করতে পারেন। ব্লুটুথ হেডফোনটি পিসিতে সংযুক্ত হওয়ার পরে, আপনি এটি ব্লুটুথ সেটিংসে দেখতে পারেন। এখানে একটি ক্রিয়েটিভ হেডফোন।

উইন্ডোজ 10 পিসিতে ব্লুটুথ হেডফোনগুলি কীভাবে সংযুক্ত করবেন?

এখানে আপনি এটিকে Windows 10-এ সংযোগ বিচ্ছিন্ন বা সরাতেও বেছে নিতে পারেন৷ এটি Windows 8.1 এবং Windows 8-এর ক্ষেত্রেও প্রযোজ্য৷

আপনি যদি Windows 7 ব্যবহার করেন, তাহলে Start এ যান> ডিভাইস এবং প্রিন্টার> একটি ডিভাইস যোগ করুন> ডিভাইসটি নির্বাচন করুন (ব্লুটুথ হেডফোন) এবং উইন্ডোজ 7 এ ব্লুটুথ হেডফোন কানেক্ট করার জন্য নির্দেশাবলী অনুসরণ করুন।

এখন আপনি উপরের টিউটোরিয়ালটি অনুসরণ করে আপনার ওয়্যারলেস হেডফোনগুলি পিসিতে ব্লুটুথ দিয়ে পিসিতে সংযুক্ত করতে পারেন এবং এটি Windows 10, 8, এবং Windows 7-এ ব্যবহার করতে পারেন৷


  1. Windows 10 এ ব্লুটুথ সমস্যা কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11-এ ব্লুটুথ চালু করবেন

  3. কিভাবে উইন্ডোজ অ্যাকশন সেন্টারের মাধ্যমে ব্লুটুথ হেডফোনগুলিকে কম্পিউটারে সংযুক্ত করবেন

  4. Windows 11 এ ব্লুটুথ কীভাবে সক্ষম করবেন